জিডিপির আড়াই শতাংশ যাচ্ছে দুর্নীতিবাজদেরা পেটে- দুদক কমিশনার আমিনুল ইসলাম

A.C.C Public hearing pic-21.10.18

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: দেশের জিডিপির আড়াই শতাংশ খেয়ে ফেলছে দুর্নীতিবাজরা এমন মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশনার (তদন্ত) এএফএম আমিনুল ইসলাম।
রোববার সকালে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ চত্ত্বরে অনুষ্ঠিত গণশুনানিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি দুর্নীতিবাজদের চিহ্নিত করে প্রতিরোধ করার আহ্বান জানান। কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছাঃ সুলতানা পারভীনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশনের পরিচালক (প্রতিরোধ) মনিরুজ্জামান, পুলিশ সুপার মেহেদুল করিম, রাজশাহী আঞ্চলিক দুদক কার্যালয়ের পরিচালক আব্দুল করিম, উপজেলা চেয়ারম্যান নূরুন্নবী চৌধুরী ও উপজেলা নির্বাহী অফিসার মাগফুরুল হাসান আব্বাসী। প্রধান অতিথির বক্তব্যে দুদক কমিশনার বলেন, সরকার দেশের উন্নয়নে হাজার হাজার কোটি টাকা বরাদ্দ দিচ্ছে কিন্তু উন্নয়ন সে তুলনায় হচ্ছে না। সকল প্রকল্পের উন্নয়ন এবং মাঠ পর্যায়ের প্রকৃত অবস্থা জানা এবং প্রান্তিক জনগোষ্ঠি কেমন সেবা পাচ্ছে সেটা শোনার জন্য ভূরুঙ্গামারীতে দুদকের ১০১তম গণশুনানির আয়োজন করা হয়েছে। সারাদেশে ২৫ হাজার ৩’শ ৭১টি সততা সংঘ এবং ১হাজার ৫‘শ ৪৪টি সততা স্টোর চালু করা হয়েছে। দুদক কমিশনার জানান তাঁরা প্রতিরোধ ও প্রতিকারমূলক দু’ধরনের কাজ করে থাকেন। গণশুনানি মূলত প্রতিরোধমূলক কাজ। গণশুনানির উদ্দেশ্য হচ্ছে সেবা প্রত্যাশী নাগরিকদের অভিযোগ সরাসরি শুনে তা সম্পাদনের ব্যবস্থা, সেবার মান উন্নয়ন, সেবা গ্রহণ ও প্রদানকারীদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক তৈরি এবং এবিষয়ে একটি সুপারিশমালা তৈরী করা। পরে জেলা প্রশাসকের সঞ্চালনায় অভিযোগকারী এবং অভিযুক্তদের বক্তব্য শুনে দুদক কমিশনার বিষয়গুলোর তাৎক্ষণিক সমাধানের ব্যবস্থা  করেন এবং কোন কোন ক্ষেত্রে ফলোআপের নির্দেশনা প্রদান করেন। গণশুনানিতে ঘুষ গ্রহনের দায়ে সেটেলমেন্ট অফিসের সার্ভেয়ার গোলাম মর্তুজাকে সাময়িক বরখাস্ত করা হয়।
শুনানিতে অন্যান্যের মধ্যে দুদক আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক শেখ ফানাফিল্যা, কুড়িগ্রাম জেলা সিভিল সার্জন ডাঃ এস, এম আমিনুল ইসলামসহ দুদকের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪