আজকের তারিখ- Thu-25-04-2024

চিলমারীতে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

স্টাফ রিপোর্টার: কুড়িগ্রামের চিলমারীতে যথাযোগ্য মর্যাদায় অমর একুশে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।
রাত ১২টা ১ মিনিটে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, বাংলাদেশ আওয়ামী লীগ, চিলমারী মডেল থানা, চিলমারী প্রেস ক্লাবসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠন উপজেলা পরিষদ চত্বরের কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পমাল্য অর্পন করে। সকালে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে অর্ধনমিতভাবে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত আলী সরকার বীরবিক্রম, সহ-সভাপতি অধ্যক্ষ মোঃ জাকির হোসেন, মোঃ আব্দুস সাত্তার, মোঃ জয়নুল আবেদন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিম লিচু, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আবু হানিফা রঞ্জু প্রমুখ নেতৃবৃন্দ। পরে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপজেলা চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবিক্রম উপস্থিত থেকে বক্তব্য রাখেন। সভায় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ মোঃ জাকির হোসেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিম লিচু, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নুরুজ্জামান আজাদ জামান, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আছমা বেগম চৌধুরী, উপজেলা কৃষি অফিসার প্রণয় বিশান দাস, রাজারভিটা ইসলামীয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মোঃ মিনহাজুল ইসলাম, থানাহাট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ তৈয়ব আলী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ জয়নুল আবেদীন, মোঃ আব্দুস সাত্তার প্রমুখ বক্তব্য রাখেন। মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে অনুষ্ঠিত রচনা প্রতিযোগিতায় ‘ক’ বিভাগে প্রথম স্থান লাভ করে থানাহাট এ, ইউ পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্র মোঃ তৌহিদুল ইসলাম, দ্বিতীয় স্থান লাভ করে রাজারভিটা ইসলামিয়া ফাযিল মাদ্রাসার ৭ম শ্রেণীর ছাত্র আবু হুরায়রা এবং ৩য় স্থান লাভ করে থানাহাট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী মোছাঃ শাফিকা আনজুম শুচি। ‘খ’ বিভাগে প্রথম স্থান লাভ করে থানাহাট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী তাসফিয়া রহমান রিদি, ২য় স্থান লাভ করে ৯ম শ্রেণীর ছাত্রী আসিফা আশরাফি ও ৩য় স্থান লাভ করে ১০ম শ্রেণীর ছাত্রী প্রীতম পাল। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ‘ক’ বিভাগে প্রথম স্থান লাভ করে শিশু নিকেতন চিলমারীর ২য় শ্রেণীর ছাত্রী শামিমুল হাসান, ২য় স্থান লাভ করে থানাহাট ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণীর ছাত্রী জাজিবাহ। ‘খ’ বিভাগে প্রথম স্থান লাভ করে শিশু নিকেতন চিলমারীর ৪র্থ শ্রেণীর ছাত্রী মোছাঃ জামিলা তাবাসসুম, ২য় স্থান লাভ করে মোঃ আশরাফুজ্জামান সিয়াম এবং ৩য় স্থান লাভ করে প্রিয়া পাল। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )