আজকের তারিখ- Fri-29-03-2024
 **   নাবিকদের ছাড়াতে মুক্তিপণ নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি : মালিক পক্ষ **   বন্দি নিয়ে বিএনপি মিথ্যাচার করছে : ওবায়দুল কাদের **   ‘বিএনপি নেতাদের বক্তব্যে জিয়াউর রহমানও কবরে শুয়ে লজ্জা পাচ্ছে’ **   আইপিইউ অ্যাসেম্বলি শেষে দেশে ফিরেছেন স্পিকার **   এবার জায়েদ খানের নায়িকা হচ্ছেন পূজা **   প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী **   ‘পরিবেশদূষণে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের অকালমৃত্যু’ **   বাংলাদেশ ও মার্কিন প্রধান বিচারপতির মধ্যে বৈঠক অনুষ্ঠিত **   যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদরাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী **   এলডিসির চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

সাংবাদিক এ, বি সিদ্দিক সরকারের ইন্তেকাল: চিলমারীতে দাফন সম্পন্ন

স্টাফ রিপোর্টার: কুড়িগ্রামের চিলমারী উপজেলার জোড়গাছ মন্ডলপাড়া নিবাসী মরহুম আব্দুল হামিদ সরকারের চতুর্থ পুত্র চিলমারী থেকে প্রকাশিত প্রথম পত্রিকা সাপ্তাহিক কুড়িগ্রাম বার্তার প্রকাশক ও সম্পাদকমন্ডলীর সভাপতি কুড়িগ্রামের বিশিষ্ট সাংবাদিক আবু বক্কর সিদ্দিক সরকার ওরফে এ, বি সিদ্দিক সরকার রবিবার দিবাগত রাত ১২টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নাল্লিাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার বাদ যোহর কুড়িগ্রাম ভোকেশনাল মোড়স্থ কৃষ্ণপুর চড়–য়াপাড়া নতুন জামে মসজিদ মাঠে মরহুমের প্রথম জানাযা নামাজ অনুষ্ঠিত হয়। দুপুর ২টা ৩০ মিনিটে কুড়িগ্রাম প্রেস ক্লাবে রাখা হয়। সেখানে তার সহকর্মীসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শেষ শ্রদ্ধা নিবেদন করেন। বাদ আসর চিলমারী উপজেলার জোড়গাছ মন্ডলপাড়া ভেলকা মন্ডলের মাঠে দ্বিতীয় জানাযা নামাজ অনুষ্ঠিত হয়। মরহুম আবু বক্কর সিদ্দিক সরকার ওরফে এ, বি সিদ্দিক সরকারের বাড়ী ছিল চিলমারী ইউনিয়নের মনতোলা গ্রামে। নদীভাঙ্গণের শিকার হয়ে জোড়গাছ মন্ডলপাড়ায় বসতি গড়ে তোলেন। ১৯৯২ সালের ১১ জুলাই চিলমারী থেকে প্রথম প্রকাশ করেন সাপ্তাহিক কুড়িগ্রাম বার্তা। পরে এটি কুড়িগ্রামে স্থানান্তরিত করা হয়। এছাড়াও তিনি দৈনিক ভোরের কাগজ ও দি ফিন্যান্সিয়াল এক্সপ্রেস পত্রিকার জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে ও এক কন্যা, অসুস্থ্য মা-সহ অসংখ্য আত্নীয়-স্বজন, গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে সাংবাদিক মহলে শোকের ছায়া নেমে আসে।
এদিকে এ, বি সিদ্দিক সরকারের মৃত্যুতে কুড়িগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আহসান হাবীব নীলু, বর্তমান সভাপতি রাজু মোস্তাফিজ, সাধারণ সম্পাদক আব্দুল খালেক ফারুক, সিনিয়র সাংবাদিক সফি খান, দৈনিক কুড়িগ্রাম খবরের সম্পাদক এস, এম ছানালাল বকসী, দৈনিক বাংলার মানুষ ও সাপ্তাহিক তথ্যকথার সম্পাদক অধ্যাপক মোঃ লিয়াকত আলী, সাপ্তাহিক যুগের খবর সম্পাদক ও প্রকাশক এস, এম নুরুল আমিন সরকার, চিলমারীর প্রথম সাংবাদিক এম, এ, আই লাল মিঞা, পাক্ষিক দ্বীপদেশের সম্পাদক রফিকুল ইসলাম সাজু, দৈনিক বাংলাদেশের খবর প্রতিনিধি আনোয়ারুল ইসলাম জুয়েল, দৈনিক যুগের আলো প্রতিনিধি মোঃ হুমায়ুন কবীর, রাজারহাটের প্রবীন সাংবাদিক লুৎফর রহমান আশু, প্রেস ক্লাব রাজারহাটের সভাপতি এস, এ বাবলু, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, রাজারহাট প্রেস ক্লাবের সভাপতি মোঃ আসাদুজ্জামান আসাদ, সাপ্তাহিক জনপ্রাণ পত্রিকার প্রকাশক মোঃ আবু হানিফা, চিলমারী প্রেস ক্লাবের সভাপতি মোঃ নজরুল ইসলাম সাবু, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া, দৈনিক সমকাল প্রতিনিধি নাজমুল হুদা পারভেজ, দৈনিক মানবজমিন প্রতিনিধি মোঃ সাওরাত হোসেন সোহেল, প্রেস ক্লাব চিলমারীর সভাপতি গোলাম মাহবুব, সাধারণ সম্পাদক মোঃ মামুন অর রশীদ, ফুলবাড়ীর আব্দুল আজিজ মজনু, নাগেশ্বরীর মজিবর রহমান, ভূরুঙ্গামারীর আনোয়ারুল ইসলাম ও এমদাদুল হক মন্টু, উলিপুরের আবু সাঈদ সরকার, তৈয়বুর রহমান, মোন্নাফ আলী, মঞ্জুরুল হান্নান, মাহমুদুল হাসান শাহীন, আব্দুল মালেক প্রমুখ সাংবাদিকবৃন্দ তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )