**   রুবাবা দৌলাকে নিয়ে এবারের ‘দ্য চ্যালেঞ্জার’ **   পায়রায় ৩৬০০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র স্থাপনে সিমেন্সের সঙ্গে চুক্তি **   ‘‘অনেকে ঘুষ-দুর্নীতি আর অপকর্মের মাধ্যমে অর্থ খাচ্ছেন, তারা সাবধান হয়ে যান’’ -প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন **   বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন ৪৯ নারী এমপি **   আজ বিশ্ব ভালোবাসা দিবস **   প্রথমবারের মতো রবীন্দ্র সঙ্গীত গাইলেন দিনাত জাহান মুন্নী **   কুড়িগ্রামে নেশার টাকা না পেয়ে পিতাকে কুপিয়ে যখম **   ইজতেমায় উসকানিমূলক বক্তব্য নয়: স্বরাষ্ট্রমন্ত্রী **   ফুল ফুটুক আর নাই ফুটুক, আজ বসন্ত **   কুড়িগ্রামে মাতৃ ও শিশু মৃত্যুহার কমাতে সিমসন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠান

উলিপুরে ভীমরুল আতংকে এলাকাবাসি ॥ গাভীর মৃত্যু ॥ শিশুসহ ২০জন অসুস্থ্য

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের উলিপুরে ভীমরুল আতংকে এলাকাবাসি, গ্রামে ৭০ হাজার টাকা মূল্যের একটি গাভী মারা গেছে। গত এক সপ্তাহের ব্যবধানে শিশুসহ ২০ গ্রামবাসী ভীমরুলের হুলে অসুস্থ্য হওয়ার খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে, উপজেলার ধামশ্রেনী ইউনিয়নের পোদ্দারপাড়া গ্রামে। বর্তমানে ওই গ্রামে ভীমরুল আতঙ্ক বিরাজ করছে।
জানা গেছে, ওই গ্রামে জাহাঙ্গীর মুন্সির পুকুর পূর্ব পাড়ে ভীমরুল বাসা বাঁধে। ধীরে ধীরে পুকুর পাড়ের বেশির ভাগ অংশ জুড়ে ভীমরুল তৈরি করে দূর্ভেদ্য আস্তানা। প্রতিদিন ভীমরুল হুল ফোঁটাচ্ছে কোন না কোন মানুষকে। গ্রামবাসি ভীমরুলের এ ভয়ংকর আস্তানা নষ্ট করতে দারস্থ হন উলিপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগসহ বিভিন্ন দপ্তরে। কিন্তু সব দপ্তরেই তাদের হতাশ করছে। ফলে গ্রামের মানুষের এখন নির্ঘুম রাত কাটছে ভীমরুল আতংকে। পুকুর পাড় সংলগ্ন খয়রুল্লাহার পুত্র শহিদুল ইসলামের গোয়াল ঘরে রাখা একটি লাল রংয়ের গর্ভবতী গরুকে হুল ফোটানোর ১ দিনে মাথায় মারা যায়। ভীমরুলের হুলে শহিদুল ইসলামের স্ত্রী রাশেদা (৩০), মেয়ে রশিদা (১৩) জাহাঙ্গীর মুন্সির পূত্র মারুফ (১৪), রফিকুল ইসলামের পূত্র আলীফ (৭), রুবেল (১৬) খয়রুল্লাহার পুত্র রশিদুল (২৬), চাঁদ মিয়ার পূত্র আপেল (১৪), মোস্তা (১৫) সহ ১৫/২০ আহত হওয়ার কথা জানান গ্রামের মানুষজন। জাহাঙ্গীর মুন্সি জানান, পুকুর পাড়ে হঠাৎ করে গত কয়েকদিন আগে ভীমরুলের উড়ানো দেখে বুঝতে পারি। কিন্তু পুকুর পাড়ের অধিকাংশ স্থানে তাদের অবস্থান থাকায় স্থানীয়ভাবে সরানো যাচ্ছে না। উলিপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগের সহযোগিতা চেয়েও সাড়া পাওয়া যায়নি। এ ব্যাপারে স্টেশন অফিসার ও ওয়্যার হাউজ ইন্সপেক্টর নাজমুল হাসান জানান, এ বিষয়ে অধিদপ্তরের অনুমতি না থাকায় আমাদের কিছু করার নেই। তবে স্থানীয় ভাবে রাতের বেলা কেরোসিন দিয়ে আগুন জ্বালিয়ে তাড়ানোর পরামর্শ দেন তিনি।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪