আজকের তারিখ- Thu-28-03-2024
 **   ‘পরিবেশদূষণে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের অকালমৃত্যু’ **   বাংলাদেশ ও মার্কিন প্রধান বিচারপতির মধ্যে বৈঠক অনুষ্ঠিত **   যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদরাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী **   এলডিসির চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর **   কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চলে ভুটানের রাজা **   ‘অসুস্থতার জন্য এই পেশায় কোনো ছুটি নেই’ **   ইভ্যালির রাসেল-শামিমার বিচার শুরু, গ্রেপ্তারি পরোয়ানা জারি **   চিলমারীতে ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ প্রত্যাশা প্রকল্পের নবজাগরণ গ্রপের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন **   এখন আমি ওই মানুষটির ছায়াও আর মাড়াতে চাই না : পরীমণি **   জাতির কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়া উচিত বিএনপির: কাদের

কুড়িগ্রাম জেলা রেজিস্ট্রারের বিরুদ্ধে উৎকোচ গ্রহণের অভিযোগ

যুগের খবর ডেস্ক: কুড়িগ্রামের জেলা রেজিষ্ট্রার এএইচএম মুজাহিদুল ইসলামের বিরুদ্ধে ঘুষ ছাড়া কাজ না করার অভিযোগ করা হয়েছে। দলিল-বিবাহ রেজিস্ট্র্রিসহ বিভিন্ন কাজে তিনি মোটা অংকের টাকা ঘুষ নিয়ে থাকেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। জেলা রেজিস্ট্রারের অত্যাচারে অতিষ্ঠ হয়ে আইনমন্ত্রীর কাছে প্রতিকার চেয়ে অভিযোগ করেছেন ভুক্তভোগিরা। দ্রুত রেজিস্ট্রারকে অন্যত্র বদলির দাবি জানিয়েছেন তারা।
গত ৩ এপ্রিল আইন মন্ত্রীর কাছে অভিযোগে বলা হয়েছে, এএইচএম মুজাহিদুল ইসলাম একজন দুর্নীতি পরায়ন ও ঘুষখোর ব্যক্তি। তিনি টাকা ছাড়া কোন কাজ করেন না। জেলায় নয়টি উপজেলায় সাব- রেজিস্ট্রি অফিস রয়েছে। প্রতি মাসে এসব অফিস থেকে ৫০ হাজার টাকা এবং দলিল প্রতি ৫০০ টাকা উৎকোচ নেন। এছাড়া জেলার প্রতিটি ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রারদের (কাজী) কাছ থেকে মাসে পাঁচ হাজার টাকা করে মাসোহারা আদায় করেন। এর ফলে জেলার সাধারণ মানুষ নানাভাবে হয়রানির শিকার হচ্ছেন। তার দুর্ব্যবহারেও সবাই অতিষ্ঠ। দ্রুত তাকে বদলি করে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য আবেদন করা হয়েছে।
অভিযোগের বিষয়ে জানতে চাইলে জেলা রেজিস্ট্রার এএইচএম মুজাহিদুল ইসলাম  বলেন, অভিযোগ আমি ঘুষ খাই। দুই-চার হাজার টাকা ঘুষ খাই না। প্রতিমাসে এক বস্তা করে টাকা দেন সাব রেজিস্ট্রাররা।  আমি প্রতি কর্মদিবসে তিন বস্তায় টাকা ভরে ব্যাংকে জমা দেই।
সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )