আজকের তারিখ- Wed-24-04-2024

সালমান বনাম জিৎ : বক্স অফিসে কে এগিয়ে

বিনোদন ডেস্ক: বলিউডে ঈদ মানে সালমান খানের সিনেমা। বছরের পর বছর ধরে এই অলিখিত রেওয়াজ প্রচলিত। এবারের ঈদে ভাইজান অভিনীত ‘কিসি কা ভাই কিসি কি জান’ মুক্তি পেয়েছে। ভারত ও বিশ্বব্যাপী ৫ হাজার ৭০০ প্রেক্ষাগৃহে মুক্তি পায় এটি।
অন্যদিকে প্রথমবারের মতো কলকাতা তথা টলিউডের কোনও ছবি একসঙ্গে বাংলা ও হিন্দিতে মুক্তি পেলো। যেটার নাম ‘চেঙ্গিজ’। অভিনয়ে টালিগঞ্জের সুপারস্টার জিৎ। এটি মুক্তি পেয়েছে ভারতের ৭৭৪টি প্রেক্ষাগৃহে।
ছবির বাজেট, তারকার জনপ্রিয়তা সামগ্রিক দিক বিবেচনায় জিতের ‘চেঙ্গিজ’ পিছিয়ে, এটা বলার অপেক্ষা রাখে না। তাই আগে থেকেই অনুমেয় ছিল, সালমানের সামনে কোমর সোজা করে দাঁড়াতেও পারবেন না এই বাঙালি তারকা। তবে কারও কারও প্রত্যাশা ছিল, ছবির যদি জোর থাকে, তাহলে বৈরি পরিবেশেও সুবিধা করতে পারে। দুটি ছবিই গত ২১ এপ্রিল মুক্তি পেয়েছে। সে হিসেবে ইতোমধ্যে ছয় দিন পেরিয়ে গেছে। এই সময়ের মধ্যে কোন ছবি কতটা আয় করলো, তা জেনে নেওয়া যাক।
বড় বাজেট ও বড় তারকার ছবি হলেও ‘কিসি কা ভাই কিসি কি জান’র আয় সন্তোষজনক নয়। ছয় দিন পেরিয়ে ছবিটি মোটে ৮৯ কোটি রুপি আয় করেছে ভারত থেকে। বুধবার (২৬ এপ্রিল) এর আয় ছিল মাত্র সাড়ে চার কোটি! ক্রমশ যেভাবে আয় কমছে, তাতে শিগগিরই এর দৌড় থেমে যাবে বলে ধারণা বিশ্লেষকদের।
অন্যদিকে জিতের ‘চেঙ্গিজ’ মুক্তির প্রথম দিন বাংলা ও হিন্দি দুই ভার্সন মিলিয়ে আয় করেছিল ২৫ লাখ রুপি। ছয় দিন পেরিয়ে ছবিটির আয় ২ কোটি ৯০ লাখ রুপি।
যদিও টলিউডের প্রযোজক রানা সরকার সোশ্যাল হ্যান্ডেলে দাবি করেছেন, পশ্চিমবঙ্গে ‘চেঙ্গিজ’র আয় ১ কোটি রুপির মতো। আর বাকি দেশজুড়ে বড়জোর ২৬ লাখ রুপি। এর বেশি হলে ছবির প্রযোজনা প্রতিষ্ঠানকে প্রমাণসহ আয়ের পরিসংখ্যান প্রকাশের চ্যালেঞ্জও দিয়েছেন তিনি। তবে বিষয়টি নিয়ে জিৎ কিংবা তার প্রতিষ্ঠানের কোনও প্রতিক্রিয়া সামনে আসেনি।
উল্লেখ্য, ‘কিসি কা ভাই কিসি কি জান’ পরিচালনা করেছেন ফরহাদ সামঝি। এতে সালমানের নায়িকা পূজা হেগড়ে। আরও আছেন রাঘব জুয়াল, শেহনাজ গিল, জগপতি বাবু, সিদ্ধার্থ নিগম প্রমুখ। এর বাজেট প্রায় ১৫০ কোটি রুপি।
ইন্টারনেটে পাওয়া তথ্য অনুসারে, ‘চেঙ্গিজ’ নির্মিত হয়েছে ১৫ কোটি রুপি বাজেটে। এটি পরিচালনা করেছেন রাজেশ গাঙ্গুলি। এতে জিতের সঙ্গে রয়েছেন সুস্মিতা চ্যাটার্জি। এছাড়াও অভিনয় করেছেন রোহিত রায়, শতাফ ফিগার প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )