কুড়িগ্রামে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির ৪৭৭ জন সদস্যকে দিনব্যাপি প্রশিক্ষণ প্রদান

Kurigram Pic-03.09

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে জেলা-উপজেলা পর্যায়ের দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দের দিনব্যাপি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার সকালে এই প্রশিক্ষণের উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো: আতিকুর রহমান। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শামিমা হক, যুগ্ন সচিব আলী রেজা মুজিব, হারুন অর রশীদ মোল্লা, সুলতানান সাইদা, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক (উপ-সচিব) রফিকুল ইসলাম সেলিম, ভারপ্রাপ্ত জেলা ত্রাণ ও দুর্যোগ পূর্নবাসন কর্মকর্তা ইয়াসির আরাফাত, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি এড. আহসান হাবীব নীলু, সিভিল সার্জন ডাঃ আমিনুল ইসলাম প্রমুখ।
দিনব্যাপি প্রশিক্ষণে দুর্যোগ সম্পর্কে ধারণা, দুর্যোগের আগাম সতর্কবার্তা ও করণীয়, দুর্যোগ কমিটির দায়িত্ব ও করণীয়, দুর্যোগ ব্যবস্থাপনার প্রস্তুতি ক্ষয়ক্ষতি ও নিরপণ, দুর্যোগ ব্যবস্থাপনার সারাদান ও পূর্ণবাসন, দুর্যোগ ব্যবস্থাপনার কাঠামো-অবকাঠামো কার্যক্রম, দুর্যোগ ব্যবস্থাপনার স্বেচ্ছাসেবকদের ভূমিকা ও করণীয় এবং দুর্যোগ মোকবেলায় সকলের সম্পৃক্ততা সচেতনতা বৃদ্ধি শীর্ষক প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রশিক্ষণে দুর্যোগ ব্যবস্থাপনা ত্রাণ মন্ত্রণালয় ও দুর্যোগ ব্যবস্থপনা অধিদপ্তরের ১০জন প্রশিক্ষক আওতায় জেলা এবং ৯টি উপজেলার পর্যায়ের ৪৭৭জন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ প্রশিক্ষণ নেন। গত বৃহস্পতিবার থেকে ইউনিয়ন, উপজেলা ও জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটিকে পর্যাক্রমে এ প্রশিক্ষনের আওতায় আনা হয়। উদ্দেশ্য দুর্যোগ মোকাবেলায় আরো সক্ষমতা অর্জন এবং দুর্যোগের ক্ষয়ক্ষতি কমিয়ে আনা এবং দুর্যোগ মোকাবেলায় পূর্ব প্রস্তুতি গ্রহণে মানুষকে সচেতন করতে কার্যকর পদক্ষেপ গ্রহন।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪