আজকের তারিখ- Wed-15-07-2020

সাংবাদিক ও পুলিশের পিপিই দেবে স্ব-স্ব কর্তৃপক্ষ: হাইকোর্ট

যুগের খবর ডেস্ক: করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে দায়িত্বে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতে নিরাপদ পোষাক- পারসোনাল প্রটেকশন ইকুইপমেন্ট (পিপিই) ও দরাকারি অন্য সরঞ্জাম নিজস্ব দপ্তর ও কর্তৃপক্ষ সরবরাহ করবে বলে আশা প্রকাশ করেছেন হাইকোর্ট।

বুধবার এ সংক্রান্ত এক রিট নিষ্পত্তি করেছেন বিচারপতি মো. আশরাফুল কামাল ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের হাইকোর্ট বেঞ্চ।

আদালতে রিটের পক্ষে ছিলেন রিটকারী আইনজীবী মো. জে আর খাঁন রবিন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল প্রতিকার চাকমা।

এ প্রসঙ্গে প্রতিকার চাকমা বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বরত সদস্যদের জন্য তাদের কর্তৃপক্ষ এসব উপকরণের ব্যবস্থা করবেন বলে আদালত আশা প্রকাশ করেছেন। আর যে সাংবাদিকরা করোনা ভাইরাস সংক্রান্ত সংবাদ সংগ্রহে নিয়োজিত তাদেরও উপকরণ তাদের কর্তৃপক্ষ সরবরাহ করবে বলে আশা আদালতের।

জে আর খাঁন রবিন বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বরত সদস্য, যারা নিজেদেরকে করোনা ভাইরাস মোকাবিলায় উৎসর্গ করেছেন, তাদের নিরাপত্তার লক্ষ্যে নিরাপদ পোষাক ও অন্য দরকারি সরঞ্জাম দ্রুততম সময়ের মধ্যে সংশ্লিষ্ট দপ্তরের খরচে ক্রয় করে সরবরাহ করা হবে বলে আদালত আশা প্রকাশ করেছেন। অন্যদিকে সব ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার মালিকপক্ষও নিজ নিজ খরচে তাদের প্রতিষ্ঠানের সাংবাদিকদের নিরাপদ পোষাক ও আনুসাঙ্গিক সরঞ্জামাদি দ্রুততম সময়ের মধ্যে সরবরাহ করবেন বলেও আদালত আশাবাদ ব্যক্ত করে রিট মামলা নিষ্পত্তি করেন।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ jugerkhabor@gmail.com, smnuas1977@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৯
Design & Developed By ( Nurbakta Ali )