চিলমারীতে মনোনয়ন পত্র জমা দিলেন যাঁরা

chilmari pp-11-2-19

স্টাফ রিপোর্টার: আসন্ন ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে কুড়িগ্রামের চিলমারী উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমাদানের মধ্যদিয়ে শুরু হয়েছে আলোচনার ঝড়। আর সেই সাথে টানা ৫ম বারের মতো শওকত আলী সরকার বীরবিক্রমের চেয়ারম্যান পদে বিপুল ভোটে নির্বাচিত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে মন্তব্য করেন এলাকাবাসী। তিনি এই নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী হিসাবে নৌকা মার্কা নিয়ে লড়বেন বলে দলীয় সূত্রে জানা গেছে। এছাড়াও উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন মোঃ জোবাইদুল ইসলাম ও তার স্ত্রী মোছাঃ জেলিনা বেগম। অপরদিকে উপজেলা ভাইস চেয়ারম্যান পুরুষ পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আব্দুল কুদ্দুছ সরকার। এছাড়াও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি লুৎফর রহমান, যুবলীগের সাবেক সভাপতি নুরুজ্জামান আজাদ জামান। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মর্জিনা বেগম জেলি, আছমা বেগম ও যুব মহিলা লীগের আঞ্জুমান আরা।
এদিকে শওকত আলী সরকার বীরবিক্রমকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেয়াসহ টানা ৫ম বারের মতো চেয়ারম্যান পদে নির্বাচিত হওয়ার সম্ভাবনা রয়েছে মন্তব্য করে আওয়ামী লীগের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষের মাঝে আনন্দ বিরাজ করছে। শওকত আলী সরকার ১৯৪৮ সালের ২০ শে মে উপজেলার রাণীগঞ্জ ইউনিয়নের দক্ষিণ ওয়ারী মৌজা এলাকায় জন্মগ্রহণ করেন। ১৯৬৯ সালে কুড়িগ্রাম কলেজ থেকে বি-কম পাশ করেন। ১৯৭১ সালে তিনি ১১নং সেক্টরের অধীনে বিভিন্ন সম্মুখ যুদ্ধে অংশগ্রহণ করেন। যুদ্ধে তা বিশেষ অবদান ও গুলিবিদ্ধ হওয়ায় সম্মান স্বরুপ বাংলাদেশ সরকার শওকত আলী সরকারকে বীরবিক্রম উপাধিতে ভূষিত করা হয়। তিনি নিজের জীবনের ঐশ্বর্য্য ও প্রাচুর্য্যের কথা ভুলে গিয়ে নিজেকে জনসেবায় আত্মনিয়োগ করেন। ১৯৭৩ সাল থেকে ১৯৮৪ ইং সাল পর্যন্ত উপজেলার রাণীগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। ১৯৮৫ইং সাল থেকে টানা ৪ বার উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন এবং জনসেবায় নিয়োজিত থাকেন। তিনি প্রায় একত্রিশ বছর যাবৎ বাংলাদেশ আওয়ামী লীগের চিলমারী উপজেলা শাখার সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। শওকত আলী সরকার বীর বিক্রম বলেন, আমি এবারে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হলে এই উপজেলাকে একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তোলার সাথে সাথে এলাকা থেকে মাদক, সন্ত্রাস, দূর্নীতি দুরকরাসহ এলাকার উন্নয়নে কাজ করে যাব।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪