সড়ক নিরাপত্তা আইন রোববার সংসদে তোলা হবে: কাদের

Kader-samakal-5b98efae0b0ea

যুগের খবর ডেস্ক: প্রস্তাবিত সড়ক নিরাপত্তা আইন-২০১৮ আগামী রোববার সংসদে তোলা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ভবনে সাংবাদিকদের এ কথা জানান তিনি। এর আগে ডিএসসিসি ভবনে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের পরিচালনা পরিষদের ১১তম সভায় অংশ নেন ওবায়দুল কাদের।

সাংবাদিকদের তিনি বলেন, প্রস্তাবিত সড়ক নিরাপত্তা আইনটি চলতি অধিবেশনের রোববার সংসদে উপস্থাপন করা হবে। এরপর এটি স্ট্যান্ডিং কমিটিতে যাবে। আগামী অক্টোবর মাসে দশম জাতীয় সংসদের একটি সংক্ষিপ্ত অধিবেশন হবে। সড়ক নিরাপত্তা আইনটি ওই অধিবেশনে পাস হওয়ার সম্ভাবনা রয়েছে।

গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলায় বিমানবন্দর সড়কে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের ওপর উঠে পড়ে জাবালে নূর পরিবহনের একটি বাস। এতে ঘটনাস্থলেই নিহত হয় শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ওরফে রাজীব এবং একই কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম।

এরপর নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা আন্দোলনে নামলে রাজধানী কার্যত অচল হয়ে পড়ে। এই আন্দোলনের পরিপ্রেক্ষিতে অনেকটা তড়িঘড়ি করে সড়ক নিরাপত্তা আইনের খসড়া অনুমোদন দেয় মন্ত্রিসভা।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪