**   কুড়িগ্রামে পুলিশ কর্মকর্তাদের নিয়ে শিশু আইন-২০১৩ শীর্ষক প্রশিক্ষণ **   চিলমারীতে থানাহাট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান ফটক, সততা স্টোর উদ্বোধন ও বিদায়ী অনুষ্ঠান অনুষ্ঠিত **   চিলমারীতে মিনা দিবস উদযাপন **   উলিপুরে মিনা দিবস পালিত **   উলিপুরে সড়ক দূর্ঘটনায় শিশুর মৃত্যু **   কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলা পুলিশের উদ্যোগে আঞ্চলিক মহাসড়কে দুর্ঘটনা রোধকল্পে মতবিনিময় **   শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানদের হারালো বাংলাদেশ **   সরকারি হাইস্কুলে পদোন্নতি: সিনিয়র শিক্ষক হচ্ছেন ৫৫০০ জন **   উলিপুরে বিজয়ের উল্লাসে বিজয় মঞ্চের কাজ শুরু **   কুড়িগ্রামে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক উন্নয়ন কনসার্ট অনুষ্ঠিত

সাংবাদিক সুবর্ণা হত্যায় ‘পারিবারিক বিরোধ’, সাবেক শ্বশুর

1535548065

পাবনা প্রতিনিধি: পাবনার সাংবাদিক সুবর্ণা আক্তার নদীকে পারিবারিক বিরোধের জেরে হত্যা করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। এ ঘটনায় সুবর্ণার সাবেক শ্বশুর আবুল হোসেনকে গ্রেফতার করা হয়েছে। মামলা করেছে নিহতের পরিবার।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস বলেন, “আমরা ইতোমধ্যেই নিশ্চিত হয়েছি যে পারিবারিক ও ব্যক্তিগত বিরোধের জেরে তাকে হত্যা করা হয়েছে। সংবাদ সংক্রান্ত কোনো বিষয় এখানে নেই।”
বেসরকারি টেলিভিশন আনন্দ টিভির পাবনা প্রতিনিধি সুবর্ণাকে (৩২) মঙ্গলবার রাতে শহরের মজুমদারপাড়ায় তার বাড়িতে গিয়ে কুপিয়ে হত্যা করে একদল দুর্বৃত্ত।
পুলিশ কর্মকর্তা গৌতম বলেন, হত্যার ঘটনায় সুবর্ণার মা মর্জিনা খাতুন সদর থানায় মামলা করেছেন। সুবর্ণার সাবেক স্বামী রাজিব হোসেন ও সাবেক শ্বশুর আবুল হোসেনসহ তিনজনের নাম উল্লেখ করার পাশাপাশি অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করা হয়েছে।
“আবুল হোসেনকে গ্রেফতার করা হয়েছে। অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে। পুলিশের সব ইউনিট ঘটনার পর থেকেই মাঠে কাজ করছে প্রকৃত ঘটনা উদঘাটনের জন্য। ইতোমধ্যেই আমরা কিছু চমকপ্রদ তথ্য পেয়েছি। তা তদন্তের স্বার্থে এই মুহূর্তে প্রকাশ করা হচ্ছে না।”
আবুল হোসেন ‘ইদ্রাল ফার্মাসিউটিক্যাল’ নামে স্থানীয় একটি আয়ুর্বেদি ওষুধ কারখানার মালিক। তাছাড়া শহরে তার ‘শিমলা ডায়াগনস্টিক অ্যান্ড হাসপাতাল’ নামে ১০ তালা একটি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান রয়েছে।
রাজিব হোসেন বাবার প্রতিষ্ঠানে কাজ করেন।
মামলার বাদী মর্জিনা খাতুন অভিযোগ করেন, “সুবর্ণাকে তার সাবেক শ্বশুর আবুল হোসেন ও সাবেক স্বামী রাজিব হোসেন পরিকল্পিতভাবে হত্যা করেছেন।”

রাজীবের সঙ্গে সুবর্ণার বছর দুয়েক আগে বিয়ে হয় জানিয়ে সুবর্ণার বোন চম্পা খাতুন বলেন, বছর দেড়েক আগে ছাড়াছাড়ি হলে সুবর্ণা পাবনার নারী ও শিশুনির্যাতন দমন আইনে আদালতে মামলা করেন। এ মামলার আসামি রাজিব ও তার বাবা আবুল হোসেনসহ তিনজন।
“মঙ্গলবার এ মামলায় সাক্ষ্য দেন সুবর্ণা। মামলায় ফেঁসে যাওয়ার আশঙ্কায় আসামিরা পরিকল্পিতভাবে সুবর্ণাকে হত্যা করেছেন। তাকে তারা বিভিন্নভাবে ভয়ভীতি দেখিয়ে আসছিলেন।”
রাজিব ছিলেন সুবর্ণার দ্বিতীয় স্বামী। সুবর্ণা শহরের মজুমদারপাড়ায় ভাড়া বাসায় তার প্রথম পক্ষের মেয়ে (৯) ও মাকে নিয়ে থাকতেন।
সুবর্ণা টিভি সাংবাদিকতার পাশাপাশি স্থানীয়ভাবে ‘দৈনিক জাগ্রত বাংলা’ নামে অনলাইন সংবাদ প্রকাশক ও সম্পাদক ছিলেন। হত্যাকাণ্ডের প্রতিবাদ ও বিচার দাবিতে পাবনার গণমাধ্যমকর্মীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।
বুধবার দুপুর ১২টায় পাবনা প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে শতাধিক সাংবাদিক ও সাংস্কৃতিক কর্মী উপস্থিত ছিলেন।
এ সময় বক্তব্য দেন পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি, পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, পাবনা সংবাদপত্র পরিষদের সম্পাদক শহিদুর রহমান শহীদ, প্রেসক্লাব সম্পাদক আঁখিনূর ইসলাম রেমন, সময় টিভি ও পাবনা প্রতিনিধি সৈকত আফরোজ আসাদ।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪