**   রুবাবা দৌলাকে নিয়ে এবারের ‘দ্য চ্যালেঞ্জার’ **   পায়রায় ৩৬০০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র স্থাপনে সিমেন্সের সঙ্গে চুক্তি **   ‘‘অনেকে ঘুষ-দুর্নীতি আর অপকর্মের মাধ্যমে অর্থ খাচ্ছেন, তারা সাবধান হয়ে যান’’ -প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন **   বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন ৪৯ নারী এমপি **   আজ বিশ্ব ভালোবাসা দিবস **   প্রথমবারের মতো রবীন্দ্র সঙ্গীত গাইলেন দিনাত জাহান মুন্নী **   কুড়িগ্রামে নেশার টাকা না পেয়ে পিতাকে কুপিয়ে যখম **   ইজতেমায় উসকানিমূলক বক্তব্য নয়: স্বরাষ্ট্রমন্ত্রী **   ফুল ফুটুক আর নাই ফুটুক, আজ বসন্ত **   কুড়িগ্রামে মাতৃ ও শিশু মৃত্যুহার কমাতে সিমসন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠান

রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন

স্পোর্টস ডেস্ক: টি-২০ এশিয়া কাপে বাংলাদেশ প্রমীলা ক্রিকেট দলের ট্রফি জয়ের উল্লাসে ভাসছে সারাদেশ। এই অবিস্মরণীয় জয়ে বাংলাদেশ প্রমীলা ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল পৃথক বাণীতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ প্রমীলা ক্রিকেট দলকে অভিনন্দন জানান।

অভিনন্দন বার্তায় রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশের ক্রিকেটের জন্য এটি গুরুত্বপূর্ণ বিজয়। বাংলাদেশের ক্রিকেটের উন্নয়নকে এ জয় আরও ত্বরান্বিত করবে। রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন, বাংলাদেশ নারী ক্রিকেট দল ভবিষ্যতেও জয়ের এ ধারা অব্যাহত রাখবে।

গতকাল এক বার্তায় জি-৭ সম্মেলনে যোগ দিতে কানাডায় অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা টি-২০ এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ বিজয়ী হওয়ায় জাতীয় নারী ক্রিকেট দলের খেলোয়াড়, কোচ এবং সব কর্মকর্তার পাশাপাশি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানান। তিনি বলেন, সমগ্র জাতি বাংলাদেশ দলের টিম স্পিরিট ও অসাধারণ ক্রীড়া নৈপুণ্য দেখে গর্বিত।

শেখ হাসিনা বলেন, খেলাধুলায় বর্তমান সরকারের যথাযথ পৃষ্ঠপোষকতা ও সমর্থন এই ঐতিহাসিক সাফল্য এনে দিয়েছে। এ সময় প্রধানমন্ত্রী বাংলাদেশ প্রমীলা ক্রিকেট দলের বিজয়ের এই ধারা আগামী দিনেও অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন।

পৃথক এক অভিনন্দন বার্তায় জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বিশ্ব প্রমীলা ক্রিকেটে উদীয়মান শক্তি হিসেবে আবির্ভূত হয়েছে বাংলাদেশ। এ জয়ের মাধ্যমে প্রমীলা ক্রিকেটে বাংলাদেশ ক্রিকেট দল অনন্য নজির সৃষ্টি করেছে। এছাড়া ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, প্রধান হুইপ আসম ফিরোজ, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, পরিকল্পনামন্ত্রী আহম মুস্তফা কামাল নারী ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন।

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি এবং সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি মালেশিয়ায় অনুষ্ঠিত মেয়েদের এশিয়া কাপ টি-২০ ক্রিকেটে বাংলাদেশ চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশ টিমকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। এছাড়াও বাংলাদেশ মহিলা পরিষদসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন বাংলাদেশের নারী ক্রিকেট দলের এশিয়া কাপ চ্যাম্পিয়ন শিরোপা জয়ে অভিনন্দন জানিয়েছে। মহিলা পরিষদ এক বিবৃতিতে জানায়, তাদের এই সাফল্য নারীর ক্ষমতায়নের পথে অগ্রযাত্রার সূচক। তাদের অব্যাহত সাফল্য সামনে এগিয়ে যাক।

এদিকে শ্বাসরুদ্ধকর ফাইনালে ভারতকে হারিয়ে এশিয়া কাপ টি-২০ শিরোপা জিতায় সারাদেশে আনন্দের বন্যা বয়ে যায়। বিভিন্ন সামাজিক মাধ্যমে বইছে অভিনন্দনের জোয়ার। এছাড়াও এশিয়া কাপ টি-২০তে বাংলাদেশের নারী দলের জয়ে উল্লাস করেছেন জাতীয় ক্রিকেট দলের সদস্যরা। দেশের ক্রিকেটকে অন্য এক উচ্চতায় নিয়ে যাওয়া সালমা খাতুনরা ফিরছেন আজ। দেশে পৌঁছেই বোর্ডের কাছে সংবর্ধনা পাবেন তারা।

ছয় বারের চ্যাম্পিয়নদের হারানো বাংলাদেশের ক্রিকেটাররা ইউএস বাংলা বিএস৩১৬ বিমানে করে বিকেল ৫টা ৫০ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামবেন। সেখানেই বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন ও পরিচালকরা সালমাদের জন্য অপেক্ষা করবেন। সংবর্ধনা নিতে বাংলাদেশের ক্রিকেটাররা বিমানবন্দর থেকে সোজা সোনারগাঁও হোটেলে চলে যাবেন। গতকাল এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিসিবি।

শিরোপা জয়ের পর সালমাদের জন্য পুরস্কারের ঘোষণা দেয়নি বোর্ড। তাদের জন্য আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানেই আর্থিক পুরস্কারের ঘোষণা আসতে পারে বলে জানিয়েছে বিসিবি সূত্র। একই সঙ্গে স্পন্সর কোম্পানি রবির কাছ থেকেও পুরস্কারের ঘোষণা আসতে পারে।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪