আজকের তারিখ- Tue-23-04-2024
 **   আনু মুহাম্মদের চিকিৎসায় সর্বোচ্চ ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর **   হিট অ্যালার্টের সময় আরো তিন দিন বাড়লো **   ‘এবার নারীকেন্দ্রিক ছবির দিকে ঝুঁকবেন নির্মাতারা’ **   আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা **   চিলমারীতে এনডিপির প্রকল্প সমাপনী কর্মশালা অনুষ্ঠিত **   গরম থেকে বাঁচতে পরামর্শ দিলেন চীফ হিট অফিসার **   দুই ঢাকাইয়ার হাতে চলচ্চিত্র শিল্পী সমিতি **   সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত: প্রধানমন্ত্রী **   কাতার আমিরের সফরে ৬ চুক্তি ৫ সমঝোতা স্মারক স্বাক্ষরের সম্ভাবনা: পররাষ্ট্রমন্ত্রী **   বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্সের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

দ্বি-জাতি সামাধান না হলে ইসরাইলে শান্তি আসবে না : জাতিসংঘ

আন্তর্জাতিক ডেস্ক: ইসরাইল ও ফিলিস্তিন পূর্ণাঙ্গ স্বাধীন দেশ না হওয়া পর্যন্ত এ অঞ্চলে শান্তি ফিরে আসবে না বলে জানিয়েছে জাতিসংঘ। জাতিসংঘের শীর্ষ কর্মকর্তা ফারহান হক শনিবার এ কথা বলেন। খবর ডেইলি সাবাহর।

ফারহান হক বলেন, জাতিসংঘ দ্বি-জাতি সামাধানের লক্ষ্যে কাজ করে আসছে এবং এখনও কাজ করে যাচ্ছে।
জাতিসংঘের সহকারী মুখপাত্র ফারহান হক বলেন, শান্তি প্রতিষ্ঠার জন্য আমরা ইসরাইল এবং ফিলিস্তিন কর্তৃপক্ষের সঙ্গে পৃথকভাবে আলোচনা অব্যাহত রেখেছি।
ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেটের একটি কথার জবাব দিতে গিয়ে জাতিসংঘের এ কর্মকর্তা এসব কথা বলেন।
ইহুদিবাদী দেশটির প্রধানমন্ত্রী এক বিবৃতিতে বলেছেন, আমার আমলে কোনো ভাবেই ফিলিস্তিন নামে স্বাধীন কোনো রাষ্ট্র হতে দেবো না।
নাফতালি বেনেটের এ কথার জবাবেই ফারহান হক বলেছে, স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠন করা না হলে ইসরাইলেও শান্তি প্রতিষ্ঠিত হবে না।
গত বৃহস্পতিবার ইসরাইলের প্রধানমন্ত্রী বলেছেন, আমি যতদিন প্রধানমন্ত্রী আছি, অন্তত ততদিন অসলো চুক্তি অনুসারে ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসেকে ঘোষণা দিতে দেবো না।
১৯৯৩ সালে নরওয়ের রাজধানী অসলোতে তৎকালীন প্যালেস্টাইন লিবারেশন অর্গানাইজেশনের (পিএলও) সঙ্গে ইসরাইলের একটি শান্তি চুক্তি হয়। তাতে ফিলিস্তিনকে একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে মেনে নেওয়ার কথা ছিল ইসরাইলের।
কিন্তু পরে ইহুদিবাদী দেশটি পরে তাদের প্রতিশ্রুতি থেকে ফিরে আসে।
সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )