**   ‘আমার স্বপ্নের ঠিকানা চলচ্চিত্র’ **   বর্তমানকে উৎসর্গ করেছি আগামীর জন্য: প্রধানমন্ত্রী **   ইমরুলের সেঞ্চুরিতে বাংলাদেশের সংগ্রহ ২৭১ **   নদী রক্ষায় দলমত নির্বিশেষে কাজ করতে হবে -জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান **   জিডিপির আড়াই শতাংশ যাচ্ছে দুর্নীতিবাজদেরা পেটে- দুদক কমিশনার আমিনুল ইসলাম **   অদম্য মেধাবী নুর আলমের মেডিকেলে পড়ার দায়িত্ব নিলেন “ফ্রেন্ডস ৯৭” **   মায়ের পাশে চিরনিদ্রায় শায়িত আইয়ুব বাচ্চু **   কুড়িগ্রামে মৌচাষের উপর কর্মশালা অনুষ্ঠিত **   প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হলো হিন্দু ধর্মালম্বীদের শারদীয় দূর্গোৎসব ॥ চিলমারী উপজেলার পুজামন্ডপ পরিদর্শন করেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ **   কুড়িগ্রামে সাংবাদিকদের নিয়ে ফ্রেন্ডশিপের গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত

৬-৭ মাসের মধ্যে বঙ্গবন্ধু-১ বাণিজ্যিক কাজ শুরু হবে

যুগের খবর ডেস্ক: তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, মহাকাশে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট ইতোমধ্যেই সিগনাল পাঠানো শুরু করেছে। আশা করা যাচ্ছে, আগামী ছয় থেকে সাত মাসের মধ্যে আমরা এর বাণিজ্যিক প্রক্রিয়া শুরু করতে সক্ষম হবো। বঙ্গবন্ধু স্যাটেলাইটে মোট ৪০টি ট্রান্সপন্ডার আছে। এর মধ্যে ২০টি আমাদের দেশে ব্যাবহার হবে বাকি ২০টি বিভিন্ন দেশে ব্যবহার করা হবে।

শনিবার সকালে টাঙ্গাইল সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি। প্রতিমন্ত্রী বলেন, দুযোগপূর্ণ আবহাওয়ায় দেশে ইন্টারনেট সেবা বিচ্ছিন্ন হয়ে সারাদেশের তথ্যপ্রযুক্তির যোগাযোগ বন্ধ হয়ে যায়। বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট থাকার কারণে এখন থেকে নিরবচ্ছিন্ন ইন্টারনেট সেবা থাকবে এবং ইন্টারনেট সেবা বিস্তৃত হবে। তিনি আরো বলেন, আমরা নিম্ন আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে উন্নিত হওয়ার মর্যাদা পেয়েছি সেটি যেমন গৌরবের, তেমনি বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণও বাংলাদেশের জন্য খুবই গৌরবের। বঙ্গবন্ধু স্যাটেলাইটের কারণে দেশে দক্ষ কর্মসংস্থান সৃষ্টি হবে এবং বাণিজ্যিক কার্যক্রম শুরু হওয়ার ৭/৮ বছরের মধ্যে এর ব্যয় উঠে আসবে।

এসময় প্রতিমন্ত্রী বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, যারা এ জাতীয় গৌরবের অংশীদার হতে পারেনি এটা তাদের জন্য খুবই দুঃখের। এ গৌরব হচ্ছে রাষ্ট্রের গৌরব। তারা সংবাদ সম্মেলন করে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিতে পারতেন কিন্তু তারা তাও করে নাই। তিনি আরো বলেন, নবম ওয়েজবোর্ডের মধ্যে ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের অর্ন্তভুক্ত করার জন্য কাজ ইতোমধ্যে শুরু করা হয়েছে। আগামী দুই তিন মাসের মধ্যে অনলাইন পত্রিকার রেজিস্ট্রেশন কাজ সম্পন্ন করা হবে। মাদকের বিরুদ্ধে জনসচেতনতা বাড়নোর জন্য তথ্য মন্ত্রণালয় সারাদেশে তথ্য অভিযান পরিচালনা করেছে। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, তথ্য কর্মকর্তা কাজী গোলাম আহাদ, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মওলা প্রমুখ।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪