উলিপুরে মিনা দিবস পালিত

Ulipur Picture-01

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি: “মায়ের দেয়া খাবার খাই, মনের আনন্দে স্কুলে যাই” এই শ্লোগানকে  ধারণ করে কুড়িগ্রামের উলিপুরে মিনা দিবস পালিত হয়েছে। গতকাল সোমবার সকাল ১০ টায় উপজেলা শিক্ষা প্রশাসনের আয়োজনে একটি র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা চত্বরে আলোচনা সভা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ভারপ্রাপ্ত উপজেলা শিক্ষা অফিসার জাহিদুল ইসলাম ফারুকের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সহকারী শিক্ষা অফিসার ফরহাদ হোসেন খন্দকার, উলিপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব আব্দুল মজিদ হাড়ী প্রমূখ। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সোলায়মান সরদার বাদশা, সহকারী শিক্ষা অফিসার আলী ইমরান, আবু ছালেক বুলবুল, এ এইচএম রায়হান কবির, প্রধান শিক্ষক সৈয়দা উম্মে হাবিবা পলি, জাহাঙ্গীর হোসেন, এনামুল হক, রুহুল আমিন, আমিনুল ইসলাম, গোলাম রব্বানী, সাহাবুদ্দিন, মোর্শেদা বেগম প্রমূখ। পরে চিত্রাংকন শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। ##

উলিপুরে আরইআরএমপি প্রকল্পের মহিলা শ্রমিকদের সঞ্চয়ের চেক বিতরণ
উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের উলিপুরে রুরাল এমল্পয়মেন্ট এন্ড রোড মেইনটেনেন্স (আরইআরএমপি) কর্সসূচী-২ শীর্ষক প্রকল্পের আওতায় ১৩টি ইউনিয়নের ১৩০ জন মহিলা কর্মীদের সঞ্চয়ের চেক ও সনদ বিতরণ করা হয়ছে।
গতকাল সোমবার(২৪সেপ্টেম্বর) সকাল ১১ টায় উলিপুর উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে আয়োজিত চেক ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ শফিকুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন এলজিইডি কুড়িগ্রামের নির্বাহী প্রকৌশলী সৈয়দ আব্দুল আজিজ, উপজেলা প্রকৌশলী মোঃ নুরুল ইসলাম, প্রকল্প সমন্বয়কারী আব্দুস ছালাম প্রমূখ।
উপজেলা প্রকৌশলী অফিসসুত্র জানা গেছে, ৪ বছর মেয়াদী এ প্রকল্পটির কার্যক্রম ২০১৪ সালের ১৬ এপ্রিল থেকে শুরু হয়ে চলতি বছরের ১৫ এপ্রিল শেষ হয়। এ প্রকল্পের আওতায় উপজেলার ১৩টি ইউনিয়নে ১৩০জন মহিলা কর্মী দৈনিক মজুরীর ৫০ টাকা করে ১ কোটি ২ লাখ ৩৫ হাজার ১৬০ টাকা সঞ্চয় করেন। এসব মহিলা কর্মীদের আত্মসামাজিক উন্নয়নের জন্য প্রতিজন কর্মীর সঞ্চয়ের ৭৮ হাজার ৭ ’শ ৩২ টাকা করে চেক আনুষ্ঠানিক ভাবে প্রদান করা হয়। এ প্রকল্পের মাধ্যমে গ্রামাঞ্চলের দরিদ্র জনগোষ্ঠীর কর্মসংস্থান ও এলজিইডি’র পাঁকা সড়কের নিয়মিত রক্ষনাবেক্ষন কাজে মহিলা শ্রমিকরা কাজ করায় সড়কের টেকসই প্রযুক্তি উন্নয়নে ব্যাপক সাড়া যুগিয়েছে।##

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪