আজকের তারিখ- Thu-28-03-2024
 **   ‘পরিবেশদূষণে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের অকালমৃত্যু’ **   বাংলাদেশ ও মার্কিন প্রধান বিচারপতির মধ্যে বৈঠক অনুষ্ঠিত **   যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদরাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী **   এলডিসির চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর **   কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চলে ভুটানের রাজা **   ‘অসুস্থতার জন্য এই পেশায় কোনো ছুটি নেই’ **   ইভ্যালির রাসেল-শামিমার বিচার শুরু, গ্রেপ্তারি পরোয়ানা জারি **   চিলমারীতে ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ প্রত্যাশা প্রকল্পের নবজাগরণ গ্রপের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন **   এখন আমি ওই মানুষটির ছায়াও আর মাড়াতে চাই না : পরীমণি **   জাতির কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়া উচিত বিএনপির: কাদের

সম্প্রীতি রক্ষায় সরকারকে সাধুবাদ জানিয়েছে ভারতীয় সাংবাদিকরা: তথ্যমন্ত্রী

যুগের খবর ডেস্ক: সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টার বিরুদ্ধে বাংলাদেশ সরকারের তাৎক্ষণিক নানা পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন ভারতের সাংবাদিকরা। ভারত সফর শেষে শুক্রবার (২৯ অক্টোবর) ঢাকায় ফিরে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এ কথা জানান। এদিন বিকালে মিন্টো রোডের সরকারি বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে সফর নিয়ে কথা বলেন তিনি।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ ভারত সফরকালে উপমহাদেশের প্রথম প্রেসক্লাব কলকাতা প্রেসক্লাবে ‘বঙ্গবন্ধু সংবাদ কেন্দ্র’ উদ্বোধন এবং পশ্চিমবঙ্গ বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সৌজন্য সাক্ষাতের পাশাপাশি সেখানে সাংবাদিকদের সঙ্গে বিস্তারিত প্রশ্নোত্তরের কথা জানান। তিনি বলেন, ‘দুর্গাপূজার সময় বাংলাদেশের ঘটনাপ্রবাহ নিয়ে কলকাতার সাংবাদিকদের অনেক প্রশ্ন ছিল। বিএনপি-জামায়াতসহ উগ্র ধর্মান্ধ গোষ্ঠী দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা করেছে এবং সরকার কীভাবে দ্রুততম সময়ের মধ্যে সেই অপচেষ্টা শক্ত হাতে দমন করেছে, সেটি তাদের সবিস্তারে বলেছি। ভারতের পত্র-পত্রিকা, রেডিও, টেলিভিশন ও অনলাইনে সে বিষয়ে বিস্তারিত সংবাদ এসেছে।’
নির্বাচনে অংশগ্রহণ না করার বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, ‘নির্বাচন এলেই বিএনপি এ ধরনের বক্তব্য দেয়। ২০১৪ সালের নির্বাচনে অংশ না নেওয়া, ২০১৮ সালের নির্বাচনে দোদুল্যমান অংশগ্রহণের পর আগামী নির্বাচনে অংশগ্রহণ না করা বিএনপির জন্যই ক্ষতিকর হবে।’
এর আগে মন্ত্রী ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় তার ঐচ্ছিক তহবিলের অনুদান, ক্যানসারসহ দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত রোগীদের সমাজসেবা অধিদফতরের অনুদানের চেক ও সুদমুক্ত ঋণ বিতরণ এবং বিভিন্ন ক্লাবকে ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।
এ সময় তিনি বলেন, ‘আওয়ামী লীগ সরকার সাহায্য প্রদানের ক্ষেত্রে কে কোন দল বা মতের, তা বিবেচনা করে না। যার সাহায্য প্রয়োজন, তাকেই সহায়তা দেয়। তথ্যমন্ত্রীর ঐচ্ছিক তহবিল থেকে ৬৪ জনকে সহায়তা, ১০টি ক্লাবকে ক্রীড়া সামগ্রী, সমাজসেবা অধিদফতর থেকে ২৮ জনকে দুরারোগ্য ব্যাধির চিকিৎসায় সহায়তা এবং ৪৯ জনকে পল্লি সমাজসেবা ঋণ দেওয়া হয়।
উপজেলা মিলনায়তনে রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফতেখার ইউনুসের সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্বজন কুমার তালুকদার, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, সমাজসেবা কর্মকর্তা মুহাম্মদ হাছান, উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এমরুল করিম রাশেদ, রাঙ্গুনিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জিগারুল ইসলাম জিগার প্রমুখ বক্তব্য রাখেন।
সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )