আজকের তারিখ- Mon-30-03-2020

নিত্য পণ্যের ছাড়া ২৫-৩১ মার্চ থেকে সব দোকান বন্ধ

যুগের খবর ডেস্ক: করোনা সংক্রমণরোধে আগামী ২৫ থেকে ৩১ মার্চ পর্যন্ত ওষুধ, কাঁচাবাজার ও নিত্যপণ্যের দোকান ছাড়া দেশের সব সুপার মল ও সুপার মার্কেটসহ সব ধরনের দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি।

রবিবার বিকালে সমিতির এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠক শেষে সংগঠনের মহাসচিব জহিরুল হক ভূঁঁইয়া গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন।

সমিতির সভাপতি মো. হেলালউদ্দীন, মহাসচিব মো. জহিরুল হক ভূঁঁইয়া ও সিনিয়র সহসভাপতি তৌফিক এহসান যৌথ বিবৃতিতে জানান, প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে মার্কেটগুলো ক্রেতাশূন্য হয়ে পড়ায় এবং শ্রমিক, কর্মচারী ও মালিকদের সংক্রমণ এড়াতে সুপার মল ও সুপার মার্কেটসহ সব ধরনের দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ওষুধের দোকান বা ফার্মেসি, কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানগুলো খোলা থাকবে। বিবৃতিতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম না বাড়াতে পাইকার ও খুচরা ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান তারা।

এ প্রসঙ্গে বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মোহাম্মদ হেলালউদ্দিন জানান, করোনা ভাইরাস সংক্রমণ আতঙ্কের বিষয়টিকে পুঁজি করে ঢাকায় এবং ঢাকার বাইরে অনেক জায়গায় জিনিসপত্রের দাম বাড়ানো হয়েছে বলে আমরা খবর পাচ্ছি। এরকম ঘটনা যেন না ঘটে তা নিশ্চিত করতে আমরা এই পদক্ষেপ নিয়েছি। পাশাপাশি করোনা ভাইরাস আতঙ্কে মার্কেটগুলো ক্রেতাশূন্য হয়ে পড়ায় এবং শ্রমিক, কর্মচারী ও মালিকদের মধ্যে করোনা ভাইরাসে সংক্রমণের আশঙ্কা যেন সৃষ্টি না হয়, সেলক্ষ্যে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।

মোহাম্মদ হেলালউদ্দিন জানান নিউ মার্কেটের মতো সুপার মার্কেটগুলো শুধু এই নিষেধাজ্ঞার আওতাধীন থাকবে। তবে দৈনন্দিন জীবনযাপনের প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান, কাঁচাবাজার, ওষুধের দোকান বা আগোরা, মীনাবাজার, স্বপ্নের মতো যেসব সুপারশপে ওষুধসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি হয় তা অব্যাহত থাকবে বলে জানান তিনি। মোহাম্মদ হেলালউদ্দিন জানান, ২৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করে পরবর্তী সিদ্ধান্ত জানাব।

এর আগে দুপুরে আসন্ন এইচএসসি পরীক্ষা স্থগিত করার ঘোষণা দেওয়া হয়। বিকালে সংবাদ সম্মেলনে আইইডিসিআর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টা দেশে নতুন করে তিনজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। সব মিলিয়ে ২৭ জন। নতুন করে আর কেউ মারা যাননি। তবে আক্রান্তদের মধ্যে আরও পাঁচজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলেও জানান তিনি। দুজনের মৃত্যু হওয়ায় বর্তমানে ২০ জন করোনা রোগী চিকিৎসাধীন আছেন বাংলাদেশে।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৯
Design & Developed By ( Nurbakta Ali )