২০২০ সালের ফেব্র“য়ারী-মার্চে চিলমারী নৌবন্দর চালু -নৌপরিবহন মন্ত্রী

Picture Chilmari- 09.06.2018

স্টাফ রিপোর্টার: নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, চিলমারী নদী বন্দর চালুকরণ প্রধানমন্ত্রীর একটি স্বপ্ন। তিনি প্রতিটি স্বপ্নই বাস্তবায়ন করেন। মাননীয় প্রধানমন্ত্রী দ্রুততার সাথে চিলমারী নৌ-বন্দরের কাজ শেষ করতে বলেছেন। প্রধানমন্ত্রীর নিদের্শনা অনুযায়ী প্রকল্প প্রস্তাবনা, অবকাঠামোগত উন্নয়ন, নদে খনন সার্ভের কাজ শেষ হয়েছে। এখন অর্থ বরাদ্দ পেলেই কাজ শুরু হবে। আশা করছি আগামী ২০২০ সালের ফেব্র“য়ারী-মার্চে চিলমারী নৌবন্দর চালু হবে।
শনিবার বেলা ২টায় কুড়িগ্রামের চিলমারী উপজেলা পরিষদ হলরুমে চিলমারী নদী-বন্দর নির্মাণ সর্ম্পকে স্থানীয় জনপ্রতিনিধি গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় সভায় এ কথা বলেন মন্ত্রী।
মন্ত্রী বলেন, কিছুদিন আগে নেপালের সাথে আমাদের বাস যোগাযোগ ব্যবস্থা চালু হয়েছে। যেটা আগে হওয়ার কথা ছিল কিন্তু শেখ হাসিনার সময় হলো। বিশেষ করে মেঘালয়, আসামের পণ্য সোনাহাট স্থল বন্দর হয়ে চিলমারী নদী বন্দর পথে মংলা এবং পায়রা বন্দর যাবে। এতে করে চিলমারী বন্দরকে ঘিরে চিলমারী’র ব্যবসা বাণিজ্যে ব্যাপক উন্নতি ঘটবে।
মতবিনিময় সভায় মন্ত্রী আরো বলেন, নদীবন্দর ঘিরে বিআইডব্লিউটিএ আর জেলা পরিষদের মধ্যে ঘাট ইজারা নিয়ে যে দ্বন্দ্ব রয়েছে তার নিরসন কল্পে যা যা করা দরকার তা করা হবে। প্রয়োজন বোধে জেলা পরিষদের জন্য আলাদা বরাদ্দের জন্য প্রধানমন্ত্রীর কাছে সুপারিশ করবেন।
চিলমারী নদী-বন্দর নির্মাণ সর্ম্পকে স্থানীয় জনপ্রতিনিধি গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় সভায় কুড়িগ্রাম জেলা প্রশাসক সুলতানা পারভীনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক এমপি মোঃ জাফর আলী, চিলমারূ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি শওকত আলী সরকার বীরবিক্রম, বিআইডব্লিউটিএ‘র পরিচালক (বন্দর)  মোঃ শফিকুল হক, বংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তী, অতিরিক্ত পুলিশ সুপার মেনহাজ আলম, কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগ সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল, চিলমারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল কুদ্দুছ সরকার প্রমুখ। চিলমারী বন্দরের উপর একটি পাওয়ার পয়েন্ট উপস্থাপন করা হয়।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪