আজকের তারিখ- Fri-19-04-2024
 **   ‘কেন এমন করছ, ফিজকে খেলতে দাও’- বিসিবিকে আকাশ চোপড়া **   শিব নারায়ণের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক **   দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী **   কুড়িগ্রামে বাল্য বিবাহ বন্ধে এবং শিশুদের প্রতি সহিংসতা প্রতিরোধে লোকসংগীত ও পথ নাটক অনুষ্ঠিত **   চিলমারীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত **   পরীমণির বিরুদ্ধে আদালতের সমন জারি **   উপজেলায় ভোট করতে পারছেন না মন্ত্রী-এমপির স্বজনরা **   পিএসসির সদস্য হিসেবে শপথ নিলেন প্রদীপ কুমার পাণ্ডে **   চিলমারীতে বাড়ীর রাস্তা বন্ধের প্রতিবাদে সংবাদ সম্মেলন **   ‘মুজিবনগর দিবস বাঙালির পরাধীনতার শৃঙ্খলমুক্তির ইতিহাসে অবিস্মরণীয় দিন’

বাংলাদেশকে একটি স্মার্ট দেশে রূপান্তর করুন: আইনমন্ত্

যুগের খবর ডেস্ক: আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী, এমপি, অ্যাডভোকেট আনিসুল হক বাংলাদেশকে একটি স্মার্ট দেশে রূপান্তরে চতুর্থ শিল্প বিপ্লব চতুর্থ শিল্পী বিপ্লবের (ফোর আইআর) সুবিধাগুলি ব্যবহারে সরকারের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।
আজ দুই দিনব্যাপী আইআর স্কিলস সামিট ২০২৩ এর উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী চলমান এই বৈশ্বিক রূপান্তর থেকে বাংলাদেশের জনগণ যাতে উপকৃত হয় তা নিশ্চিত করতে সরকারের সঙ্গে সহযোগিতা করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
এনএসইউ মিলনায়তনে অনুষ্ঠিত উদ্বোধনী অধিবেশনে সভাপতিত্ব করেন- এনএসইউর উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম। এসপায়ার টু ইনোভেট (এটুআই) এবং থ্রাইভিং স্কিলস্‌’র সহযোগিতায় এনএসইউ’র ক্যারিয়ার অ্যান্ড প্লেসমেন্ট সেন্টার (সিপিসি) এই অনুষ্ঠানের আয়োজন করে।
সভায় হিউম্যান ফিউচারের প্রতিষ্ঠাতা প্রফেসর জোনাথন রিচেনটাল, চতুর্থ শিল্প বিপ্লবের বৈশ্বিক প্রভাবের একটি ভবিষ্যতমূলক পরিকল্পনা উপস্থাপন করেন। এটুআই’র পলিসি অ্যাডভাইজার জনাব অনির চৌধুরী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি স্মার্ট দেশে রূপান্তরে সরকারের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন।
এনএসইউ’র উপ উপাচার্য প্রফেসর ড. এম ইসমাইল হোসেন সবাইকে স্বাগত জানান এবং সিপিসির পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ খসরু মিয়া ধন্যবাদ জ্ঞাপন করেন।
এছাড়াও অনুষ্ঠানে থ্রাইভিং স্কিলস্ লিমিটেডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সৈয়দ নুরুদ্দিন আহমেদ বক্তব্য রাখেন।
তথ্যপ্রযুক্তি, শিক্ষা, কৃষি, উৎপাদন, স্বাস্থ্য, অর্থনীতি এবং সেবাসহ বাংলাদেশের বিভিন্ন খাতে চতুর্থ শিল্প বিপ্লবের প্রভাবের কথা উল্লেখ করে আইনমন্ত্রী এ ব্যাপারে সতর্কতার সাথে প্রস্তুতি নিতে সকল স্টেকহোল্ডারের প্রতি আহ্বান জানান।
তিনি আরও বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের সুবিধা এবং ঝুঁকিগুলিকে অবশ্যই চিন্তাভাবনা এবং দায়িত্বের সাথে সমাধান করতে হবে যাতে জনগণকে সুবিধাগুলি প্রদান করা যায়।
অধ্যাপক আতিকুল ইসলাম বলেন, এনএসইউ তার ছাত্রদের চতুর্থ শিল্প বিপ্লবের উন্নতির জন্য সর্বশেষ প্রবণতা সম্পর্কে নিয়মিতভাবে বিভিন্ন কর্মসূচির আয়োজন করছে। বাংলাদেশের জনগণ শিগগিরই সরকারের ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গবেষণা ও প্রকল্প থেকে সুফল পাবে বলে তিনি আশাবাদী।
বৃহস্পতিবার শীর্ষ সম্মেলনের দ্বিতীয় দিন উদ্যোক্তা এবং একাডেমিক বিশেষজ্ঞদের নেতৃত্বে মাস্টারক্লাসগুলি নিয়ে অনুষ্ঠিত হবে। শীর্ষ সম্মেলনে নীতি সংলাপ, প্যানেল আলোচনা এবং চতুর্থ শিল্প বিপ্লব সম্পর্কিত বিভিন্ন বিষয়ে সেমিনারও অনুষ্ঠিত হবে।
সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )