আজকের তারিখ- Sun-28-11-2021

গণঅনশন থেকে নতুন কর্মসূচি আসবে: ফখরুল

যুগের খবর ডেস্ক: শনিবার গণঅনশন থেকে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার সকালে ন্যাশনাল পিপলস পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, জাতীয় সংসদে দাঁড়িয়ে সত্য কথা বলেননি আইনমন্ত্রী। ৪০১ ধারায় সরকার চাইলেই খালেদা জিয়াকে জামিন বা বিদেশে চিকিৎসার সুব্যবস্থা করতে পারে।

বিএনপি মহাসচিব অভিযোগ করেন, রাজনৈতিক প্রতিহিংসার জন্য খালেদা জিয়াকে সাজা দেয়া হয়েছে। রাষ্ট্রের সব প্রতিষ্ঠানকে দলীয়করণ করে ধ্বংস করে দেয়া হয়েছে।

মির্জা ফখরুল বলেন, সরকার চাইলেই খালেদা জিয়াকে মুক্তি দিতে পারে। চাইলে তাকে বিদেশে পাঠাতে পারে। সরকার চাইলে সাজা পুরোপুরি মওকুফ করে দিতে পারে। কিন্তু তাদের লক্ষ্য তো একটাই। খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে সরিয়ে দেওয়া। যে কারণে তাকে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার সুযোগ দিচ্ছে না।

তিনি বলেন, আমরা শনিবার গণঅনশনের আহ্বান জানিয়েছি। জায়গা না পাওয়ায় নয়াপল্টনের কেন্দ্রীয় অফিসের সামনেই ৯টা থেকে ৪টা পর্যন্ত এ গণঅনশন চলবে। সেখান থেকে আমরা পরবর্তী কর্মসূচি ঘোষণা করবো।

এর আগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ নিয়ে যাওয়ার দাবিতে অনশন কর্মসূচি ঘোষণা করেছে দলটি। দলের চেয়ারপারসনের চিকিৎসাসহ মুক্তির দাবিতে শনিবার রাজধানী ঢাকাসহ সারাদেশে জেলা-মহানগরে আট ঘণ্টার গণঅনশন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অনশন করবেন বিএনপির নেতা-কর্মীরা। বৃহস্পতিবার গুলশানের চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ ঘোষণা জানান ফখরুল ইসলাম আলমগীর।

প্রসঙ্গত, ১৩ নভেম্বর বিকেলে খালেদা জিয়াকে গুলশানের বাসভবন ফিরোজা থেকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার কিছুটা অবনতি হওয়ায় পরদিন তাকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নেয়া হয়। সেখানেই চিকিৎসা চলছে তার।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ jugerkhabor@gmail.com, smnuas1977@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৯
Design & Developed By ( Nurbakta Ali )