ওটা সাম্প্রদায়িক ঐক্য: কাদের

1537625637
যুগের খবর ডেস্ক: কামাল হোসেন ও এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমাবেশে বিএনপির অংশগ্রহণের দিকে ইঙ্গিত করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ওটা ‘সাম্প্রদায়িক ঐক্য’ হয়েছে।
শনিবার বিকালে বিএনপি নেতাদের অংশগ্রহণে ঢাকায় ‘জাতীয় ঐক্য প্রক্রিয়া’র সমাবেশ চলার মধ্যে ফেনী শহরে দোয়েল চত্বরে এক সমাবেশে একথা বলেন ক্ষমতাসীন দলের এই নেতা।
কাদের বলেন, “যে জাতীয় ঐক্যের কথা আপনারা বলছেন, সেটা বিএনপির জাতীয়তাবাদী সাম্প্রদায়িক জাতীয় ঐক্য। যারা যুদ্ধাপরাধীদের নিয়ে রাজনীতি করে, সেই বিএনপিকে নিয়ে জাতীয় ঐক্য হবে, এটা বাংলাদেশের মানুষ বিশ্বাস করে না।”
নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আওয়ামী লীগের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে আসা বিএনপির নেতারা কামাল হোসেন ও বি চৌধুরীর সমাবেশে যোগ দিয়েছেন।
৫ দফা দাবিতে সবাইকে ঐক্যবদ্ধ হতে গণফোরাম সভাপতি ও বিকল্পধারা সভাপতি আহ্বান জানালেও বিএনপির জোটসঙ্গী দল জামায়াত ইসলামকে এই প্রক্রিয়া যুক্ত করার ক্ষেত্রে আপত্তিও তারা জানিয়েছে।
ওবায়দুল কাদের বলেন, “আওয়ামী লীগকে ছাড়া বাংলাদেশে জাতীয় ঐক্য সম্ভব নয়। যেখানে শেখ হাসিনার জনপ্রিয়তা ৬৬ পার্সেন্ট, আওয়ামী লীগের জনপ্রিয়তা ৬৪ পার্সেন্ট, সেখানে আওয়ামী লীগকে বাদ দিয়ে বাংলাদেশে জাতীয় ঐক্য সম্ভব নয়।”
‘ঐক্য প্রক্রিয়া’র সমাবেশ নিয়ে তিনি বলেন, “মহানগর নাট্য মঞ্চের সমাবেশে রাস্তার মানুষ, বারান্দার মানুষ, সব মিলিয়ে ৩০ দলের সমাবেশে দু হাজারও হবে না।
“প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোহরাওয়ার্দী উদ্যান সবার জন্য উন্মুক্ত করে দিয়েছে, সাহস থাকলে সোহরাওয়ার্দীতে সমাবেশ করতেন। সেই জনবল তাদের নেই।”
নির্বাচনের প্রচারে সড়ক পথে চট্টগ্রাম রওনা হয়ে ফেনীতে জেলা আওয়ামী লীগ আয়োজিত এই সমাবেশে কাদের ভোটের সময় দলের নেতা-কর্মীদের সজাগ থাকার আহ্বানও জানান কাদের।
তিনি বলেন, “সবাই সজাগ থাকবেন, আবার যেন কেউ নাশকতা করতে না পারে। যে কোনো সহিংসতা প্রতিরোধ করতে হবে।
“প্রত্যেক ভোট কেন্দ্রে পাহারায় থাকবেন। পোলিং এজেন্টদের আলাদা কমিটি করবেন। আর কেন্দ্র কমিটির পাশাপাশি কেন্দ্র রক্ষা কমিটি করবেন।”
ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রহমানের সভাপতিত্বে এই সমাবেশে বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মতিন খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪