ফরাসউদ্দিন-ছহুল এগুলো ইউসলেস নেইম: অর্থমন্ত্রী

1537951711
যুগের খবর ডেস্ক: আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসনে প্রার্থী হিসেবে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন আহমেদ, সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসাইনকে `ইউসলেস নেইম’ বলে অভিহিত করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
বুধবার রাজধানীর হোটেল সোনারগাঁও এ বিশ্বব্যাংকের এক প্রতিবেদন প্রকাশ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এসব কথা বলেন।
সিলেট-১ সদর আসনের বর্তমান সংসদ সদস্য অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত আগামী সংসদ নির্বাচনে আর প্রার্থী হচ্ছেন না। ফলে অর্থমন্ত্রীর আসন থেকে আওয়ামী লীগের পক্ষে চার-পাঁচ জন মনোনয়ন চাচ্ছেন। তারা হলেন, অর্থমন্ত্রীর ছোট ভাই জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. এ কে এম মোমেন, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মেসবাহ উদ্দিন সিরাজ, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ফরাস উদ্দিন এবং সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসাইন।
অর্থমন্ত্রী বলেন, ‘আগামী সংসদ নির্বাচনে আমি প্রার্থী হবো না। তবে নির্বাচনে কাজ করবো। আমার আসনে অনেক নাম শুনা যাচ্ছে। তিনটা নামতো আছেই, ইয়েস, মাই ব্রাদার মোমেন, অ্যান্ড মিসবাহ উদ্দিন সিরাজ, আর কে?’ এই সময় সাংবাদিকরা বলেন, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাস উদ্দিন কিনা জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, ‘এগুলো ইউসলেস নেইম। ফরাসউদ্দিন ছহুল এগুলো ইউসলেস নেইম’।
এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, বিশ্বব্যাংকের সঙ্গে নির্বাচন নিয়ে আলোচনা করার কিছু নাই। কারণ এখানে তাদের কোন সম্পৃক্ততা নেই। তবে তারা বাংলাদেশের রাজনীতি সম্পর্কে অবহিত রয়েছে। তিনি বলেন, সরকার পরিবর্তন হলেও তাদের সঙ্গে সম্পর্কের কোনও পরিবর্তন হবে না। তবে আমরা আশা করছি আগামীতে আমরা আবার ক্ষমতায় আসবো। কারণ সরকার অনেক উন্নয়নমূলক কাজ করছে। এরই মধ্যে ২০২১ সালে বাংলাদেশ স্বল্পোন্নত দেশের তালিকায় অন্তর্ভুক্ত হচ্ছে। ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। এগুলো আওয়ামী লীগ সরকার টানা ১০ বছর ক্ষমতায় থাকায় সম্ভব হয়েছে।
আরেক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, ডেল্টা প্ল্যান ও গঙ্গা ব্যারেজ প্রকল্পে বিশ্বব্যাংক আমাদের আর্থিক সহায়তা করবে। তারা বাংলাদেশের সবচেয়ে বড় দাতা। তিনি বলেন, গঙ্গা ব্যারেজ প্রকল্পটি অনেকদিন আগেই আমরা দিয়ে রেখেছি। তবে প্রকল্পটি এখনো সেইপ নেয়নি। অর্থমন্ত্রী বলেন, বিশ্বব্যাংক থেকে আগের মত অর্থ পাওয়া সহজলভ্য নয়। এক সময় আমরা সব খাতেই বিশ্বব্যাংক থেকে অর্থ সহায়তা পেতাম। তবে বর্তমানে সেটা আগের মত সহজলভ্য নয়।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪