চিলমারীতে নতুন ঘর পেল ১‘শ ৭২টি হতদরিদ্র পরিবার

স্টাফ রিপোর্টার: কুড়িগ্রামের চিলমারী উপজেলার বন্যা কবলিত এলাকার ১‘শ ৭২টি হতদরিদ্র পরিবারকে নতুন ঘর দেয়া হয়েছে।
বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে ঘর হস্তান্তর করেন স্থানীয় সরকার বিভাগ, কুড়িগ্রামের উপ-পরিচালক মোঃ রফিকুল ইসলাম সেলিম। দাতা সংস্থা হ্যাবিট্যাট ফর হিউম্যানিটি বাংলাদেশের আর্থিক সহযোগিতায় এবং উলিপুরের স্থানীয় বেসরকারি উন্নয়ন সংস্থা মহিদেব যুব সমাজ কল্যাণ সমিতি (এমজেএসকেএস) এই ঘরগুলো নির্মাণ করে দেয়।
বৃহস্পতিবার সকালে চিলমারী উপজেলার মজিদেরপাড় গ্রামে শারীরিক প্রতিবন্ধী মোছাঃ নাছিমা বেগমের ঘর আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন চিলমারী উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা, হ্যাবিট্যাট ফর হিউম্যানিটি ফর বাংলাদেশের ন্যাশনাল ডিরেক্টর জন এ আমস্ট্রং, এমজেএসকেএস এর নির্বাহী পরিচালক শ্যামল চন্দ্র সরকার। পরে উলিপুর পৌরসভা এলাকার রামদাস ধনিরামে অবস্থিত এমজেএসকেএস এর ট্রেনিং সেন্টারে সংস্থার উপ-পরিচালক অমল মজুমদারের সভাপতিত্বে হাউজ ডেডিকেশন সিরিমনি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে স্থানীয় সরকার বিভাগ কুড়িগ্রামের উপ-পরিচালক মোঃ রফিকুল ইসলাম সেলিম, বিশেষ অতিথি হিসেবে উলিপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদের, চিলমারী উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা উপস্থিত থেকে বক্তব্য রাখেন। অন্যান্যের মধ্যে হ্যাবিট্যাট ফর হিউম্যানিটি ফর বাংলাদেশের ন্যাশনাল ডিরেক্টর জন এ আমস্ট্রং, এমজেএসকেএস এর নির্বাহী পরিচালক শ্যামল চন্দ্র সরকার, থানাহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক মিলন, হ্যাবিট্যাট প্রতিনিধি মিহির কুমার দাস ও মিজারনুর রহমান, সাপ্তাহিক যুগের খবর সম্পাদক এস, এম নুরুল আমিন সরকার প্রমুখ উপস্থিত থেকে বক্তব্য রাখেন। উল্লেখ্য, চিলমারী উপজেলার রমনা, থানাহাট ও রাণীগঞ্জ ইউনিয়নের ব্রহ্মপুত্র, তিস্তা ও ধরলা বিধৌত বন্যা আক্রান্ত ১‘শ ৭২টি পরিবার স্বাচ্ছন্দে জীবন-যাপন করতে পারবে বলে এমজেএসকেএসের পক্ষ থেকে জানানো হয়।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪