কুড়িগ্রাম সফর করলেন বাংলাদেশে নিযুক্ত সুইডেন রাষ্ট্রদূত মিস চারলোতা স্ক্যাইটার

Picture- Embassy of Sweden (4)

স্টাফ রিপোর্টার: বাংলাদেশে নিযুক্ত সুইডেন রাষ্ট্রদূত মিস চারলোতা স্ক্যাইটার কুড়িগ্রাম সফর করেছেন। গত সোমবার (৮ এপ্রিল) সিডা ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর আর্থিক ও কারিগরি সহযোগিতায় আরডিআরএস বাংলাদেশ বাস্তবায়িত বিল্ডিং বেটার ফিউচার ফর গার্লস প্রকল্পের অগ্রগতি পরিদর্শনে তিনি কুড়িগ্রামে আসেন। তাকে সংবর্ধনা জানান কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছাঃ সুলতানা পারভীন। এসময় তার সাথে ছিলেন, অ্যাম্বাসী অব সুইডেন এর সেকেন্ড সেক্রেটারি মিস ইলভা øাশটেন্ড এবং কন্ট্রোলার রিয়াজুল ইসলাম। পরে তিনি জেলা প্রশাসকের সভাপতিত্বে জেলা বাল্যবিবাহ নিরোধ কমিটির সাথে মতবিনিময় করেন। সভায় কুড়িগ্রাম জেলাকে বাল্যবিবাহ মুক্ত করার পরিকল্পনার অংশ হিসেবে একটি প্রেজেন্টেশন উপস্থাপন করেন জেলা প্রশাসক। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মেহেদুল করিম পিপিএম, সিভিল সার্জন ডা. এস, এম আমিনুল ইসলাম, জেলার সকল উপজেলার নির্বাহী অফিসার, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং জেলার অন্যান্য সরকারী কর্মকর্তাবৃন্দ। এরপর রাষ্ট্রদূত কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছি ইউনিয়নের মন্ডলপাড়া কিছামতিয়া দাখিল মাদরাসা পরিদর্শন করেন এবং মাদ্রাসাটির ছাত্রীদের অংশগ্রহণে অনুষ্ঠিত একটি প্রীতি ফুটবল ম্যাচ উপভোগ করেন। পরে তিনি ভোগডাঙ্গা ইউনিয়ন সমাজ কল্যাণ সংস্থার যুব ফোরামের নারী সদস্য এবং তাদের পরিবারের সদস্যদের সাথে মতবিনিময় করেন।
অপরদিকে, পরদিন মঙ্গলবার (৯ মার্চ) সকাল সাড়ে ১০টায় বিবিএফজি প্রকল্পের কার্যক্রমের অগ্রগতি দেখতে চিলমারীতে আসেন রাষ্ট্রদূত মিস চারলোতা স্ক¬াইটার। প্রথমে তিনি রমনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যদের সাথে মতবিনিময় করেন। পরে ইউনিয়নটির খরখরিয়া ভট্টপাড়ায় সমাজভিত্তিক শিশু সুরক্ষা কমিটির সাথে কথা বলেন।
দুপুরে সুইডেনের রাষ্ট্রদূত মিস চারলোতা রেডিও চিলমারী পরিদর্শনে আসেন। এসময় তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান স্টেশন ইনচার্জ বশির আহমেদ। পরে রাষ্ট্রদূত রেডিও চিলমারীর ট্রান্সমিশন কক্ষ, অন-এয়ার, প্রোডাকশন ও সম্পাদনা স্টুডিওসহ অন্যান্য কার্যক্রম পরিদর্শন করেন। তার সাথে ছিলেন, চিলমারী উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা, আরডিআরএস বংলাদেশের ডিরেক্টর (ফিল্ড অপারেশনস) হুমায়ুন খালেদ, হেড অব প্রোগ্রাম (ডেভেলপমেন্ট এন্ড কোয়ালিটি) মোহাম্মদ আব্দুর রহমান, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর ডিভিশনাল ম্যানেজার ড. ঋশীকেষ সরকার, প্রজেক্ট ম্যানেজার নজরুল ইসলাম চৌধুরী, বিবিএফজি প্রকল্পের প্রজেক্ট কো-অর্ডিনেটর আব্দুল্লাহ আল মামুন, আরডিআরএস বাংলাদেশ কুড়িগ্রাম অফিসের প্রজেক্ট ম্যানেজার তপন কুমার সাহা প্রমুখ। এরপর রেডিও চিলমারীকে তিনি একটি বিশেষ সাক্ষাতকার প্রদান করেন। শেষে রাষ্ট্রদূত মিস চারলোতা স্ক্যাইটার রেডিও চিলমারীর মন্তব্য বইতে স্বাক্ষর করেন।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪