আজকের তারিখ- Tue-27-10-2020
 **   রাষ্ট্রপক্ষের প্রত্যাশা সাজা, আসামিপক্ষ ‌‘বেনিফিট অব ডাউট’ **   অপরাধী যেই হোক আইনের আওতায় আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী **   চিলমারীতে বীরমুক্তিযোদ্ধা আব্দুল মজিদের মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন **   এক বছরের জেল হলো হাজী সেলিমের ছেলের **   প্রেমের ফাঁদে গণধর্ষণ, অভিযোগের তীর এএসআইয়ের দিকে **   বীরমুক্তিযোদ্ধা পুলিশের অবসরপ্রাপ্ত এস, আই আব্দুল মজিদের ইন্তেকাল **   নীতিহীন সাংবাদিকতা যেন না হয়: প্রধানমন্ত্রী **   পদ্মা সেতু: ছয় দিনের মাথায় বসল ৩৪তম স্প্যান **   চিলমারীতে শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে কাঁচকোল সামাজিক স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনের বস্ত্র বিতরণ **   করোনায় আরও ১৯ মৃত্যু, নতুন শনাক্ত ১০৯৪

নেতৃত্বে অবিচল শেখ হাসিনা

যুগের খবর ডেস্ক: আওয়ামী লীগ সভাপতি ও মুক্তমানবী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন সোমবার। ১৯৪৭ সালের এ দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় তিনি জন্মগ্রহণ করেন। বঙ্গবন্ধুকন্যার জন্মদিনটি এমন সময়ে পালিত হচ্ছে যখন বিশ্ব করোনা ভাইরাসে আক্রান্ত।
দিনটি উপলক্ষে দেশের সব মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল হয়। এছাড়াও দেশের বিভিন্ন স্থানে কৃষকদের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ এবং বৃক্ষরোপণ করেন দলের কেন্দ্রীয় নেতারা।
গোপালগঞ্জ: গোপালগঞ্জে আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের পক্ষ থেকে নানা কর্মসূচি পালিত হয়েছে। এ উপলক্ষে সকাল ১০টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করেন।
এ সময় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি শেখ আবুল বশার খায়ের ও সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, পৌর-আওয়ামী লীগ সভাপতি শেখ সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক ফোরকান বিশ্বাসসহ স্থানীয় বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এদিকে, সকালে গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের পক্ষ থেকে গোপালগঞ্জ শহরে বঙ্গবন্ধুর বাড়িতে, জেলা আওয়ামী লীগ কার্যালয়ে, সরকারি বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় কলেজে, পাঁচুড়িয়া এলাকায় শিশু নিকেতনে ও মধুমতি লেকের পাড়ে শিশুপার্কে বিভিন্ন ধরনের ৭৪টি ফলজ গাছের চারা রোপণ করা হয়।
এসব কর্মসূচিতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, জেলা ছাত্রলীগ সভাপতি আব্দুল হামিদ, যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ আমিনুল হক রানা, সোহান ইসলাম সজীব ও শাহীন খান শাহ নেওয়াজ, সাংগঠনিক সম্পাদক সামিউল হক তনু, প্রচার সম্পাদক মো. রাজু খান, দপ্তর সম্পাদক সাব্বির হোসেন তাজ, সাংস্কৃতিক সম্পাদক আমীর হামজা ও উপজেলা ছাত্রলীগ নেতা রনি হোসেন কালুসহ বহু নেতাকর্মী অংশ নেন। একইভাবে জেলার বিভিন্ন উপজেলায়ও নানা আয়োজনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত হচ্ছে।
চিলমারী: কুড়িগ্রামের চিলমারীতে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন পালিত হয়েছে।
বাংলাদেশ আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের উদ্যোগে সোমবার সকাল ১০টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, শহীদদের স্মরণে নিরবতা পালন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জন্য বিশেষ মোনাজাত শেষে কেক কাটা হয়।
চিলমারী উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবিক্রমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আব্দুল কুদ্দুছ সরকার, সহ-সভাপতি অধ্যক্ষ মোঃ জাকির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ জামিনুল হক, সাংগঠনিক সম্পাদক মোঃ আশরাফুল ফরিদ, তথ্য ও গবেষনা সম্পাদক এস, এম নুরুল আমিন সরকার প্রমুখ।
বগুড়া: বগুড়া ট্রাক মালিক সমিতির সভাপতি আব্দুল মান্নান আকন্দের ব্যবস্থাপনায় দুই দিনব্যাপী চিত্র প্রদর্শনী বেলা ১টায়  উদ্বোধন করা হয়েছে। শহরের নামাজগড় শুকরা কমিউনিটি সেন্টারে চিত্র কর্মের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।
আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারমান ডা. মকবুল হোসেন মুকুল, আওয়ামী লীগ নেতা  অ্যাড. মকবুল হোসেন মুকুল, সাবেক সহসভাপতি অ্যাড. রেজাউল করিম মন্টু, আবু সেলিম, এম এ বাছেদ, যুগ্ম সাধারণ সম্পাদক সাগর কুমার রায়, শাহাদৎ আলম ঝুনু, আব্দুল মান্নান আকন্দ, রুহুল মোমিন তারিক, মাশরাফী হিরো, শিল্পী প্রণব সরকার প্রমুখ। সভায় সভাপতিত্ব করেন বগুড়া পৌর আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক শাহাদৎ হোসেন শাহীন। সভা পরিচালনা করেন সাবেক ছাত্র নেতা কামরুল হুদা উজ্জ্বল। প্রদর্শনীতে শিল্পী প্রণব সরকারের আঁকা শেখ হাসিনার ১০০টি চিত্রকর্ম স্থান পেয়েছে।
সিলেট: সিলেট জেলা আওয়ামী লীগের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল হয়েছে। বাদ জোহর হজরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে এ মিলাদ ও দোয়া মাহফিল হয়। পরে দুস্থদের মধ্যে খাবার বিতরণ করেন নেতৃবৃন্দ।
এ সময় উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন, সাবেক সাংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, অ্যাডভোকেট নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, হুমায়ূন ইসলাম কামাল, শাহ মোশাহিদ আলী, মোহাম্মদ আলী দুলাল, অ্যাডভোকেট মাহফুজুর রহমান মাহফুজ, হাজি ফারুক আহমদ, এমাদ উদ্দিন মানিক, মস্তাক আহমদ পলাশ, আখলাকুর রহমান চৌধুরী সেলিম, শাহিদুর রহমান শাহিদ, অ্যাডভোকেট নুরে আলম সিরাজী, অ্যাডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর, সমশের জামাল, মহির উদ্দিন, গোলাপ মিয়া, আব্দুর বারী, অ্যাডভোকেট মনসুর রশীদ, অ্যাডভোকেট আব্বাস উদ্দিন, সিলেট জেলা পরিষদ সদস্য মোহাম্মদ শাহানুর, সিলেট জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শামীম রশিদ চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফসার আজিজ, সাধারণ সম্পাদক জালাল উদ্দিন কয়েস, সুজেল আহমদ তালুকদার প্রমুখ।
এদিকে, ৭৪ জন সুবিধাবঞ্চিত অসহায় মানুষকে খাবার, ৭৪টি গাছের চারা রোপণ করে ও ৭৪ জনকে বিনামূল্যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করে সিলেটের তিনটি সামাজিক সংগঠন সকালে নগরীর চৌহাট্টা পয়েন্টে ব্লাড ডোনেশন লিংক, উদ্দীপ্ত সিলেট ও লুমিনাস সোস্যাল সার্ভিস ক্লাবের আয়োজনে প্রধান অতিথি ছিলেন তরুণ রাজনীতিবিদ মেয়র কামরান তনয় ডা. আরমান আহমদ শিপলু।
এ সময় উপস্থিত ছিলেন ব্লাড ডোনেশন লিংকের সভাপতি এম আর আই টুটুল গাজী সাধারণ সম্পাদক সাংগঠনিক সম্পাদক তপন রায়সহ সাধারণ সম্পাদক মাসুদ রানা সাংস্কৃতিক সম্পাদক আদিল আহমেদ প্রচার সম্পাদক মিলন দাস, লুমিনাসের সভাপতি খাদেমুল ইসলাম কিয়াম, সাধারণ সম্পাদক তাহমিদ আহমদ, সাংগঠনিক সম্পাদক আঞ্জুমান ফারজানা মিম, আরিফ খন্দকার আজিম,উদ্দীপ্তের সদস্যদের উপস্থিত ছিলেন সভাপতি আবিদ কাওসার, সহসাধারণ সম্পাদক মঞ্জু বৈদ্য,সাব্বির হোসেন, সোলেমান আহমেদ, জুনেদ আহমেদ, সৈয়দা পিংকি আক্তার, মেহদি আহমেদ, তানজিনা চৌধুরী সাথি, রেদওয়ান আহমেদ প্রমুখ।
নোয়াখালী: নোয়াখালী জেলা পুলিশের উদ্যোগে নোয়াখালী শিশু পরিবারের এতিম শিশুদের মাঝে কেক কেটে ও দুপুরের খাবার আয়োজন করে জন্মদিন উদযাপন করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম ডিআইজি এডিশনাল হাসান আলী নূর, জেলা পুলিশ সুপার আলমগীর হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার দীপক জ্যোতি খিস্যা, সদর অতিরিক্ত পুলিশ সুপার খালেদ ইবনে মালেক, বেগমগঞ্জ সার্কেল শেখ মো. শাহাজান, হাতিয়া সার্কেল  ওমর ফারুক সরকারি শিশু পরিবারের অতিরিক্ত উপতত্ত্বাবধায়ক ফেরদাউস আলম সরকার ও সদর থানার অফিসার ইনচার্জ নবীর হোসেন প্রমুখ ।
এদিকে, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েও (নোবিপ্রবি) দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন নোবিপ্রবির কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, রেজিস্ট্রার অধ্যাপক মো. আবুল হোসেনসহ নোবিপ্রবি বিভিন্ন বিভাগের ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এর আগে এ উপলক্ষে কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে ও প্রশাসনিক ভবনের সামনে কেক কাটেন শিক্ষক সমিতি ও অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ।
ঝিনাইদহ: ঝিনাইদহে পুরাতন ডিসি কোর্ট চত্বরে সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের চত্বরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মকবুল হোসেন, সদর উপজেলা কমান্ডার সিদ্দিক আহমেদ, সহকারি কমান্ডার জিল্লুর রহমান তাতারসহ অন্যরা বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেন। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শাহাদতবরণকারীদের আত্মার মাহফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।
ঝালকাঠি: ঝালকাঠি পৌরসভা কর্তৃপক্ষের উদ্যোগে সকালে আলোচনা সভা ও দোয়া মিলাদ হয়। আলোচনা সভায় বক্তব্য দেন পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, প্যানেল মেয়র মাহাবুবুজ্জামান স্বপন, কাউন্সিলর তরুণ কর্মকার, কাউন্সিলর হাফিজ আল মাহমুদ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর দুলাল হাওলাদার, রফিক হাওলাদার, সচিব শাহিন সুলতানা ও নির্বাহী প্রকৌশলী মো. আবু হানিফ।
মাগুরা: মাগুরা জেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল হয়েছে। দুপুর ১২টায় আছাদুজ্জামান মিলনায়তনে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল ফাত্তার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুণ্ডু, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু জেলা আওয়ামী লীগের সহসভাপতি মুন্সি রেজাউল হক, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, জেলা যুবলীগের আহ্বায়ক ফজলুর রহমান, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক শেখ সালাহউদ্দিন প্রমুখ। এর আগে সকাল ১০টায় জেলা ছাত্রলীগের আয়োজনে মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ চত্বরে জাম ও জামরুল গাছের চারা লাগিয়ে বৃক্ষরোপণ করেন সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর।
এ সময় সেখানে জেলা ছাত্রলীগের সভাপতি মীর মেহেদী হাসান রুবেল, সাধারণ সম্পাদক আলী হোসেন মুক্তা, কলেজ ছাত্রলীগের সভাপতি ফাহিম ফয়সাল রাব্বি, সাধারণ সম্পাদক রানা খানসহ নেতাকর্মীরা উপিস্থিত ছিলেন।
সাতক্ষীরা: সাতক্ষীরা জেলা বঙ্গবন্ধু পরিষদের আয়োজনে কেক কাটা, দোয়া ও আলোচনা সভা হয়েছে। বেলা ১১টায় সাতক্ষীরা বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। এর আগে সকাল ১০টায় সাতক্ষীরা প্রেস ক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, সাতক্ষীরা জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বানে দোয়া মাহফিল ও কেক কাটা হয়।
জেলা মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড. ফরিদা আক্তার বানুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জ্যোৎস্না আরার ব্যবস্থাপনায় ও পরিচালনায় বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. আসাদুজ্জামান বাবু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কাজী আখতার হোসেন, জেলা কৃষক লীগের সভাপতি বিশ্ব জিৎ সাধু প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক শেখ নুরুল হক, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. শহিদুল ইসলাম, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গণেশ চন্দ্র মণ্ডল, সাংগঠনিক সম্পাদক শেখ শফি উদ্দীন শফি, যুবলীগ নেতা মীর মহিতুল আলম মহিসহ আওয়ামী লীগের অঙ্গসংগঠনের এবং জেলা মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
ময়মনসিংহ: ময়মনসিংহ মহানগর যুবলীগ ছিন্নমূল মানুষের মধ্যে রান্না করা খাবার বিতরণ ও দোয়া মাহফিল করেছে। দুপুরে ময়মনসিংহ রেলওয়ে স্টেশনে কৃষ্ণচূড়া চত্বরে গরিব, পথমানুষ ও ছিন্নমূল মানুষের মধ্যে এ খাবার তুলে দেন মহানগর যুবলীগ সিনিয়র যুগ্ম আহ্বায়ক রাসেল পাঠান।
এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক হোসাইন জাহাঙ্গীর বাবু, মহানগর যুবলীগ সদস্য এ জি এস শাহ আলমগীর জয়, রেজুওয়ান সরকার রিফাত, রাজীব খান, মহানগর যুবলীগ নেতা শামীম আহমেদ, নাসির উদ্দিন, হাবিবুর রহমান পারভেজ সহ আরো অনেকে। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করা হয়।
গাজীপুর: গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলমের উদ্যোগে নগরীর ২২নং ওয়ার্ডে নান্দুয়াইন জামিয়াতুল উলম ইসলামিয়া মাদ্রাসার কয়েক হাজার ছাত্রদের দিয়ে কুরআন খতম দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেন।
সিটি মেয়র জাহাঙ্গীর আলমের উপস্থিতিতে এতে অংশ নেন মাদ্রসার পরিচালক মাওলানা মুফতি নূরুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অ্যাড. মনির হোসেন, মহানগর আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক মো. মাজহারুল ইসলাম, মাদ্রাসার সকল শিক্ষক ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা।
এ ছাড়া মহানগর আওয়ামী লীগের উদ্যোগে নগরের প্রত্যেকটি ওয়ার্ডের মসজিদ, মাদ্রাসা ও ধর্মীয় অন্যান্য প্রতিষ্ঠানে দোয়া ও মিলাদের আয়োজন করা হয়েছে। এর আগে রাত ১২টা ১মিনিটে দলীয় কার্যালয়ে কেক কাটা হয়। সিটি মেয়রের পৃষ্ঠপোষকতায় নগরের ওয়ার্ডগুলোতেও বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় দোয়া করা হয়।
মানিকগঞ্জ: মানিকগঞ্জে তিন দিনব্যাপী চিত্র প্রদর্শনী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সকালে জেলা পরিষদের আয়োজনে শহরের সাবিস মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দূর-রে শাহওয়াজের সভাপতিত্বে জেলা প্রশাসক এস এম ফেরদৌস, জেলা পরিষদ চেয়ারম্যান ও মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাড. গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিম, সাধারণ সম্পাদক অ্যাড. আব্দুস সালাম, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম সুলতানুল আজম খান আপেল, জেলা আওয়ামী লীগ নেতা ও সাবেক মেয়র মো. রমজান আলীসহ অন্যরা উপস্থিত ছিলেন।
অপরদিকে জেলা আওয়ামী লীগের আয়োজনে শহরের দলীয় কার্যালয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করা হয়। এতে জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
খাগড়াছড়ি: খাগড়াছড়িতে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন করা হয়েছে। সকালে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় সংগঠনের আনুষ্ঠানিকতা। পরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ শেষে কোরআন খতম ও কেক কাটেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
অনুষ্ঠানে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহসভাপতি রণ বিক্রমের সভাপতিত্বে শরণার্থীবিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, পার্বত্য চট্টগ্রাম সংরক্ষিত আসনের এমপি বাসন্তী চাকমা, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহসভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, আওয়ামী লীগের নেতা ও পাজেপ সদস্য মংসুইপ্রু চৌধুরী অপু, পার্থ ত্রিপুরা জুয়েল,মংক্যচিং চৌধুরী, শতরূপা চাকমা, খোকনেশ্বর ত্রিপুরা, জেলা যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরা, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক টিকো চাকমা প্রমুখ উপস্থিত ছিলেন।
এছাড়া খাগড়াছড়িতে শরণার্থীবিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির নির্দেশনায় ৬টি এতিমখানায় উন্নতমানের খাদ্য বিতরণ করেছেন জেলা আওয়ামী লীগ নেতা ও জেলা পরিষদ সদস্য মংসুইপ্রু চৌধুরী।
এতে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার, আওয়ামী লীগ নেতা ও পাজেপ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ^জিত রায় দাশ, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক টিকো চাকমা প্রমুখ।
দিনাজপুর: দিনাজপুর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড কর্মচারী ইউনিয়নের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবু বকর সিদ্দিক।
দিনাজপুর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড কর্মচারী ইউনিয়নের সভাপতি আলহাজ মো. মাসুদ আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. গোলাম রাব্বানীর সঞ্চালনায় বক্তব্য রাখেন শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মো. ফারাজ উদ্দীন তালুকদার, বিদ্যালয় পরিদর্শক আবু হেনা মোস্তফা কামাল, উপবিদ্যালয় পরিদর্শক প্রফেসর মো. আলতাফ হোসেন, উপসচিব ড. মো. আব্দুর রাজ্জাক, সহকারী বিদ্যালয় পরিদর্শক মো. আবেদ আলী, সেকশন অফিসার বকুল, সবুর, মোতাহার, শিরিন, কর্মচারী ইউনিয়নের হারুন, তানজিমুল জুয়েল, আজিজার রাজু, শাওন, শাহীন প্রমুখ।
আলোচনা সভা শেষে বিশেষ মাহফিলে শেখ হাসিনার সুস্বাস্থ্য, দীর্ঘায়ু কামনাসহ দেশ জাতির সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া হয়।
গাইবান্ধা: গাইবান্ধা জেলা আওয়ামী লীগের উদ্যোগে নানা কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে কেক কাটা, আলোচনা সভা, মিলাদ মাহফিল ও তবারক বিতরণ।
সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে কেক কেটে জন্মদিনের কর্মসূচির সূচনা করা হয়। পরে জেলা আওয়ামী লীগের সহসভাপতি আনোয়ার হোসেন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিকসহ জেলা আওয়ামী লীগ, সদর উপজেলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ ও মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন মোজাম্মেল হক মণ্ডল, সাইফুল আলম সাকা, দীপক কুমার পাল, রেজাউল করিম রেজা, মৃদুল মোস্তাফিজ ঝন্টু, আমিনুর জামান রিংকু, পিয়ারুল ইসলাম, এমারুল ইসলাম সাবিন, মোশাররফ হোসেন দুলাল, শাহ আহসান হাবীব রাজিব, মাহবুব আলম কোর্ট, তানজিমুল ইসলাম জামিল, সুলতান আলী মণ্ডল প্রমুখ।
এছাড়া গাইবান্ধা জেলা শহরের স্টেশন জামে মসজিদ, খানকা শরিফ জামে মসজিদ ও বড় মসজিদে মিলাদ মাহফিল এবং কালীমন্দির ও শনি মন্দিরে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।
কোম্পানীগঞ্জ: মিলাদ মাহফিল ও কেক কাটার মধ্য দিয়ে নোয়াখালী কোম্পানীগঞ্জে উপজেলা আওয়ামী লীগ ও অংগ সংগঠন প্রধামন্ত্রীর জন্মদিন পালন করে। বিকালে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জন্মদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি খিজির হায়াত খান, সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরী, যুবলীগ সেক্রেটারি গোলাম সরোয়ার ও ছাত্রলীগ সভাপতি নাজিম উদ্দিন মুন্না প্রমুখ।
মনোহরদী: নরসিংদীর মনোহরদীতে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে হতদরিদ্রদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। সকালে মনোহরদী পৌরসভার আয়োজনে এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন পৌর মেয়র মোহাম্মদ আমিনুর রশিদ সুজন। এতে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
এ সময় আমিনুর রশিদ সুজন বলেন, বর্তমানে করোনা ভাইরাসের প্রভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি চ্যালেঞ্জিং সময় পার করছে। এ সংকটকালে জন্মদিনের উৎসব না করে অসহায় মানুষের পাশে দাঁড়ানোই হচ্ছে মানবিকতা। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ৩০০ পরিবারকে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।
দুপচাঁচিয়া: দুপচাঁচিয়ায় মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের আয়োজনে বেলা ১১টায় শিক্ষাপ্রতিষ্ঠানের হলরুমে প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা সুজ্জাত আলীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক।
এ সময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা বেলাল হোসেন, ফসিউল আলম খান, আফজাল হোসেন, শিক্ষক অনুপ রায়, পঙ্কজ ভট্টাচার্য, মালেকা বানুসহ মুক্তিযোদ্ধা ও অত্র প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সদস্য, শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীরা। পরে জন্মদিনের কেটে প্রধানমন্ত্রীর রাজনৈতিক ও কর্মময় জীবনের সফলতা এবং দীর্ঘায়ু কামনা করে দোয়া পরিচালনা করেন মুক্তিযোদ্ধা মুনছুর আলী।
নাগেশ্বরী: নাগেশ্বরীতে দুপুর ১২টায় উপজেলা চেয়ারম্যান কার্যালয়ে বীর মুক্তিযোদ্ধাদের সঙ্গে নিয়ে জন্মদিনের কেক কাটেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক প্রধান ও উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক মোস্তফা জামান।
এতে উপস্থিত ছিলেন পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার নুর মোহাম্মদ নুরু, আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক জেলা পরিষদ সদস্য কাজী নাজমুল হুদা লাল, আব্দুল হাকিম, লাভলী বেগম, যুবলীগ সভাপতি এস এম রওশন আলম, পৌর যুবলীগ সভাপতি ওমর ফারুক, যুব মহিলা লীগ আহ্বায়ক বুবলী, ছাত্রলীগ সভাপতি ফজলুল করিম সাজু, বেরুবাড়ী ইউপি চেয়ারম্যান আব্দুল মোত্তালেবসহ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মাধ্যমের সংবাদ কর্মী।
ফুলবাড়ী: কুড়িগ্রামের ফুলবাড়ীতে আনন্দ র‌্যালি ও সমাবেশ হয়েছে। বেলা সাড়ে ১১টায় উপজেলা ছাত্রলীগের আয়োজনে র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় কাঁচারীমাঠ কেন্দ্রীয় শহিদ মিনারে সমাবেশ করে। এ সময় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা কেক কাটেন।
সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সদর ইউপি চেয়ারম্যান হারুন-অর-রশিদ, যুবলীগের সভাপতি আশরাফুল ইসলাম বুলবুল মন্ডল, সাধারণ সম্পাদক আবুবক্কর সিদ্দিক মিলন, প্রভাষক শংকর কুমার সেন ও নুরে আলম কবির লেবু, যুবলীগ নেতা লিটন, ছাত্রলীগ নেতা বায়জিদ বোস্তামী বাঁধন প্রমুখ।
সালথা: ফরিদপুরের সালথায় আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া-মাহফিল হয়েছে। বেলা সাড়ে ১১টায় উপজেলা হলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করেন উপজেলা আওয়ামী লীগ।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বার, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হাসিব সরকার, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি হাবিবুর রহমান হামিদ, কাজী দেলোয়ার হোসেন, সাধারণ সম্পাদক ফারুক উজ্জামান ফকির মিয়া, সাংগঠণিক সম্পাদক চৌধুরী সাব্বির আলী, সাবেক উপজেলা চেয়ারম্যান মো. ওয়াহিদুজ্জামান, মহিলা ভাইস চেয়ারম্যান রুপা বেগম, বীর মুক্তিযোদ্ধা খন্দকার আলীমুজ্জামান, গট্টি ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান লাভলু, রামকান্তপুর ইউপি চেয়ারম্যান আশরাফ আলী লিটু, আওয়ামী লীগ নেতা নুরুজ্জামান টুকু ঠাকুর, খোরশেদ খান, উপজেলা যুবলীগের সভাপতি খায়রুজ্জামান বাবু মোল্যা, সহসভাপতি শওকত হোসেন মুকুল, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক চৌধুরী মাহমুদ আশরাফ টুটু, উপজেলা যুবলীগের সাংগঠণিক সম্পাদক বাদল হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান জুয়েল, সহসভাপতি বাকি বিল্লাহ, সাধারণ সম্পাদক নাজমুল হোসেন প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন শিক্ষক নেতা জাহিদুর রহমান।
সিংড়া: নাটোরের সিংড়ায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে বেলা ১১টায় দোয়া ও আলোচনা সভা হয়। এতে ভার্চুয়ালি অংশগ্রহণ করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, পৌরমেয়র আলহাজ জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ রাজু আহমেদ নাজিম, আব্দুর রউফ বাদশা, ধর্মবিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন, উপজেলা ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজিসহ সব ইউপি চেয়ারম্যান ও অঙ্গসংগঠনের নেতাকর্মী।
বড়াইগ্রাম: নাটোরের বড়াইগ্রামের বনপাড়া পৌরসভায় দোয়া ও আলোচনা সভা এবং পৌরসভার সকল এতিম খানায় বিশেষ খাবার প্রদান এবং মসজিদ মন্দিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। সকালে পৌর মিলনায়তনে পৌর পরিষদ, কর্মকর্তা-কর্মচারী, সুধী সাংবাদিকদের অংশগ্রহণে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেয়র কে এম জাকির হোসেন।
পৌর সচিব আব্দুল হাইয়ের সঞ্চালনায় বক্তৃতা করেন প্যানেল মেয়র আশরাফুল আলম, কাউন্সিলর মহিত কুমার, মোস্তাফিজুর রহমান, শহিদুল ইসলাম, শরিফুন্নেসা শিরিন, হিসাবরক্ষণ কর্মকর্তা দেলোয়ার হোসেন, ট্যাক্স কালেক্টর আব্দুল হামিদ প্রমুখ। দোয়া পরিচালনা করেন পৌরসভা মসজিদের ঈমাম হাফেজ শাহিনুর ইসলাম।
দোহার: ঢাকার দোহার উপজেলা পরিষদে উপজেলা চেয়ারম্যান মো. আলমগীর হোসেনের উদ্যোগে ও উপজেলা বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানদের আয়োজনে বৃক্ষরোপণ এবং দোয়া মাহফিল হয়েছে।
অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দোহার পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ফজলুল হক, দোহার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আহসান খোকন, উপজেলা ভাইস চেয়ারম্যান সুজাহার বেপারী, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মোল্লা বেলাল হোসেন, মুকসুদপুর  ইউপি চেয়ারম্যান এম এ হান্নান, মাহমুদপুর ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন, নারিশা ইউপি চেয়ারম্যান সালাহউদ্দিন দরানি, কুসুমহাটি ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন আজাদ, ঢাকা জেলা দক্ষিণ ছাত্রলীগের সভাপতি গিয়াসউদ্দিন সোহাগ, দোহার উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান আকন্দ, সাবেক ছাত্র নেতা সাজ্জাদ হোসেন সুরুজ, পৌর কাউন্সিলর আলমাছ উদ্দিন, দোহার উপজেলা ছাত্রলীগের সভাপতি আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক উদয় হোসেন, দোহার পৌর সভাপতি পাপেল মাহমুদ নিজাম, সাধারন সম্পাদক মিজানুর রহমান সাদ্দাম সহ যুবলীগ, কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, উপজেলা পরিষদের বিভিন্ন অফিসের কর্মকর্তাসহ আরো অনেকে।
ফুলবাড়ী: দিনাজপুরের ফুলবাড়ীতে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল হয়েছে। বেলা ১১টায় উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হায়দার আলী শাহের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুলের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, যুগ্ম সাধারণ
সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ jugerkhabor@gmail.com, smnuas1977@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৯
Design & Developed By ( Nurbakta Ali )