**   কুড়িগ্রামে পুলিশ কর্মকর্তাদের নিয়ে শিশু আইন-২০১৩ শীর্ষক প্রশিক্ষণ **   চিলমারীতে থানাহাট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান ফটক, সততা স্টোর উদ্বোধন ও বিদায়ী অনুষ্ঠান অনুষ্ঠিত **   চিলমারীতে মিনা দিবস উদযাপন **   উলিপুরে মিনা দিবস পালিত **   উলিপুরে সড়ক দূর্ঘটনায় শিশুর মৃত্যু **   কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলা পুলিশের উদ্যোগে আঞ্চলিক মহাসড়কে দুর্ঘটনা রোধকল্পে মতবিনিময় **   শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানদের হারালো বাংলাদেশ **   সরকারি হাইস্কুলে পদোন্নতি: সিনিয়র শিক্ষক হচ্ছেন ৫৫০০ জন **   উলিপুরে বিজয়ের উল্লাসে বিজয় মঞ্চের কাজ শুরু **   কুড়িগ্রামে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক উন্নয়ন কনসার্ট অনুষ্ঠিত

মামলার ফাঁদে সুনামগঞ্জ বিএনপি নেতাকর্মীরা আসামি ৪৫৬ গ্রেফতার ৪৫

Untitled-20-5b8d67c950d5e

সুনামগঞ্জ প্রতিনিধি: একের পর এক মামলা ও গ্রেফতারে স্থবির হয়ে পড়েছে সুনামগঞ্জ জেলা বিএনপি। গত ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী থেকে গতকাল সোমবার পর্যন্ত জেলায় নাশকতা ও পুলিশ অ্যাসল্ট মামলায় ৪৫ জনকে গ্রেফতার করা হয়েছে। জেলার অনেক জায়গায় প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিও পালন করতে পারেনি সংগঠনটি। তাহিরপুর উপজেলায় প্রতিষ্ঠাবার্ষিকীর মঞ্চ তৈরি করেও অনুষ্ঠান করতে পারেনি স্থানীয় বিএনপি। পরে দলীয় নেতাকর্মীরাই মঞ্চ খুলে নিয়েছেন। তবে পুলিশের দাবি, নাশকতার ব্যাপারে জিরো ট্রলারেন্স দেখানো হলেও শান্তিপূর্ণ কর্মসূচিতে কোথাও বাধা দেওয়া হয়নি।
জানা গেছে, গত তিন দিনে জেলার ১১ থানায় পৃথক মামলায় আসামি করা হয়েছে ৪৫৬ জনকে। এর মধ্যে আটক হয়েছেন ৪৫ জন। এসব মামলার অন্য আসামিদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত থাকায় আতঙ্কে রয়েছেন স্থানীয় নেতাকর্মী।
বিভিম্ন থানা সূত্র জানায়, গত ১ সেপ্টেম্বর দিরাই থানায় পৌর বিএনপির সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরসহ ২১ জনের নাম উল্লেখ করে প্রায় ১০০ জনকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে পুলিশ অ্যাসল্ট মামলা হয়েছে। এ মামলায় গ্রেফতার হয়ে জেলে রয়েছেন ৭ জন। একইদিন বিশ্বম্ভরপুর থানায় দু’জনের নাম উল্লেখ করে ৫০-৬০ জনকে আসামি করে নাশকতার পরিকল্পনা করছিল উল্লেখ করে মামলা হয়েছে। এই মামলায় ২ জনকে গ্রেফতার দেখানো হয়েছে। দক্ষিণ সুনামগঞ্জে গ্রেফতার হয়েছেন আরও দুই বিএনপিকর্মী। তাদেরও নাশকতার পরিকল্পনার মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। জামালগঞ্জে ৩০ জনের নাম উল্লেখ করে ৭০ জনকে আসামি করে নাশকতার পরিকল্পনায় মামলা হয়েছে। গ্রেফতার দেখানো হয়েছে ৫ জনকে। শাল্লায় পাঁচজনের নাম উল্লেখ করে নাশকতার পরিকল্পনার অপরাধে আরও ৩০ জনকে আসামি করে মামলা হয়েছে। এ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে ৩ জন। জগন্নাথপুর থানায় ৩৫ জনকে আসামি করে নাশকতার মামলা হয়েছে। এ মামলায় ৪ জনকে গ্রেফতার দেখানো হয়েছে। সুনামগঞ্জ থানায় ৫ জনের নাম উল্লেখ করে ও ১৬ জনকে আসামি করা হয়েছে। এ মামলায় ১ জনকে গ্রেফতার দেখানো হয়েছে।
এ ছাড়া দোয়ারাবাজার থানায় গত রোববার রাতে শিবির নেতা জহিরুল ইসলামসহ ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। অন্যরা বিএনপি নেতা। রাতেই ওই ৫ জনের নাম উল্লেখ করে আরও ১২ জনকে আসামি করে নাশকতার পরিকল্পনার অভিযোগে মামলা হয়েছে। একই দিন সন্ধ্যায় ছাতক থানায় বিএনপি নেতা জসিম উদ্দিন সালমানসহ ৭ জনের নাম উল্লেখ করে ১৫-১৬ জনকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে। এ মামলায় ২ জনকে গ্রেফতার করা হয়েছে। ধর্মপাশায় ১৩ জনের নাম উল্লেখ করে ও ৪০-৫০ জনকে আসামি করে নাশকতার পরিকল্পনার মামলা হয়েছে। এই মামলায় ৩ জনকে গ্রেফতার দেখানো হয়েছে। তাহিরপুর থানায় ৬ জনের নাম উল্লেখ করে ৪২ জনকে আসামি করে নাশকতার মামলা হয়েছে। এ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে ৬ জন।
জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন বলেন, চলমান আন্দোলনকে ব্যাহত করতে একের পর এক মামলা হচ্ছে। এ পর্যন্ত তাদের ৪৫ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। তবে গ্রেফতার নির্যাতন করে চলমান আন্দোলন ব্যাহত করা যাবে না।
সুনামগঞ্জের পুলিশ সুপার বরকতুল্লাহ খান বলেন, রাজনৈতিক কর্মকাণ্ডে তারা বাধা দিচ্ছেন না। শান্তিপূর্ণ কর্মসূচিতেও পুলিশ বাধা দিচ্ছে না। তবে নাশকতার ব্যাপারে পুলিশ জিরো ট্রলারেন্স।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪