আজকের তারিখ- Sun-09-08-2020

উলিপুরে জমে উঠেছে বুড়াবুড়ি ইউপি’র উপ-নির্বাচন

নুরবক্ত আলী, উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের উলিপুর উপজেলার বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদ এর আসন্ন উপ-নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীরা নির্বাচনী প্রচার প্রচারণায় ভোটারদের দ্বারে দ্বারে ঘুড়ে ব্যস্ত সময় পার করছেন। যত দিন ঘনিয়ে আসছে ততই উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হচ্ছে।
আগামী ৩০ ডিসেম্বর ২০১৯ইং তারিখে বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে উৎসব মুখর পরিবেশে প্রার্থীরা তাদের নির্বাচনী প্রচারণার কাজ দিন-রাত চালিয়ে যাচ্ছেন। আসন্ন নির্বাচনে সমানতালে প্রার্থীরা শীতকে উপেক্ষা করে প্রতিদিন সকাল থেকে ভোর পর্যন্ত ভোটারদের কাছে ছুটছেন। নির্বাচন সুষ্ঠ ও অবাধ নিরপেক্ষ করতে উলিপুর উপজেলার প্রশাসন সার্বক্ষণিক নজরদারি করছেন।
এ নির্বাচনে বৈধ প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে মোঃ আসাদুজ্জামান খন্দকার এরশাদ (নৌক), মোঃ সহিদুর রহমান (লাঙ্গল), সুলতানা রাজিয়া (আনারস), মোঃ আবু তালেব সরকার (অটো রিক্সা), মোঃ সাইদুল ইসলাম (মটর সাইকেল), মোছাঃ ফেরদৌসী বেগম (চশমা) ও মোঃ মতিউর রহমান লাল ঘোড়া প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন। কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই এখন পর্যন্ত উৎসবমুখর পরিবেশ নির্বাচনী কার্যক্রম পরিচালনা করছেন প্রার্থীরা।এখন পর্যন্ত পোস্টার ছেড়ার পাল্টাপাল্টি অভিযোগ ছাড়া কোন প্রকার সহিংস ঘটনার অভিযোগ পাওয়া যায়নি।
বুড়াবুড়ী ইউনিয়নের জাফর আলী (৭০), আব্দুলাহ আল মামুন(৪৫),লুৎফর রহমান (৫৫) জানান, অটো রিক্সা, ঘোড়া, নৌকা, লাঙ্গল প্রতীকের মধ্যে লড়াই হবে। বুড়াবড়ী ইউনয়নের উপ-নির্বাচনে পরিবেশ সুষ্ঠু ও অবাধ নিরপেক্ষ নির্বাচনের জন্য প্রশাসনের কাছে সার্বিক সহযোগিতার আশা করছি।
এদিকে আওয়ামী লীগের দলীয় নৌকা মার্কার প্রার্থী আসাদুজ্জামান খন্দকার (এরশাদ), আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবু তালেব সরকার অটো রিক্সা প্রতীক নিয়ে নির্বাচনী প্রচার প্রচারণায় অন্যান্য প্রার্থীদের তুলনায় অনেকটাই এগিয়ে রয়েছেন। আবু তালেব সরকারের সমর্থনে প্রতিদিন অটো রিক্সা মার্কার পক্ষে কয়েকশত নেতাকর্মী ইউনিয়নের বিভিন্ন এলাকায় ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে ভোট প্রার্থনা করছে। নৌকা মার্কার প্রার্থী আসাদুজ্জামান খন্দকার (এরশাদ) এর সমর্থনে আওয়ামী লীগের দলীয়ভাবে প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে দলীয় লোকজন কমিটি করে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছে।
নির্বাচনের ব্যাপারে চেয়ারম্যান প্রার্থী আবু তালেব সরকার বলেন, বিগত কয়েকটি নির্বাচনে আমি অংশ নিয়েছি। যদিও দলের বাইরে থেকে নির্বাচন করছি, নির্বাচনের আগে ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় ভোটে আমিই বিজয়ী হয়েছিলাম। একটি ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় জেলে থাকার কারণে আমাকে দলীয় প্রতীক দেয়া হয় নাই। তবুও বুড়াবুড়ি ইউনিয়নের সর্বস্তরের লোকজন আমার পক্ষে আছে। আমি আশা করি নির্বাচনী পরিবেশ সুষ্ঠু ও অবাধ নিরপেক্ষ হলে জনগনের ভোটে নির্বাচনে বিজয়ী হবো।
জাতীয় পার্টির সমর্থিত প্রার্থী মোঃ সহিদুর রহমান লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন। তিনি বলেন, মানুষ পরিবর্তন চায় শান্তির ও উন্নয়নের আর এই পরিবর্তন এনে দিতে পারে একমাত্র জাতীয় পার্টি। পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদের লাঙ্গল প্রতীক এনে দিতে পারে গ্রাম বাংলার মানুষের উন্নয়ন। উন্নয়নের স্বার্থে লাঙ্গল প্রতীকে মানুষ ভোট দিবে।
অপরদিকে, আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী আসাদুজ্জামান খন্দকার (এরশাদ) বলেন, উন্নত ও সমৃদ্ধ বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদ গঠনের স্বার্থে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মানুষ নৌকা মার্কার প্রার্থীকে বিজয়ী করবে।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ jugerkhabor@gmail.com, smnuas1977@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৯
Design & Developed By ( Nurbakta Ali )