না ফেরার দেশে চলে গেলেন সাংবাদিক ও ভাওয়াইয়া শিল্পী সফিউল আলম রাজা

1552822408

স্টাফ রিপোর্টার: যুগান্তরের সাবেক সাংস্কৃতিক রিপোর্টার, প্রিয় ডট কমের প্রধান প্রতিবেদক, ভাওয়াইয়া সংগঠক ও শিল্পী সফিউল আলম রাজা আর নেই। রোববার ভোর রাতে রাজধানীর পল্লবীর বাসায় হার্টএ্যাটাকে তিনি মৃত্যুবরণ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
পারিবারিক সূত্র জানায়, শনিবার দিবাগত রাতে এশিয়ান টিভিতে গানের অনুষ্ঠানে অংশ নেন রাজা। রাত ১১টা-রাত ২টা এ লাইভ অনুষ্ঠানে ভাওয়াইয়া গানে কণ্ঠ দেন তিনি। সেখান থেকে ফেরার পর রাতে ঘুমের মাঝেই তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
কুড়িগ্রামের চিলমারী উপজেলার রমনা মডেল ইউনিয়নের ভরট্টপাড়া মৃত নাজমুল হক মাষ্টার ও মাতা মৃত শামছুন্নাহারের ২য় পুত্র সফিউল আলম রাজা। তার বয়স হয়েছিল ৪৮ বছর।
সফিউল আলম রাজা শ্রোতা-দর্শকের কাছে ‘ভাওয়াইয়া রাজা’, ‘ভাওয়াইয়া রাজকুমার’ ও ‘ভাওয়াইয়ার ফেরিওয়ালা’ নামে পরিচিত ছিলেন।
আজ রোববার রাজধানীর মিরপুরের পল্লবী এলাকার গানের স্কুল কলতানের একটি কক্ষের ভেতর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।
সফিউল আলম রাজার পরিবারের সদস্যদের ধারণা, হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়ে থাকতে পারে। পারিবারিক সূত্র জানায়, রাজা কলতান নামে একটি গানের স্কুল চালাতেন। আজ দুপুরের দিকে একটি কক্ষের দরজা ভেঙে তাঁর মরদেহ উদ্ধার করা হয়।
পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমরানুল ইসলাম বলেন, ‘আমরা ঘটনাস্থলে আছি। পরিবারের সদস্যরা সাংবাদিক রাজার হৃদরোগে মৃত্যু হয়েছে বলে আমাদের জানিয়েছেন। তারপরও আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।’
ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্থায়ী সদস্য সফিউল আলম রাজা সংগঠনটির সাংস্কৃতিক সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। সাংবাদিক রাজার দুই সন্তান। তার মৃত্যুর খবরে চিলমারী উপজেলায় শোকের ছায়া নেমে আসে। সর্বশেষ তিনি ২০১৭ সালের ২৯ ডিসেম্বর তার বাড়ী সংলগ্ন শিক্ষার হাতে খড়ি খরখরিয়া ১নং সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে সংগীত পরিবেশন করেন।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪