আজকের তারিখ- Fri-19-07-2024

চিলমারীতে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পের সকল জনবল রাজস্ব খাতে স্থানান্তরের দাবীতে স্মারকলিপি প্রদান

এস, এম নুআসঃ বুধবার সকাল ১০টায় কুড়িগ্রামের চিলমারীতে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পের শিক্ষক/শিক্ষিকা, কেয়াটেকার ও সকল জনবল রাজস্ব খাতে স্থানান্তরের দাবীতে প্রধানমন্ত্রী বরাবর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমানের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন, মউশিক শিক্ষক কল্যাণ পরিষদ, চিলমারী উপজেলা শাখার সভাপতি মোঃ সাদেকুল আলম, সাধারণ সম্পাদক ইমান আলীসহ সংগঠনের জেলা কমিটির সদস্য মোঃ নুর আলম ও মোস্তাফিজার রহমান প্রমূখ।
উল্লেখ্য যে, ১৯৭৫ সালে ২২ শে, মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলাম প্রচার ও প্রসারের লক্ষে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। এরই ধারাবাহিকতায় ১৯৯৩ সালে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম সুনামের সাথে সুষ্ঠুভাবে পরিচালিত হয়ে আসছে। বর্তমানে প্রকল্পটির মাধ্যমে প্রাক-প্রাথমিক, সহজ কোরআন শিক্ষা ও বয়স্ক শিক্ষাসহ সারাদেশে মোট ৭৩৭৬৮টি শিক্ষা কেন্দ্রে শিক্ষক শিক্ষিকাদের মাধ্যমে প্রতি বছর ২৪,১৪,২০০জন শিক্ষার্থী শিক্ষা গ্রহণ করে আসছে। পরবর্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রকল্পটির মেয়াদ সপ্তম পর্যায়ে পাঁচ বছর বাড়িয়ে ২০২৪ইং সাল পর্যন্ত অনুমোদন করেন। দীর্ঘদিন ধরে প্রকল্পটির শিক্ষক শিক্ষিকাদের জাতীয় রাজস্ব খাতে স্থানান্তরিত করার কথা থাকলেও সেটি না হওয়ায় শিক্ষক শিক্ষিকা ও সকল জনবল রাজস্ব খাতে স্থানান্তরের দাবীতে সারাদেশের বিভিন্ন কর্মসূচির ধারাবাহিকতায় রংপুর বিভাগীয় পর্যায়ের সকল জেলা ও উপজেলার ন্যায় চিলমারী উপজেলার ৭৪টি কেন্দ্রের ৭৪জন শিক্ষক শিক্ষিকার উদ্যোগে স্মারকলিপি প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )