আজকের তারিখ- Thu-18-04-2024
 **   কুড়িগ্রামে বাল্য বিবাহ বন্ধে এবং শিশুদের প্রতি সহিংসতা প্রতিরোধে লোকসংগীত ও পথ নাটক অনুষ্ঠিত **   চিলমারীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত **   পরীমণির বিরুদ্ধে আদালতের সমন জারি **   উপজেলায় ভোট করতে পারছেন না মন্ত্রী-এমপির স্বজনরা **   পিএসসির সদস্য হিসেবে শপথ নিলেন প্রদীপ কুমার পাণ্ডে **   চিলমারীতে বাড়ীর রাস্তা বন্ধের প্রতিবাদে সংবাদ সম্মেলন **   ‘মুজিবনগর দিবস বাঙালির পরাধীনতার শৃঙ্খলমুক্তির ইতিহাসে অবিস্মরণীয় দিন’ **   চিলমারীর ব্রহ্মপুত্র পাড়ে অষ্টমীর স্নান সম্পন্ন ॥ ৫ লক্ষাধিক পুন্যার্থীর ঢল **   ড. প্রণব কুমার পাণ্ডে রাবির নতুন জনসংযোগ প্রশাসক **   সম্পর্ক গোপন থাকলে সেটা সুন্দর থাকে: মাহি

মুখ থুবড়ে পড়েছে রৌমারীর রাস্তার উন্নয়ন

মাসুদ রানা, রৌমারী (কুড়িগ্রাম) থেকে: কুড়িগ্রামের রৌমারী উপজেলায় পাকা কাচা মিলে প্রায় ৭০টি রাস্তা রয়েছে। গত দুই বছর আগে ভয়াবহ বন্যায় অধিকাংশ রাস্তাই ভেঙ্গে গেছে। ওইসব রাস্তাগুলো এখন পর্যন্ত সংস্কার করা হয়নি। ফলে দিনের পর দিন যানবাহনতো দুরের কথা জনসাধারনের চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে। ক্ষতিগ্রস্থ ব্রীজ, কালভার্ড ও রাস্তাগুলো সংস্কারের জন্য সরকারিভাবে এলজিইডি, এডিপি, কাবিটা, কাবিখা, টিআর, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের বরাদ্দ, এলজিএসপি, লজিক প্রকল্প, আরপিও’র কোটি কোটি টাকা প্রতি বছর বরাদ্দ দেয়।

এসব বরাদ্দ দিয়ে বোয়ালমারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ব্রীজসহ ডাঙ্গুয়াপাড়া একতা বাজার পর্যন্ত রাস্তা নির্মাণ, বাগের হাট হতে জেসমিনের কুড়া পর্যন্ত রাস্তা, দাঁতভাঙ্গা বাজার হতে হরিণধরা গ্রামের রাস্তা, ধরনীর ব্রীজ হতে বড়াইবাড়ি গ্রাম পর্যন্ত রাস্তা মেরামত, দাঁতভাঙ্গা ভায়া বাইটকামারী হতে রৌমারী সরকারি ডিগ্রি কলেজ মোড় পর্যন্ত ১৪ কিলোমিটার, স্থলবন্দর হতে খাটিয়ামারী পর্যন্ত, শালুর মোড় থেকে সাহেবের আলগা বদিয়ার মোড় পর্যন্ত রাস্তা, বদিয়ার মোড় সংলগ্ন পূর্ব পাশে ব্রীজ নিমার্ণ, চরশৌলমারী পূর্ব মসজিদ মোড় হতে ফুলকারচর গ্রাম পর্যন্ত রাস্তা, হাজির হাট হতে ভায়া গণি চেয়ারম্যানের বাড়ি হয়ে মিয়ারচর সোনাভরি নদীর ঘাট পর্যন্ত রাস্তা,রৌমারী গ্রামের রাস্তা, কলাবাড়ি রাস্তা নির্মাণসহ বেশ কয়েকটি রাস্তার কাজ ধীর গতিতে চলছে। এই রাস্তাগুলো সংস্কারের জন্য ৩-৪ বছর আগে বরাদ্দ দেওয়া হলেও উপজেলা প্রশাসন, প্রকৌশলীর উদাসীনতা ও ঠিকাদারের গাফলতির কারনে কাজগুলো বন্ধ রয়েছে।
বন্যায় ক্ষতিগ্রস্থ রাস্তা ও সংস্কারের নামে যে রাস্তাগুলোতে ইটের খোয়া ফেলানোর পর এখনও কাজ শেষ না হওয়ায় দুর্ভোগের সৃষ্টি হয়েছে। আগামী বন্যা আসার আগেই এসব রাস্তার কাজ শেষ না করতে পারলে চরম দুর্ভোগে পড়বে জনসাধারন।
বন্দবেড় ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল কাদের সরকার ক্ষোভ প্রকাশ করে বলেন, আওয়ামী লীগের উন্নয়নের সরকার রৌমারীর ব্রীজ, কালভার্ড ও রাস্তা সংস্কারের জন্য কোটি কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। তবে রহস্যজনকভাবে উপজেলা প্রকৌশলী ও ঠিকাদারের অবহেলার কারণে ধীরগতিতে কাজ চলছে। যা সামন্য বৃষ্টি হলেই আবারো ওই রাস্তাগুলো নষ্ট হয়ে যাবে।
দাঁতভাঙ্গা ইউপি চেয়ারম্যান রেজাউল করিম বলেন, দাঁতভাঙ্গা হতে বাইটকামারী ভায়া রৌমারী কলেজমোড় পর্যন্ত  সড়কটি তিনটি ইউনিয়নের সাথে সংযোগ। হাজারো মানুষ উপজেলা সদরে কাজের জন্য যেতে হয়। সঠিক সময়ে কাজগুলো শেষ না করায় সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে।
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী আব্দুল জলিল বলেন, বিভিন্ন রাস্তার কাজ দ্রুত শেষ করার জন্য কুড়িগ্রাম নির্বাহী প্রকৌশলীকে জানিয়েছি। কাজ শেষ করার জন্য ঠিকাদারকে নোটিশ দিয়েছেন।
সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )