চিলমারীতে অবৈধভাবে জমি দখলের চেষ্টা ॥ আদালতে মামলা

অবৈধভাবে-300x200

স্টাফ রিপোর্টার: কুড়িগ্রামের চিলমারীতে অবৈধভাবে জমি দখলের চেষ্ঠার অভিযোগ এনে উক্ত জমিতে চিরস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে আদালতে মামলা দায়ের করা হয়েছে।
মামলার বিবরণে জানা গেছে, চিলমারী উপজেলার মৌজাথানা রাজারভিটা গ্রামের এসএ ১৭৬নং খতিয়ানে ৩১ শতাংশ জমি ছমুদ্দি শেখ ও ইছর উদ্দিন শেখ ১৫.৫ শতক করে জমিতে প্রজা রেকডেড ছিলেন। ছমুদ্দি শেখ তার প্রাপ্ত অংশের জমি দখলভোগ করা অবস্থায় মৃত্যু হতে তার একমাত্র কন্যা ছালেমা খাতুন, তার অপর ভাই মিছির উদ্দিন ও ইছির উদ্দিন প্রাপ্ত হন। এরই মধ্যে ইছির উদ্দিন নিঃসন্তান অবস্থায় মৃত্যু বরণ করলে ভাতিজা বেলাল হোসেন উক্ত সম্পত্তি প্রাপ্ত হন। সে মোতাবেক বেলাল হোসেনের পুত্র শফিকুল ইসলাম ১৭৫নং হোল্ডিং খুলে ডিসিআর প্রাপ্তে সরকারি করাদি প্রদান করে ভোগ করে আসছে। বিবাদি মিজানুর রহমান রহিদ, রতন মিয়া, নুর আমিন, খয়বর হোসেন, সকলের সাং- রাজারভিটা তেলিপাড়া গং গত ০৭/০৭/২০১৮ইং তারিখে সকাল অনুমান ৭ ঘটিকার সময় আরো কতিপয় অপরিচিত লোকজনসহ বেআইনী জনতায় দলবদ্ধ হয়ে হাতে লাঠি, ফালা, লোহার রড, দা, পাওয়ার টিলার ইত্যাদি সহকারে নালিশী জমি হালচাষের মাধ্যমে জমি বেদখলের চেষ্ঠা করে। এসময় বাদী শফিকুল ইসলামের ডাক চিৎকারে বিবাদীগণ জমি বেদখল করতে ব্যর্থ হয়ে ফিরে যায়। যাবার সময় অধিক লোকজনসহ জমিতে এসে ঘর বাড়ী করে দখলের হুমকী প্রদান করে। কোন উপায়ান্ত না পেয়ে শফিকুল ইসলাম বাদী হয়ে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট কুড়িগ্রামের আদালতে একটি মামলা দায়ের করেন। যার পিটিশন নং- ৬৭/১৮।
এদিকে বিবাদীগণ মামলা দায়েরের কয়েকদিন পরেই লোকজনসহ উক্ত নালিশী জমি বেদখল করেন। তারা মামলার বাদীকে উক্ত জমিতে গেলে খুন জখম করবে মর্মে হুমকী প্রদান করছে। বর্তমানে বাদী শফিকুল ইসলাম চরম নিরাপত্তাহীনতায় ভূগছে বলে এ প্রতিবেদককে জানান।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪