আজকের তারিখ- Sat-20-04-2024
 **   ‘কেন এমন করছ, ফিজকে খেলতে দাও’- বিসিবিকে আকাশ চোপড়া **   শিব নারায়ণের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক **   দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী **   কুড়িগ্রামে বাল্য বিবাহ বন্ধে এবং শিশুদের প্রতি সহিংসতা প্রতিরোধে লোকসংগীত ও পথ নাটক অনুষ্ঠিত **   চিলমারীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত **   পরীমণির বিরুদ্ধে আদালতের সমন জারি **   উপজেলায় ভোট করতে পারছেন না মন্ত্রী-এমপির স্বজনরা **   পিএসসির সদস্য হিসেবে শপথ নিলেন প্রদীপ কুমার পাণ্ডে **   চিলমারীতে বাড়ীর রাস্তা বন্ধের প্রতিবাদে সংবাদ সম্মেলন **   ‘মুজিবনগর দিবস বাঙালির পরাধীনতার শৃঙ্খলমুক্তির ইতিহাসে অবিস্মরণীয় দিন’

সাহিত্যে বিশেষ অবদান রাখায় বিশিষ্ট লেখক ও সাংবাদিক নাজমুল হুদা পারভেজকে ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের সংগঠক শামসুল হক বিএসসি পদকে ভূষিত

হামিদা আক্তার হেনা: কুড়িগ্রাম জেলার চিলমারীতে শামসুল হক বিএসসি কারিগরি স্কুল ও কলেজের পক্ষ থেকে চিলমারীর ইতিহাস রচনা, উত্তর রণাঙ্গনের মুক্তিযুদ্ধকে ঘিরে “উত্তর রণাঙ্গন: মুক্তিযোদ্ধাদের অব্যক্ত কথা”- শিরোনামে প্রকাশিত গ্রন্থের লেখক ও সাংবাদিক নাজমুল হুদা পারভেজকে সাহিত্যে বিশেষ অবদান রাখায় ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের সংগঠক শামসুল হক বিএসসি পদক-২০২৩ইং এ ভ‚ষিত করা হয়েছে।
গত শুক্রবার সন্ধ্যায় শামসুল হক বিএসসি কারিগরি স্কুল ও কলেজ চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস এবং নবীন ছাত্র-ছাত্রী বরণ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় চিলমারীর ইতিহাস রচনা এবং মুক্তিযুদ্ধে কুড়িগ্রামসহ উত্তরাঞ্চলের মুক্তিযুদ্ধের ইতিহাস সম্মৃদ্ধ গ্রন্থ লেখা ও প্রকাশের জন্য এবং সাহিত্যে বিশেষ অবদান রাখায় লেখক নাজমুল হুদা পারভেজকে উক্ত পদকে ভ‚ষিত করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন কলেজটির প্রতিষ্ঠাতা সভাপতি প্রকৌশলী মোঃ ফজলুল হক ( হেলমেট)। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিলমারী উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুজ্জামান আজাদ জামান। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগ চিলমারী উপজেলা শাখার ভারপ্রাপ্ত সেক্রেটারী মোঃ রেজাউল করিম লিচু, প্রেসক্লাব চিলমারীর সভাপতি ও সম্পাদক যথাক্রমে সহকারী অধ্যাপক মনিরুল ইসলাম লিটু ও ছাবেদ আলী মন্ডল সবুজ, কলেজের অধ্যক্ষ মোঃ রেজাউল করিম সরকার বকুল, সাংবাদিক আখতারুজ্জামান আসিফ প্রমুখ।
লেখক নাজমুল হুদা পারভেজ দৈনিক সমকাল চিলমারী উপজেলা প্রতিনিধি। তিনি পেশায় সহকারী অধ্যাপক । এযাবৎকালে তার লেখা নাট্যগ্রন্থ, কবিতা গ্রন্থ, গবেষণা গ্রন্থ ও উপন্যাস মিলে ১৭টি গ্রন্থ প্রকাশিত হয়েছে।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )