বিপর্যয়ের মধ্যেও লিটনের অভিষেক সেঞ্চুরি

1538141993
যুগের খবর ডেস্ক: এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। তবে টাইগাররা শুরুটা দারুণ করলেও ধীরে ধীরে ম্যাচে ফেরে ভারত।বাংলাদেশের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে নামা মুশফিকুর রহিমকে বিদায়ে করে তৃতীয় উইকেট তুলে নেয় ভারত। দলীয় ১৩৭ রানে তিনি কেদার যাদবে বলে ব্যক্তিগত ৫ রানে জসপ্রিত বুমরাহ’র ক্যাচে পরিণত হন। পরে রান আউটের শিকার হয়ে ফিরে যান মোহাম্মদ মিঠুন। কিন্তু ঠিকই ওয়ানডে ক্যারিয়ারের অভিষেক সেঞ্চুরি তুলে নেন লিটন দাশ।
এ রিপোর্ট লেখা পর্যন্ত ২৯ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৪৫ রান করেছে বাংলাদেশ।
৮৭ বলে ১১টি চার ও ২টি ছক্কায় ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন লিটন দাশ।
এর আগে লিটন দাশের সঙ্গে উদ্বোধনী জুটিতে দারুণ খেলে মেহেদি হাসান মিরাজের বিদায়ে পর উইকেটে এসে থিতু হতে পারেননি ইমরুল কায়েস। ওয়ান ডাউনে নামা এ বাঁহাতি ব্যক্তিগত ২ রানে যুজভেন্দ্র চাহালের বলে এলবির ফাঁদে পড়েন।
উদ্বোধনী উইকেটে এদিন ভারতের বিপক্ষে লিটন দাশকে নিয়ে রেকর্ড জুটি গড়ে ফিরলেন মেহেদি হাসান মিরাজ। ২০.৫ ওভারে তাদের জুটিতে ১২০ রান আসে। দলীয় ১২০ রানের কেদার যাদবে বলে আম্বাতি রায়ডুর কাছে ক্যাচ তুলে বিদায় নেন মেহেদি হাসান মিরাজ। ৫৯ বলে ৩টি চারের সাহায্যে ৩২ রান করেন মিরাজ।
এর আগে উদ্বোধনী জুটিতে লিটন দাশ ও মেহেদি হাসান মিরাজের দুর্দান্ত সূচনায় ১৭.৫ ওভারেই দলীয় শতক তুলে নেয় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে লিটন দাশ ও মেহেদি হাসান মিরাজের ঝড়ো শুরুতে মাত্র ৭.৪ ওভারেই দলীয় ৫০ ছুঁয়ে ফেলে টাইগাররা। পরে ঝড়ো ব্যাটিংয়ে নিজের ওয়ানডে ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি তুলে নেন লিটন।
ভারতীয় বোলারদের ওপর চওড়া হয়ে ব্যাটিং করা লিটন দাশ ৩৩ বলে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরির দেখা পান। এ সময় তিনি ৬টি চার ও ২টি ছক্কা হাঁকান।
এর আগে টাইগারদের ব্যাটিংয়ে চমক দেখিয়ে ওপেনিংয়ে লিটন দাশের সঙ্গে জুটি হয়ে নামেন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। সর্বশেষ ১৯৯৮ সালে ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের হয়ে ওপেনার আতাহার আলী খানের সঙ্গে লোয়ারঅর্ডার ব্যাটসম্যান হয়েও ওপেন করেছিলেন মোহাম্মদ রফিক।
এশিয়া কাপের ফাইনালে শুক্রবার (২৮ অক্টোবর) দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ।
ভারত মাঠে নেমেছে সপ্তম শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে। আর এই নিয়ে তৃতীয়বারের মতো এশিয়া কাপের ফাইনালে পা রেখেছে টাইগাররা। আজকের ম্যাচ জিতলেই প্রথম কোনো আন্তর্জাতিক ক্রিকেটের শিরোপা জেতার স্বাদ পাবে বাংলাদেশ।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪