আজকের তারিখ- Sat-20-04-2024
 **   ‘কেন এমন করছ, ফিজকে খেলতে দাও’- বিসিবিকে আকাশ চোপড়া **   শিব নারায়ণের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক **   দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী **   কুড়িগ্রামে বাল্য বিবাহ বন্ধে এবং শিশুদের প্রতি সহিংসতা প্রতিরোধে লোকসংগীত ও পথ নাটক অনুষ্ঠিত **   চিলমারীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত **   পরীমণির বিরুদ্ধে আদালতের সমন জারি **   উপজেলায় ভোট করতে পারছেন না মন্ত্রী-এমপির স্বজনরা **   পিএসসির সদস্য হিসেবে শপথ নিলেন প্রদীপ কুমার পাণ্ডে **   চিলমারীতে বাড়ীর রাস্তা বন্ধের প্রতিবাদে সংবাদ সম্মেলন **   ‘মুজিবনগর দিবস বাঙালির পরাধীনতার শৃঙ্খলমুক্তির ইতিহাসে অবিস্মরণীয় দিন’

চিলমারীতে ৩ দিন ব্যাপী পন্ডিত বই মেলার উদ্বোধন

স্টাফ রিপোর্টার: কুড়িগ্রামের চিলমারীতে টানা তৃতীয়বারের মত শুরু হয়েছে ৩ দিনব্যাপী পন্ডিত বইমেলা।
শনিবার পড়ন্ত বিকেলে পন্ডিত বই মেলার শুভ উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবিক্রম। যদিও মেলাটি উদ্বোধন করার কথা ছিল প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন এমপি‘র। সকাল ১১টা থেকে অপেক্ষার পর মাগরিবের আগে প্রতিমন্ত্রী না আসায় মেলার উদ্বোধন করা হয়।
দেশের নামিদামি প্রকাশনা প্রতিষ্ঠান ও লেখকদের অংশগ্রহণে ২৭-২৯ মার্চ অনুষ্ঠিত এই বইমেলায় দেশবরেণ্য ভাওয়াইয়া শিল্পীদের অংশগ্রহণে থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান। থাকছে শিশু-কিশোরদের গণিত অলিম্পিয়াডসহ তিন দিনব্যাপি প্রতিযোগিতা। এছাড়া লেখকদের নিয়ে থাকছে ৩ দিনের বিষয় ভিত্তিক আলোচনা।
চিলমারী উপজেলার থানাহাট এ, ইউ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত তিন দিনব্যাপী বইমেলায় মোট ১০টি স্টল রয়েছে।
২৭ মার্চ শনিবার বিকেল ৬টায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিলমারী উপজেলা চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবিক্রম। বিশেষ অতিথি হিসেবে বীরমুক্তিযোদ্ধা আব্দুল মান্নান সরকার, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মোঃ রেজাউল করিম লিচু, সাপ্তাহিক যুগের খবর সম্পাদক এস, এম নুরুল আমিন সরকার, গণতান্ত্রিক গার্মেন্টস শ্রমিক কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক বাচ্চু মিয়া উপস্থিত থেকে বক্তব্য রাখেন। নাহিদ নলেজের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, রেডিও চিলমারীর স্টেশন ইনচার্জ বশির আহমেদ।
মেলায় স্থানীয় গুণীজনদের ও সংগঠনকে সম্মাননা প্রদান করা হবে। থাকবে বীর মুক্তিযোদ্ধা ইমদাদুল হক পদক প্রদান। দুইজন কৃতি ব্যক্তিত্বকে সাহিত্য-সংস্কৃতি-গবেষণা-সাংবাদিকতা ও গণসংগ্রামে ভূমিকা রাখায় এই পদক দেয়া হবে। বইমেলার আগের দিন পদকপ্রাপ্তদের নাম ঘোষণা করবেন বীর মুক্তিযোদ্ধা ইমদাদুল হকের পরিবার।
প্রতিবারের মতো এবারের বইমেলা লেখক, পাঠক, প্রকাশক ও দর্শনার্থীদের উপস্থিতিতে সার্থক হবে মনে করেন বইমেলার আয়োজকেরা।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )