চিলমারীতে রক্তিম মার্চের একাধিক দিবস উদযাপনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: কুড়িগ্রামের চিলমারী উপজেলা প্রশাসন রক্তিম মার্চের একাধিক দিবস উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতি সভা করেছে। দিবসগুলি হলো, ঐতিহাসিক ৭ই মার্চের ভাষন দিবস, জাতির জনকের ৯৯তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস, ২৫ মার্চ গণহত্যা দিবস ও ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস।
বুধবার সকালে উপজেলা পরিষদ সভা কক্ষে উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহার সভাপতিত্বে  অনুষ্ঠিত সভায় প্রতিটি দিবসের জন্য পৃথক পৃথক কমিটি, উপ-কমিটি গঠন ও কর্মসূচী প্রণয়ন করা হয়। কর্মসূচীর মধ্যে রয়েছে, শিক্ষার্থীদের মাঝে ৭ই মার্চের ভাষনের প্রতিযোগিতা এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষন প্রচার ও আলোচনা সভা। আগামী ১৭ মার্চ জাতির জনকের ৯৯তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবসে আনন্দ র‌্যালি ও শিশু সমাবেশ, চিত্রাংকন ও রচনা প্রতিযোগীতা, দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়া হয়। আগামী ২৫ মার্চ গণহত্যা দিবসের সন্ধ্যায় বালাবাড়ীহাট স্বাধীনতার স্তম্ভে মোম বাতি প্রজ্জলন, ব্লাক আউট ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ৩১বার তোপধ্বনীর মাধ্যমে দিবসের সূচনা, শহীদ মিনারে পুস্পমাল্য অর্পণ, সকালে থানাহাট এ, ইউ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে পতাকা উত্তোলন ও কুচকাওয়াজ। প্রস্তুতি সভায় উপজেলার বিভিন্ন দপ্তরের কজর্মকর্তা, এনজিও প্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, সুশীল ব্যক্তিত্ব ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪