আজকের তারিখ- Wed-21-10-2020

রাজনীতিবিদরা কে কোথায় ঈদ করছেন

যুগের খবর ডেস্ক: মহামারী করোনার কারণে রোজার ঈদের মতো এবার কোরবানি ঈদেও রাজনীতিবিদরা ঢাকায় অবস্থান করবেন। করোনার আগে অন্যান্য ঈদে রাজনীতিবিদদের অধিকাংশই গ্রামের বাড়িতে ঈদ করেছেন। কিন্তু এখন আর তা হচ্ছে না। ঢাকাতেই ঈদ করতে হচ্ছে অধিকাংশকে। তবে কয়েকজন রাজনীতিবিদ নিজ এলাকায় ঈদ করবেন বলে জানা গেছে।
সাধারণত ঈদ হচ্ছে গ্রামের তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে কেন্দ্রীয় নেতাদের সাক্ষাতের একটা বড় উপলক্ষ। ঈদ আসলে ঢাকার বিশেষ করে ক্ষমতাসীন ও বিরোধী দলের কেন্দ্রীয় নেতারা গ্রামের বাড়িতে যান এবং সেই সুযোগে তৃণমূল নেতাকর্মীরা তাদের সঙ্গে সাক্ষাত করেন, শুভেচ্ছা বিনিময় করেন। নেতাদের কাছে তাদের সুখ-দুঃখ, সুবিধা-অসুবিধার কথা জানান। কিন্তু এনিয়ে টানা দুই ঈদে কেন্দ্রীয় নেতাদের দেখা পাচ্ছেন না তৃণমূল নেতাকর্মীরা।
ঢাকায় ঈদ করছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
ঢাকায় ঈদ করছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য সাজেদা চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মতিয়া চৌধুরী, ড. আবদুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, ড. হাছান মাহমুদ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম। এছাড়া দলের আরেক যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবউল-আলম হানিফ পরিবারের সঙ্গে কানাডায় আছেন।
এদিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারামুক্ত হওয়ার পর থেকে গুলশানের বাসভবন ‘ফিরোজা’য় রয়েছেন। সেখানে বোন সেলিমা ইসলাম ও ভাই শামীম এস্কান্দারসহ পরিবারের কয়েকজন সদস্যদের নিয়েই ঈদ কাটাবেন তিনি।
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও ঢাকায়ই ঈদ করছেন বলে জানা গেছে। এছাড়া ঢাকায় ঈদ করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু।
তবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী চট্টগ্রামে নিজ নির্বাচনী এলাকায় ঈদ উদযাপন করবেন বলে জানা গেছে।
দলের ভাইস চেয়ারম্যানদের মধ্যে মো. শাহজাহান, আবদুল আউয়াল মিন্টুসহ অনেকে ঢাকায় আছেন। তবে দলের ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু নোয়াখালী নিজের নির্বাচনী এলাকায় ঈদ করবেন। করোনার প্রাদুর্ভাব শুরুর পর থেকেই তিনি এলাকায় রয়েছেন।
এদিকে জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদও ঢাকায় ঈদ করছেন। তার গুলশানের ‘কমান্ড হাউজ’র বাড়িতে ঈদ কাটাবেন তিনি। তবে পার্টির চেয়ারম্যান জিএম কাদের লালমনিরহাটে ঈদ উদযাপন করবেন বলে জানা গেছে।
এছাড়া দেশের অন্যান্য রাজনৈতিক দলের অধিকাংশ নেতারাই ঢাকায় ঈদ করছেন। এরমধ্যে রয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন, বিকল্পধারা বাংলাদেশের সভাপতি বি. চৌধুরী, সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, জাসদের সভাপতি হাসানুল হক ইনু, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, কল্যাণ পার্টির সভাপতি সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম এবং এলডিপির সভাপতি কর্নেল (অব.) অলি আহমেদও ঢাকায় ঈদ উদযাপন করবেন।
সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ jugerkhabor@gmail.com, smnuas1977@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৯
Design & Developed By ( Nurbakta Ali )