আজকের তারিখ- Wed-27-05-2020
 **   ঘূর্ণিঝড়ে লণ্ডভণ্ড ৪০ গ্রাম, মা ও দুই সন্তানসহ নিহত ৪ **   ‘প্লাজমা থেরাপি’ নিয়েছেন জাফরুল্লাহ : খোঁজ নিয়েছেন প্রধানমন্ত্রী **   মৃত্যুর মিছিলে আরও ২১ জন, নতুন শনাক্ত ১১৬৬ **   ডেপুটি স্পিকার ফজলে রাব্বীর স্ত্রী মারা গেছেন **   চিলমারীতে ব্রহ্মপুত্র নদের ডানতীর রক্ষা প্রকল্প কাজের ধীরগতিতে ভাঙ্গন : এলাকাবাসীর মানববন্ধন **   নজরুল ভবনসহ সাত বিভাগে হচ্ছে স্মৃতিকেন্দ্র **   চিলমারীতে ফায়ার সার্ভিস সড়কে ধ্বস: হুমকির মুখে ব্রীজ **   চিলমারী বন্দরে জোড়গাছ ও রমনা ঘাটে মানুষের উপচে পড়া ভীড় **   চিলমারীতে স্বেচ্ছাসেবী সংগঠন জাগো’র উদ্যোগে ১৬৫ পরিবারের মাঝে ঈদ উপহার প্রদান **   আক্রান্ত ৩৫ হাজার ও মৃত্যু ৫০০ ছাড়ালো

না ফেরার দেশে চলে গেলেন অভিনেতা-পরিচালক রানা হামিদ

বিনোদন ডেস্ক: ফেরার দেশে চলে গেলেন অভিনেতা-পরিচালক রানা হামিদ (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি গতকাল শনিবার রাত ১১টায় রাজধানীর স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যবরণ করেন। মৃত্যুকালে রানা হামিদ একমাত্র মেয়ে আদিজা হামিদ ও স্ত্রীকে রেখে যান। খবরটি নিশ্চিত করেছেন সঙ্গে থাকা বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

তিনি বলেন, গত কিছুদিন আগেই তার স্বাস্থের অবনতি ঘটেছিল। শনিবার তার অবস্থা খারাপ হলে তাকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করানো হয়। চিকিৎসরা চেষ্টা করেছিলেন কিন্তু সব চেষ্টা বৃথা করে দিয়ে সবাইকে কাঁদিয়ে তিনি চলে গেলেন না ফেরার দেশে।
বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সাংগঠনিক সম্পাদক কবিরুল রানা বলেন, অনেক আগেই তার কিডনির সমস্যা ছিল। সেটা থেকে তার পাকস্থলির সমস্যা দেখা দেয়।
রানা হামিদের একমাত্র নাতি বাঁধন বলেন, গতরাতে নানা ভাই স্ট্রোক করেন। তাৎক্ষণিক তাকে বাংলাদেশ স্পেশালাইজড হাসাপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ওই সময় তার পাশে ছিলেন চিত্রনায়ক জায়েদ খান। বাঁধন আরও বলেন, ১১টায় নানা ভাই মৃত্যুবরণ করেন। তাকে বহরকারী অ্যাম্বুলেন্স বর্তমানে জন্মস্থান নেত্রকোনা সদরের পথে।
কখন জানাযা হবে এমন প্রশ্নের জবাবে তিনি কিছু বলতে অপারগতা প্রকাশ করেন।
রানা হামিদ একাধারে প্রযোজক পরিচালক, অভিনেতা এবং পরিবেশক ছিলেন। তার পরিচালিত, প্রযোজিত ও অভিনীত ছবির মধ্যে বিলাত ফেরৎ মেয়ে (রানা হামিদ পরিচালিত, প্রযোজিত ও অভিনীত), আমার দেশ আমার প্রেম (সোহানুর রহমান সোহান) এবং সবার উপরে প্রেম (আজাদী হাসনাত ফিরোজ পরিচালিত)। এছাড়া তিনি বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (এফডিসি) পরিচালক (কারিগরি ও প্রকৌশলী) হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছিলেন। পাশাপাশি ২০০৯ সালে সেন্সরবোর্ডের সদস্য ছিলেন।
রানা হামিদের মৃত্যুতে পরিবারে প্রতি গভীর শোক প্রকাশ করে তাকে একজন ভালো মানুষ হিসেবে আখ্যা দেন বিশিষ্ঠ চলচ্চিত্র পরিচালক সোহানুর রহমান সোহান। তিনি বলেন, রানা ভাই একজন বন্ধুপরায়ন, আড্ডাবাজ ছিলেন। চলচ্চিত্র নিয়ে অনেক স্বপ্ন দেখতেন। সবশেষ করোনার কিছু দিন আগে তার সঙ্গে এফডিসিতে দেখা হয়। আজ (শনিবার) শুনলাম তার মৃত্যুর খবর। এভাবেই সাবাই একদিন স্মৃতি হয়ে যাবো।
রানা হামিদকে একজন ভালো মানুষ হিসেবে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন চিত্রনায়িকা মুনমুন। তিনি বলেন রানা ভাই যখনই দেখা হয়েছে খুব স্নেহের সঙ্গে মিষ্টি করে ডাকতো। অমায়িক ছিল তার ব্যবহার।
এদিকে এই নির্মতা-অভিনেতার মৃত্যুতে শোক প্রকাশ করেছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি ও শির্পী সমিতি।
সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ jugerkhabor@gmail.com, smnuas1977@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৯
Design & Developed By ( Nurbakta Ali )