রৌমারীতে গরু নিলাম নিয়ে বিরোধ ॥ ছাত্রলীগ নেতাকর্মীদের লক্ষ্য করে আওয়ামী লীগ নেতার গুলি!

Rowmari- 1

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের রৌমারী কাস্টম অফিসে চারটি গরু নিলামকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও ছাত্রলীগের মাঝে সৃষ্ট বিরোধ ভয়াবহ আকারে রূপ ধারণ করার ঘটনা ঘটেছে। এর জের ধরে উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক এমপি জাকির হোসেনের নেতৃত্বে শতাধিক নেতাকর্মী ও তার সমর্থকরা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সালমান ফার্সি তুষারের অফিস কক্ষে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি এবং আসবাবপত্র ভাঙচুর করা হয়েছে। এ সময় ছাত্রলীগের দুটি মোটরসাইকেলও ভাঙচুর করা হয়। এমনকি নিজের ব্যবহৃত পিস্তল দিয়ে ওই আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে ছাত্রলীগ নেতাকর্মীদের লক্ষ্য করে ৩ রাউন্ড গুলি করার অভিযোগ পাওয়া গেছে। গুলিতে ছাত্রলীগ নেতা সালমান অল্পের জন্য বেঁচে গেলেও তিনি আহত হন। গতকাল সোমবার রাত ১০টার দিকে উপজেলা রোডে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ছাত্রলীগ সাধারণ সম্পাদকসহ অন্তত ১০জন আহত হন। এদের মধ্যে আহসান হাবিব ওরফে মন্ডল মিয়া নামের এক আওয়ামী লীগ কর্মীকে প্রথমে রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় উপজেলা আওয়ামী লীগ ও ছাত্রলীগের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। এদিকে যে কোনো সময় আবারো সংঘর্ষের ঘটনা ঘটতে পারে। এ আশঙ্কায় শহরে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলা আওয়ামী লীগের নেতৃত্বে শতাধিক নেতাকর্মী, সমর্থক লোহার রড, লাঠি, রাম দা ও দেশিও অস্ত্র নিয়ে উপজেলা রোডে ছাত্রলীগ সাধারণ সম্পাদকের অফিস কক্ষে হামলা চালায়। ওই দিন ছিল ঈদের শেষ হাটের দিন। গুলি বর্ষণের ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। মুহুর্তের মধ্যে হাটবাজার ফাঁকা হয়ে যায়।
জানা গেছে, গত রবিবার রৌমারী কাস্টমস অফিসে ৪টি গরু নিলামের আয়োজন করা হয়। নিলামে অংশ গ্রহণকারী সবাই আওয়ামী লীগ ও ছাত্রলীগের লোকজন। এ অবস্থায় সমঝোতার উদ্যোগ গ্রহণ করেন সদর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফজাল হোসেন বিপ্লব। সমঝোতা অনুসারে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সালমান ফার্সি তুষারের কাছে ১ লাখ ৫ হাজার টাকায় চারটি গরু বিক্রি করা হয়। নিলাম শেষে কাগজপত্রে সরকারি ভ্যাটসহ ৭৫ হাজার টাকা নিলাম বিক্রি দেখানো হয়। এ অবস্থায় নিলামে ক্রয়কারী ছাত্রলীগ নেতা বাকী সমঝোতার উদ্যোক্তা আফজাল হোসেন বিল্পবের কাছে ৩০ হাজার টাকা ফেরত চাইলে ওই বিরোধের সৃষ্টি হয়।
এ প্রসঙ্গে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সালমান ফার্সি তুষার জানান, আমার ছাত্রলীগের দুই সদস্যকে অতিরিক্ত নেওয়া ৩০ হাজার টাকা নিতে পাঠালে টাকা না দিয়ে তাদের মারপিট করেন আওয়ামী লীগের নেতা বিপ্লব হোসেন। এমনকি আমাদের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির অভিযোগ করেন। এর কিছুক্ষণ পর উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাকির হোসেনের নেতৃত্বে শতাধিক লোকজন রামদা, রড, লাঠিসোটা নিয়ে আমার অফিসে হামলা করে। আমি এগিয়ে গিয়ে কারণ জানতে চাইলে আমাদের নেতা ছাত্রলীগ নেতাকর্মীদের লক্ষ্য করে গুলি বর্ষণ করে। অল্পের জন্য আমি বেঁচে যাই। একটা গুলি আমার কপাল ঘেঁষে চলে যায়। আমার শ্রদ্ধাভাজন আওয়ামী লীগ নেতা আমার অফিসে থাকা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি পর্যন্ত ভাঙচুর করেছে। এরা আসলে আওয়ামী লীগ দল করে না জামায়াত-শিবির করে আমাদের মনে প্রশ্ন দেখা দিয়েছে।
অপরদিকে নিলামে সমঝোতাকারি সদর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আফজাল হোসেন বিপ্লব বলেন, ছাত্রলীগের সাধারণ সম্পাদকের নির্দেশে দলের ৬/৭ সদস্য রামদা নিয়ে আমাকে খুঁজতে বাড়িতে আসে। আমার ভগ্নিপতির কাছে ১৫ হাজার টাকা চাঁদা দাবি করেছে। আমাকে মারার জন্য দলীয় কার্যালয়ে আসে তারা।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি জাকির হোসেন বলেন, ছাত্রলীগের সাধারণ সম্পাদকের নির্দেশে কয়েকজন ছেলে রামদা নিয়ে উপজেলা আওয়ামী লীগ অফিসে হামলার প্রস্তুতি নিচ্ছিল। এ অবস্থায় দলের লোকজন সবাই মিলে ছাত্রলীগ নেতার অফিস কক্ষে যাই ঘটনা জানার জন্য। কিন্তু আমাদের ওপর হামলা করে তারা। আমাদের একজনের হাত কেটে গেছে। তার অবস্থা ভালো নয়। ভাঙচুরের কোনো ঘটনা ঘটেনি। আমি কোনো গুলি বর্ষণ করিনি। সংঘর্ষের সময় টিনের শব্দ শুনে হয়ত তারা বলছে গুলি করেছি।’
এ ব্যাপারে রৌমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর আলম জানান, আওয়ামী লীগ ও ছাত্রলীগের মাঝে সংঘর্ষের খবরে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। ওই ঘটনায় আওয়ামী লীগের পক্ষ থেকে একটা অভিযোগ করা হয়েছে। পুরো বিষয়টি তদন্ত করা হচ্ছে।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪