**   রুবাবা দৌলাকে নিয়ে এবারের ‘দ্য চ্যালেঞ্জার’ **   পায়রায় ৩৬০০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র স্থাপনে সিমেন্সের সঙ্গে চুক্তি **   ‘‘অনেকে ঘুষ-দুর্নীতি আর অপকর্মের মাধ্যমে অর্থ খাচ্ছেন, তারা সাবধান হয়ে যান’’ -প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন **   বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন ৪৯ নারী এমপি **   আজ বিশ্ব ভালোবাসা দিবস **   প্রথমবারের মতো রবীন্দ্র সঙ্গীত গাইলেন দিনাত জাহান মুন্নী **   কুড়িগ্রামে নেশার টাকা না পেয়ে পিতাকে কুপিয়ে যখম **   ইজতেমায় উসকানিমূলক বক্তব্য নয়: স্বরাষ্ট্রমন্ত্রী **   ফুল ফুটুক আর নাই ফুটুক, আজ বসন্ত **   কুড়িগ্রামে মাতৃ ও শিশু মৃত্যুহার কমাতে সিমসন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠান

আওয়ামী লীগকে ছাড়া জাতীয় ঐক্য হতে পারে না: কাদের

চট্টগ্রাম প্রতিনিধি: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘আওয়ামী লীগকে বাদ দিয়ে জাতীয় ঐক্য প্রতিষ্ঠা করা সম্ভব নয়। আওয়ামী লীগের মতো জনপ্রিয় দলকে বাদ দিয়ে যে ঐক্য হবে, তা হবে জাতীয়তাবাদী সাম্প্রদায়িক ঐক্য। এই ধরনের ঐক্য জনগণের মধ্যে কোনো গ্রহণযোগ্যতা পাবে না।’
ওবায়দুল কাদের রবিবার সকালে বন্দরনগরী চট্টগ্রামের কর্ণফুলীর শিকলবাহা এলাকায় এক জনসভায় এ কথা বলেন।
শনিবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্য প্রক্রিয়ার লক্ষ্যে নাগরিক সমাবেশ হয়। সেখানে বিএনপি, বিকল্পধারা, জেএসডি, নাগরিক ঐক্যসহ কয়েকটি দল অংশ নেয়। এ নিয়ে রাজনৈতিক অঙ্গনে নানা আলোচনার মধ্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আজ এসব কথা বলেন।
কর্ণফুলী থানা আওয়ামী লীগ সভাপতি সৈয়দ জামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এবং চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মোসলেহ উদ্দিন।
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে আগামী নির্বাচনে এই দলের বিজয় কেউ ঠেকাতে পারবে না। তিনি বলেন, গাজীপুর, রাজশাহী, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ঐক্যবদ্ধ থাকায় দলের প্রার্থীরা বিজয়ী হয়েছেন। কিন্তু সাংগঠনিক দুর্বলতার কারণে সিলেটে আওয়ামী লীগের প্রার্থী হেরে গেছে।
আওয়ামী লীগের এই নেতা আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের যে উন্নয়ন হয়েছে, সেই উন্নয়নের জন্যই আগামী নির্বাচনে আওয়ামী লীগ বিজয়ী হবে।
দেশের মানুষ এখন আন্দোলন নয়, বরং নির্বাচনের মুডে আছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি ১০ বছরে ১০ দিন দাঁড়াতে পারেনি আর এক মাসে কী করতে পারবে? তারা শুধু লাগামহীন বড় বড় কথা বলছে।
এর আগে রেলপথে সাংগঠনিক সফরের পর এবার সড়কপথে ওবায়দুল কাদেরের নেতৃত্বে ঢাকা থেকে চট্টগ্রাম ও কক্সবাজার পর্যন্ত তিন দিনের সফরের দ্বিতীয় দিনে আজ বন্দরনগরী চট্টগ্রামের হজরত শাহ আমানত (রা.) মাজার জিয়ারতের মাধ্যমে সাংগঠনিক সফরের কার্যক্রম শুরু হয়।
রবিবার রাতে আওয়ামী লীগ নেতারা কক্সবাজার অবস্থান করবেন। সোমবার সংবাদ সম্মেলন শেষে তাদের ঢাকায় ফেরার কথা রয়েছে।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪