**   রুবাবা দৌলাকে নিয়ে এবারের ‘দ্য চ্যালেঞ্জার’ **   পায়রায় ৩৬০০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র স্থাপনে সিমেন্সের সঙ্গে চুক্তি **   ‘‘অনেকে ঘুষ-দুর্নীতি আর অপকর্মের মাধ্যমে অর্থ খাচ্ছেন, তারা সাবধান হয়ে যান’’ -প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন **   বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন ৪৯ নারী এমপি **   আজ বিশ্ব ভালোবাসা দিবস **   প্রথমবারের মতো রবীন্দ্র সঙ্গীত গাইলেন দিনাত জাহান মুন্নী **   কুড়িগ্রামে নেশার টাকা না পেয়ে পিতাকে কুপিয়ে যখম **   ইজতেমায় উসকানিমূলক বক্তব্য নয়: স্বরাষ্ট্রমন্ত্রী **   ফুল ফুটুক আর নাই ফুটুক, আজ বসন্ত **   কুড়িগ্রামে মাতৃ ও শিশু মৃত্যুহার কমাতে সিমসন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠান

যুক্তরাষ্ট্রের সিনেটর জন ম্যাককেইন মারা গেছেন

যুগের খবর ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সিনেটর জন ম্যাককেইন মারা গেছেন। তার বয়স হয়েছিল ৮১ বছর।

ম্যাককেইনের কার্যালয়ের এক বিবৃতির বরাত দিয়ে রোববার বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, শনিবার পরিবারের সদস্যদের দ্বারা পরিবেষ্ঠিত অবস্থায় জন ম্যাককেইন মারা যান।

ভিয়েতনাম যুদ্ধে অংশ নেওয়া যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর সাবেক এই সদস্য রিপাবলিকান পার্টি থেকে ২০০৮ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হয়েছিলেন। তবে বারাক ওবামার কাছে হেরে যান তিনি। ম্যাককেইন অ্যারিজোনা থেকে ছয়বার সিনেটর নির্বাচিত হন।

২০১৭ সালের জুলাইয়ে ম্যাককেইনের মস্তিষ্কে টিউমার ধরা পড়ে। তার পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, মস্তিষ্কে টিউমার ধরা পড়ার পর থেকেই চিকিৎসা নিচ্ছিলেন ম্যাককেইন। তবে শুক্রবার তিনি তার চিকিৎসা বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেন।

জন ম্যাককেইনের দাদা ও বাবা দু’জনেই মার্কিন নৌবাহিনীর চার তারকা অ্যাডমিরাল ছিলেন। দাদা ও বাবার পদাঙ্ক অনুসরণ করেই নৌবাহিনীতে যোগ দেন তিনি। ভিয়েতনাম যুদ্ধে তিনি নৌবাহিনীর ফাইটার প্লেনের পাইলট হিসেবে অংশ নেন। তবে যুদ্ধের সময় তার বিমানটি গুলি করে ভূপাতিত করা হলে তিনি ধরে পড়ে যান এবং ১৯৭৩ সাল পর্যন্ত সেখানেই কারাবন্দি ছিলেন। এ সময়টাতে তিনি বিভিন্ন ধরনের নির্যাতনের শিকার হন, যা তার শারীরিক সক্ষমতা অনেকটাই কমিয়ে দেয়।

গত বছরের জুলাইয়ে তা বাম চোখের ওপরে জমে যাওয়া রক্ত অপসারণে অস্ত্রোপচার করার সময়েই তার মস্তিষ্কে টিউমারের অস্তিত্ব ধরা পড়ে। এরপর থেকেই নিয়মিত চিকিৎসা নিচ্ছিলেন তিনি। তবে শুক্রবার চিকিৎসা বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। এরপর শনিবারই তার মৃত্যু হলো।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪