**   ‘আমার স্বপ্নের ঠিকানা চলচ্চিত্র’ **   বর্তমানকে উৎসর্গ করেছি আগামীর জন্য: প্রধানমন্ত্রী **   ইমরুলের সেঞ্চুরিতে বাংলাদেশের সংগ্রহ ২৭১ **   নদী রক্ষায় দলমত নির্বিশেষে কাজ করতে হবে -জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান **   জিডিপির আড়াই শতাংশ যাচ্ছে দুর্নীতিবাজদেরা পেটে- দুদক কমিশনার আমিনুল ইসলাম **   অদম্য মেধাবী নুর আলমের মেডিকেলে পড়ার দায়িত্ব নিলেন “ফ্রেন্ডস ৯৭” **   মায়ের পাশে চিরনিদ্রায় শায়িত আইয়ুব বাচ্চু **   কুড়িগ্রামে মৌচাষের উপর কর্মশালা অনুষ্ঠিত **   প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হলো হিন্দু ধর্মালম্বীদের শারদীয় দূর্গোৎসব ॥ চিলমারী উপজেলার পুজামন্ডপ পরিদর্শন করেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ **   কুড়িগ্রামে সাংবাদিকদের নিয়ে ফ্রেন্ডশিপের গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত

বিএনপি ক্ষমতায় এলে দেশ পাকিস্তানি ধারায় ফিরে যাবে: ওবায়দুল কাদের

14-07-18-Communication-Mini-5b49e3f45f7a4

যুগের খবর ডেস্ক: বিএনপি যেন আগামীতে ক্ষমতায় ফিরতে না পারে, সেজন্য দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আরেকবার ক্ষমতায় এলে কী হবে বুঝতে পারেন? ২০০১ সালের চেয়েও ভয়াবহ পরিস্থিতি হবে। একদিনেই বাংলাদেশে রক্তের নদী হয়ে যাবে, লাশের পাহাড় হয়ে যাবে। একদিনেই বাংলাদেশ আবার পাকিস্তানি ধারায় প্রত্যাবর্তন করবে।
শনিবার রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চের কাজী বশির মিলনায়তনে ‘মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চ’ আয়োজিত মুক্তিযোদ্ধা প্রতিনিধি সভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন। তিনি বলেন, এবারের বিএনপি ২০০১ সালের চেয়েও ভয়াবহ। এই বিএনপি আমাদের বাড়িছাড়া করবে। মনে কী আছে গ্রামছাড়া আওয়ামী লীগ কর্মীরা বঙ্গবন্ধু এভিনিউয়ে বছরের পর বছর লঙ্গরখানায় দুঃসহ জীবন-যাপন করেছেন?
২০০১ সালে নির্বাচনের পরের ঘটনাগুলো স্মরণ করিয়ে দিয়ে ওবায়দুল কাদের বলেন, দুর্বিষহ জীবন-যাপন করেছেন এদেশের সংখ্যালঘুরা। মহিলাদের ধর্ষণ, ঘরে ঘরে অত্যাচার, পুকুরের মাছ বিষ দিয়ে মেরে ফেলেছে, বসতঘর আগুন দিয়ে পুড়িয়েছে। এই হচ্ছে বিএনপি। সেই ইতিহাস কী ভুলে গেছেন?
মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের বলছি, ২০০১ সাল মার্কা নির্বাচন যাতে না হতে পারে, আগুনসন্ত্রাসের চ্যালেঞ্জ মোকাবেলা করতে যাতে না হয়- সেজন্য সব ষড়যন্ত্র ঠেকাতে হবে।
সভায় সভাপতির বক্তব্যে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চের সভাপতি ও নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে ছয় দফা দাবি তুলে ধরেন। এসব দাবির মধ্যে রয়েছে মেধার ভিত্তিতে চাকরি হলেও জামায়াত-শিবির, যুদ্ধাপরাধী ও স্বাধীনতাবিরোধীদের সন্তানদের সরকারি চাকরিতে নিয়োগ না দেওয়া; সরকারি চাকুরীজীবীদের মধ্যে মুক্তিযুদ্ধবিরোধী তৎপরতা পরিচালনকারীদের চিহ্নিত করে বরখাস্ত করা; যুদ্ধাপরাধীদের স্থাবর-অস্থাবর সম্পত্তি ও জামায়াত-শিবির পরিচালিত প্রতিষ্ঠান সরকারের অনুকুলে বাজেয়াপ্তকরণ; মুক্তিযোদ্ধাদের সম্মান ক্ষুণ্ণকারী, মুক্তিযুদ্ধ ও শহীদদের নিয়ে কটাক্ষকারীদের দেশদ্রোহী হিসেবে বিচারের ব্যবস্থা; ২০০১ এবং ২০১৩-১৪-১৫ সালের তাণ্ডবের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান এবং কোটা সংস্কারের দাবিতে আন্দোলনের নামে নাশকতা সৃষ্টিকারীদের চিহ্নিত করে শাস্তি প্রদান।
মুক্তিযোদ্ধা প্রতিনিধি সভায় সারাদেশ থেকে বিপুল সংখ্যক মুক্তিযোদ্ধা অংশ নেন। জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীতের মধ্যে দিয়ে সভার উদ্বোধন হয়। এতে আরও বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, জাসদের সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম এমপি, মেজর জেনারেল (অব.) হেলাল মোর্শেদ খান, কবির আহমেদ খান, ইসমত কাদির গামা, সালাউদ্দিন আহমদে, মেজর (অব.) ওয়াকার হাসান বীরপ্রতীক, আবদুল মালেক মিয়া প্রমুখ।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪