বোর্ড সদস্যদের সুপারিশে খালেদার চিকিৎসা

1538828464
যুগের খবর ডেস্ক: দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করানো হয়েছে। তার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ড রবিবার (৭ অক্টোবর) বৈঠকে বসবে।
বিষয়টি জানিয়েছেন বিএসএমএমইউ পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন। তিনি বলেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত পাঁচ সদস্যের মডিকেল বোর্ড আগামীকাল রবিবার (৭ অক্টোবর) বৈঠকে বসবেন।
‘জাতীয়তাবাদী দলের নেত্রী বেগম খালেদা জিয়া কারাগার থেকে এসে আমাদের এখানে ভর্তি হয়েছেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লকের ষষ্ঠ তলায় উনি অবস্থান করছেন। ওনার বিষয়ে আদালত থেকে একটি আদেশ জারি করা হয়েছিল। ওই নির্দেশনা অনুযায়ী আমরা একটি মেডিকেল বোর্ড গঠন করেছি। উনি আসার পর ওনার কেবিনে বোর্ডের সভাপতি, উনি যার আন্ডারে ভর্তি হয়েছেন, প্রফেসর ডা. এম এ জলিল চৌধুরী ওনাকে দেখেছেন। চিকিৎসা শুরুর আগে যা যা ফরমালেটিজ উনি কমপ্লিট করেছেন।’
‘আগামীকাল বেলা ১টার পর পাঁচ সদস্য বিশিষ্ট মেডিকেল বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী আমরা চিকিৎসা শুরু করতে পারব’- বলেন তিনি।
কঠোর নিরাপত্তায় শনিবার বেলা ৩টা ১১ মিনিটে খালেদাকে বহনকারী গাড়িটি কারাগার থেকে হাসপাতালের উদ্দেশে রওনা হয়। বেলা ৩টা ৪০ মিনিটে গাড়িটি হাসপাতালের গেটে এসে পৌঁছায়।
বিএনপি নেতারা বহুদিন ধরে বলে আসছিলেন যে, খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তার অসুস্থতার পরিপ্রেক্ষিতে সরকার বলছিল, জেলকোড অনুযায়ী তাকে বিএসএমএমইউয়ে চিকিৎসা নিতে হবে। তবে খালেদা জিয়া এতে রাজি হচ্ছিলেন না। তিনি চেয়েছিলেন ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নিতে।
নাম প্রকাশ না করার শর্তে বিএসএমএমইউ’র একজন দায়িত্বশীল কর্মকর্তা আজ দুপুরের দিকে জাগো নিউজকে জানান, কারাবিধি অনুসারে খালেদা জিয়ার জন্য ‘ডিলাক্স কেবিন’ ইস্যু করা হয়েছে। বেগম খালেদা জিয়া ৬১২ নম্বর কেবিনে থাকলেও তার জন্য পাশের ৬১১ নম্বর কেবিনটিও বরাদ্দ করা হয়েছে। ওই কক্ষে তার সহকারী বা কারা নিরাপত্তারক্ষীরা থাকতে পারবেন।
গত ৪ অক্টোবর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করতে ও চিকিৎসাসেবা শুরু করতে পাঁচ সদস্যের একটি বোর্ড গঠন করার নির্দেশ দেন হাইকোর্ট। বিএসএমএমইউর চিকিৎসক আবদুল জলিল চৌধুরী ও বদরুনেসা আহমেদ এ বোর্ডে থাকবেন।
আদালত আদেশে বলেন, অপর তিনজন সদস্য সরকার মনোনয়ন করবে। তবে ওই তিনজনের কেউই স্বাচিপ ও ড্যাবের বর্তমান বা অতীত কার্যনির্বাহী সদস্য হতে পারবেন না। বোর্ড ও কারা কর্তৃপক্ষকে অবিলম্বে খালেদা জিয়াকে বিএসএমএমইউতে ভর্তি ও চিকিৎসা সেবার ব্যবস্থা করতে বলেছে।
এর আগে চলতি বছরের ৭ এপ্রিল বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য কারাগার থেকে বিএসএমএমইউতে নেয়া হয়েছিল। তার ছয় মাস পর আজ তাকে আবারও চিকিৎসার জন্য বিএসএমএমইউতে নেয়া হলো।
উল্লেখ্য, চলতি বছরের গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বিচারিক আদালত। ওইদিন থেকেই রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়াকে বন্দী রাখা হয়েছে।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪