পাকিস্তানের হারে সেমিতে টাইগার যুবারা

Bangladesh-U-19-samakal-5bb34dc634340

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল হংকংকে হারিয়ে নিজেদের কাজটা ঠিকঠাক করে রেখেছিল। কিন্তু জয় উল্লাস ঠিক সেভাবে করতে পারেননি তৌহিদ-মাহমুদুল হাসানরা। তবে সেটা নিশ্চয় পাকিস্তানের হারের পর পুষিয়ে নিয়েছেন। শ্রীলংকার বিপক্ষে পাকিস্তান জিতলে ঘরের মাঠে এশিয়া কাপ থেকে বিদায় নিতে হতো বাংলাদেশের যুবাদের। কিন্তু শ্রীলংকা ২৩ রানে পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশকে নিয়ে সেমিফাইনালে উঠে গেছে।

এশিয়া কাপে বাংলাদেশ যুবাদের শুরুটা ভালো হয়নি। শ্রীলংকার বিপক্ষে হার দিয়ে টুর্নামেন্ট শুরু করে তারা। এরপর পাকিস্তানের বিপক্ষে জয় পায় বাংলাদেশ। হংকংয়ের বিপক্ষে জয় তুলে নিয়ে পাকিস্তানের হারের অপেক্ষায় ছিল অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। শ্রীলংকার দেওয়া ২০০ রানের লক্ষ্যে পাকিস্তান যেতে পারেনি। হেরে গেছে ২৩ রানে। লক্ষ্য তাড়ায় পাকিস্তান ৯৫ রানে ৫ উইকেট হারিয়ে বসে। আর ঘুরে দাঁড়াতে পারেনি সেখান থেকে।

অন্য ম্যাচে টসে জিতে প্রথমে হংকংকে ব্যাটে পাঠায় বাংলাদেশ যুবারা। এরপর বোলাররা যেন হংকং ব্যাটসম্যানদের দিকে এক একটি মারণ গোলা ছুড়তে থাকে। হংকং কিছু বুঝে ওঠার আগেই ৪৬.৫ ওভারে মাত্র ৯১ রানে শেষ হয়ে যায় তাদের ইনিংস। হংকংয়ের করা ওই রান ৬ ওভারের মধ্যে টপকাতে পারলে সরাসরি সেমিফাইনালে যেতো বাংলাদেশ। কিন্তু তারা তা পারেননি। জিততে নিয়েছে ১১.২ ওভারে। তাও আবার ৫ উইকেট হারিয়ে।

ব্যাটে নেমে বাংলাদেশের শুরুটাও অবশ্য ভালো হয়নি। দলের মাত্র ২২ রানে ৩ উইকেট হারিয়ে বসে তৌহিদরা। পরে আকবর আলী (২৫) আর মাহমুদুল হাসানের (৩২) ব্যাটে জয় পায় বাংলাদেশ। বাংলাদেশের হয়ে ১১ রানে ৩ উইকেট নেন রিশাদ হোসেন। এছাড়া রাকিবুল হাসান ও মৃত্যুঞ্জয় চৌধুরী ২টি করে উইকেট নেন।

বাংলাদেশ যুবারা ‘বি’ গ্রুপ থেকে দ্বিতীয় সেরা দল হিসেবে সেমিতে গেছে। তিন ম্যাচেই জিতে গ্রুপ সেরা হয়েছে শ্রীলংকা। তাই বাংলাদেশকে ‘এ’ গ্রুপের সেরা দলের মুখোমুখি হতে হবে। এশিয়া কাপ অনূর্ধ্ব-১৯ এর ‘এ’ গ্রুপের সেরা দল হয়েছে ভারত। গ্রুপ পর্বের তিন ম্যাচেই জয় পেয়েছে তারা। বাংলাদেশ-ভারত আগামী ৪ অক্টোবর সেমিফাইনালের ম্যাচে মুখোমুখি হবে। অন্য ম্যাচে পরদিন শ্রীলংকা খেলবে আফগানিস্তানের বিপক্ষে। ম্যাচ দুটি শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে সকাল ৯টায় শুরু হবে।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪