বড় ব্যবধানে এগিয়ে আতিকুল

1551358106
যুগের খবর ডেস্ক: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচনের ভোটে বড় ব্যবধানে এগিয়ে যাচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম। অন্যদিকে উল্লেখ্যযোগ্য সংখ্যক ভোটে পিছিয়ে রয়েছেন বিরোধী দল জাতীয় পার্টির শাফিন আহমেদ।
ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপনির্বাচনে বেসরকারিভাবে ১৬২ কেন্দ্রের ফলাফল জানা গেছে। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্থাপিত নির্বাচন কমিশনের ফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র থেকে এ তথ্য জানানো হচ্ছে। ১২৯৫ কেন্দ্রের মধ্যে ১৬২ কেন্দ্রের মেয়র পদের ভোটের ফলাফল জানানো হয়। প্রাপ্ত এই ফলাফল অনুযায়ী নৌকা প্রতীকের প্রাপ্ত ভোট ৯৯ হাজার ২০৫, লাঙ্গল প্রতীক পেয়েছে তিন হাজার ১৩২। এতে টেবিল ঘড়ির প্রাপ্ত ভোট ৫২৭, আম প্রতীক ৫৪৯ ও ডাব প্রতীক ৫৪৯ টি।
দেশের প্রধান অন্যতম দল বিএনপি অংশ না নেয়ায় এ নির্বাচনে ভোট দিতে তেমন আগ্রহ দেখায়নি নগরবাসী। যদিও ভোট শেষে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির সম্প্রসারিত অংশের ওয়ার্ডগুলোতে কাউন্সিলর পদে নির্বাচনে প্রায় ৫০ শতাংশ ভোট পড়তে পারে।
বৃহস্পতিবার সারাদিন ভোটগ্রহণ শেষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তজার্তিক সম্মেলন কক্ষে ফলাফল ঘোষণা করছে নির্বাচন কমিশন (ইসি)। সন্ধ্যা ৬টা পর্যন্ত ডিএনসিসির মেয়র পদে এক হাজার ২৯৫টি কেন্দ্রের মধ্যে ২৫টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে। এর মধ্যে আওয়ামী লীগের প্রার্থী পেয়েছেন ১৩ হাজার ৭৬৯টি ভোট। আর জাতীয় পার্টির প্রার্থী পেয়েছেন ৪৭০ ভোট।
এ সিটিতে আওয়ামী লীগ ও জাতীয় পার্টিসহ দলীয় প্রতীকে মেয়র পদে পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। বাকি তিনজন হলেন- ন্যাশনাল পিপলস পার্টির আনিসুর রহমান দেওয়ান, প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির শাহীন খান এবং স্বতন্ত্র প্রার্থী আবদুর রহিম।
বৃহস্পতিবার সকাল ৮টায় মেয়র পদে এই উপ-নির্বাচনসহ ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) সম্প্রসারিত অংশের ওয়ার্ডগুলোতে কাউন্সিলর পদে নির্বাচনসহ কয়েকটি পৌরসভা, ইউনিয়ন পরিষদের নির্বাচন/উপ-নির্বাচনের ভোট শুরু হয়।
ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির এ নির্বাচনে মোট ৩২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উত্তরের সম্প্রসারিত ১৮টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১১৬ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ৪৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইতোমধ্যে উত্তরের ৯ নম্বর ওয়ার্ডে একক প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন এবং ২১ নম্বর ওয়ার্ডে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর দক্ষিণ সিটির সম্প্রসারিত ১৮টি ওয়ার্ডের সাধারণ ওয়ার্ডে ১২৫ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ২৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
উত্তর সিটির সাধারণ ওয়ার্ড ৫৪ ও সংরক্ষিত ওয়ার্ড ১৮টি, মোট ভোটকেন্দ্র ১ হাজার ২৯৫টি এবং ভোটকক্ষ ৬ হাজার ৪৮২টি। এতে মোট ভোটার ৩০ লাখ ৩৫ হাজার ৬২১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৫ লাখ ৬৩ হাজার ৫৩০ জন এবং নারী ভোটার ১৪ লাখ ৭২ হাজার ৯১ জন।
ঢাকা উত্তর সিটির সম্প্রসারিত ১৮ ওয়ার্ডের মধ্যে ১৮টি সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ৬ ওয়ার্ডে মোট ভোটকেন্দ্র ২৪৩টি এবং ভোটকক্ষ ১ হাজার ৪৭২টি। মোট ভোটার ৫ লাখ ৯০ হাজার ৭০৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৯৮ হাজার ২৮৫ জন এবং নারী ভোটার ২ লাখ ৯২ হাজার ৪২০ জন।
ঢাকা দক্ষিণ সিটির সম্প্রসারিত ১৮টি ওয়ার্ডের মধ্যে সাধারণ ১৮টি ওয়ার্ড ও সংরক্ষিত ৬টি ওয়ার্ডে মোট ভোটকেন্দ্র ২৩৫টি এবং ভোটকক্ষ ১ হাজার ২৫২টি। মোট ভোটার ৪ লাখ ৯৬ হাজার ৭৩৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৪ হাজার ৪৯৭ জন এবং নারী ভোটার ২ লাখ ৪২ হাজার ২৩৮ জন।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪