কুড়িগ্রামে পাগলা কুকুরের কামড়ে শতাধিক আহত

Kurigram dog attact photo(1)-29-05-18

হুমায়ুন কবির সূর্য্য, কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রাম শহরে পাগলা কুকুরের আতংক বিরাজ করছে। ভোর থেকে মধ্যরাত পর্যন্ত পথচারীদের বিনা উস্কানীতে কামড়াচ্ছে পাগলা কুকুর। রেহাই পাচ্ছে না শিশু থেকে বৃদ্ধরাও। মঙ্গলবার এ রিপোর্ট লেখা পর্যন্ত কুড়িগ্রাম সদর হাসপাতালে অর্ধশতাধিক মানুষ কুকুরের কামড়ে চিকিৎসা নিতে দেখা গেছে। এসময় রোগীর চাপে জরুরী বিভাগে বেসামাল অবস্থা বিরাজ করছে। এই হাসপতালের তত্বাবধায়ক ডা. আনোয়ারুল হক প্রামাণিক সাংবাদিকদের আশ^স্থ করে জানান, হাসপাতালে পর্যাপ্ত ভেকসিন মজুদ আছে। কোন সমস্যা হবে না।
হাসপাতালে চিকিৎসা নিতে আসা বাতেন (৩৭), কালাম (২৫), রফিক (৪৫) সহ বেশ কয়েকজনের সাথে কথা বলে জানা গেছে, ভোরবেলা ফজরের নামাজের সময় এবং দূরপাল্লার বাসগুলো শহরে আসার পর যাত্রীদের উপর অতর্কিত হামলা চালায় পাগলা কুকুরের দল। এছাড়াও রাতে তারাবী নামাজের পর মুসল্লীদের উপর কুকুরের হামলার ঘটনা ঘটছে। শহরের ডাকবাংলা পাড়ায় একটি কুকুর ৭জনকে আহত করে। এছাড়াও পৌরসভা, পৌরবাজার, দাদামোড়, খলিলগঞ্জ, এলজিইডি মোড়, মাঠের পাড়, রাজারহাট এলাকায় বেশি কুকুর আতংক বিরাজ করছে।
কুড়িগ্রাম সদর হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার ডা. আল আমিন মাসুদ জানান, গত তিনদিনে শতাধিক রোগী পাগলা কুকুরের কামড়ে হাসপাতালে চিকিৎসা নিতে এসেছে। এরমধ্যে একজন রোগীকে ভর্তি করা হলেও বাকীরা ভ্যাকসিন নিয়ে চলে গেছে। হসেপাতালে গত সপ্তাহে ১ হাজার ভেকসিন সরবরাহ আসায় আক্রান্তদের সেবা দিতে কোন সমস্যা হচ্ছে না।
এদিকে কুড়িগ্রাম পৌরসভার মেয়র আব্দুল জলিল জানান, কুকুর নিধনে আইনগত বিধি নিষেধ থাকায় আমাদের কিছুই করার নেই। তারপরও বিষয়টি নিয়ে জেলা প্রশাসক এবং স্থানীয় সরকার বিভাগকে কি ব্যবস্থা নেয়া যায় সে ব্যাপারে পরামর্শ চাওয়া হয়েছে।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪