আজকের তারিখ- Fri-19-04-2024
 **   ‘কেন এমন করছ, ফিজকে খেলতে দাও’- বিসিবিকে আকাশ চোপড়া **   শিব নারায়ণের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক **   দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী **   কুড়িগ্রামে বাল্য বিবাহ বন্ধে এবং শিশুদের প্রতি সহিংসতা প্রতিরোধে লোকসংগীত ও পথ নাটক অনুষ্ঠিত **   চিলমারীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত **   পরীমণির বিরুদ্ধে আদালতের সমন জারি **   উপজেলায় ভোট করতে পারছেন না মন্ত্রী-এমপির স্বজনরা **   পিএসসির সদস্য হিসেবে শপথ নিলেন প্রদীপ কুমার পাণ্ডে **   চিলমারীতে বাড়ীর রাস্তা বন্ধের প্রতিবাদে সংবাদ সম্মেলন **   ‘মুজিবনগর দিবস বাঙালির পরাধীনতার শৃঙ্খলমুক্তির ইতিহাসে অবিস্মরণীয় দিন’

রৌমারীতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ!

মাসুদ পারভেজ, রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: আদালতে রায় উপক্ষো করে পুকুরে মাটি ভরাটে বাধা দিলেন বন্দবেড় ইউপি চেয়ারম্যান কবির হোসেন। ঘটনাটি ঘটেছে কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার বন্দবেড় ইউনিয়নের টাপুরচর এলাকায়। এব্যাপারে রৌমারী উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগীরা।
অভিযোগ সুত্রে জানা গেছে, কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার বন্দবেড় ইউনিয়নের টাপুরচর গ্রামের সাবেদ আলীর ছেলে হাউস উদ্দিন, কালু শেখ, হাবিবুর রহমান ও বাবর আলী, পুড়ারচর মৌজাধীন এস.এ ২০ নং খতিয়ানভুক্ত ২৭১৭ দাগে ৭৬ শতাংশ জমি রেকর্ডীয় অনুযায়ী মালিক ছিলেন। পরবর্তীতে ৭ ডিসেম্বর ১৯৮১ সালে গোলজার হোসেন নামের এক ব্যক্তি ৫৪৪৬ নং দাগে রেজিষ্ট্রিকৃত কবলা দলিল মুলে বাবর আলীর কাছ থেকে ১৯ শতাংশ জমি ক্রয় করেন। তৎপর ৫ জানুয়ারী ১৯৮১ সালে ১১২ নং রেজিষ্ট্রিকৃত কবলা দলিল মুলে আজিজুর রহমান নালিশী দাগের ৩৮ শতাংশ জমি তারই বাবা হাবিবুর রহমানের কাছে বিক্রয় করেন। পরে ৭ডিসেম্বর ১৯৮১ সালে উক্ত ৫৪৪৫ দাগের আরো ৩৮ শতাংশ জমি গোলজারের কাছে বিক্রয় করেন এবং দখল বুঝিয়ে দেন। রেকর্ডীয় মালিক হাউস উদ্দিনের মৃত্যু হওয়ার পর ত্যাক্তাংশের জমির ওয়ারিশ সুত্রে তার ছেলে গোলজার হোসেন প্রাপ্ত মালিক হন।
গোলজার হোসেন ৫৪৪৬ নং রেজিষ্ট্রিকৃত কবলা একই দাগে পৃথক দলিল মুলে ও ওয়ারিশ সুত্রে ৭৬ শতাংশ জমির মালিক হইয়া ভোগ করা অবস্থায় আরএস রেকর্ড শুরু হইলে আরএস ৫০৬ ও ২০৯৩ নং খতিয়ানের অন্তর্ভুক্ত ৫৮৫৭ দাগে ২৩, ৫৮৬৩ দাগে ১০, ৫৮৬৪ দাগে ৮ ও ৫৮৬৫ দাগে ৩৫ শতাংশ জমি নালিশী ও বিননালিশী জমির দলিল মোতাবেক মোট ১৫৬ শতাংশ জমি নামজারী করিয়া পৃথক খতিয়ান ও হোল্ডিং খুলিয়া সরকারি করাদি পরিশোধক্রমে ডিসিআর ও দাখিলা প্রাপ্ত হন। পরবর্তীতে গোলজার হোসেন ২১ সেপ্টেম্বর ২০১৪ সালে ২৫৯৩ নং রেজিষ্ট্রিকৃত কবলা দলিলমুলে উক্ত নালিশী দাগের ৫৫ শতাংশ জমি তার ছেলে চাঁন মিয়ার কাছে বিক্রয় করেন। তিনি উক্ত দলিল মোতাবেক সহকারি কমিশনার (ভুমি) বরাবর নামজারীর আবেদন করেন। যার কেস নম্বর ২৬১/২০১৯-২০। এই কেস মোতাবেক নামজারী করিয়া নিজ নামে হোল্ডিং খুলিয়া সরকারি করাদি পরিশোধ করিয়া দাখিলা ও ডিসিআর প্রাপ্ত হয়।
ভুক্তভোগী চাঁন মিয়া অভিযোগ করে বলেন, এই জমি আমার ভোগ দখল অবস্থায় বন্দবেড় ইউপি চেয়ারম্যান কবির হোসন ও তসিলদার রজব আলী একটি কুচক্রি মহলের ইঙ্গিতে ওই জমি বেদখল করা ও ব্যক্তিগত স্বার্থ হাসিলের অপচেষ্টা চালাচ্ছেন। পরে আমি কোন উপায় না পেয়ে এলাকার গুনিজনদের পরামর্শে কুড়িগ্রাম বিজ্ঞ আদালতে উক্ত চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা করি। যার মোকদ্দমা নং ১৭/২০১৬ ইং। এরই প্রেক্ষিতে ২৩ অক্টোবর ২০১৭ সালে বিজ্ঞ আদালত আমার পক্ষে রায় প্রদান করেন।
এ ব্যাপারে বন্দবেড় ইউপি চেয়ারম্যান কবির হোসেন জানান, ওই জমিটি সরকারি খাস খতিয়ানে রয়েছে। দীর্ঘদিন থেকে পুকুরটি ইউনিয়ন পরিষদ থেকে প্রতিবছর লিজ দেওয়া হয়। বিষয়টি ইউএনও মহোদয়কে জানানো হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান বলেন, অভিযোগ পেয়েছি। উভয় পক্ষকে জমির কাগজপত্র নিয়ে আগামী শনিবার আমার কার্য্যালয়ে আসতে বলেছি এবং কাগজপত্র দেখে সমাধানের চেষ্টা করবো।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )