আজকের তারিখ- Mon-18-11-2019

কলকাতা টেস্টে শেখ হাসিনা-মোদিকে আমন্ত্রণ

স্পোর্টস ডেস্ক: আগামী নভেম্বরে ভারত সফরে টি-২০ এবং টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। ওই সিরিজে কলকাতার ইডেন গার্ডেনে টেস্ট খেলবে বাংলাদেশ। ঐতিহাসিক এই স্টেডিয়ামে এখনও কোন টেস্ট খেলা হয়নি টাইগারদের। ভারতের বিপক্ষে বাংলাদেশের ওই টেস্টও তাই ঐতিহাসিক হতে যাচ্ছে। মুহূর্তটা আরও রাঙিয়ে তুলতে কলকাতা টেস্টে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ করা হয়েছে।

ভারত এবং বাংলাদেশের প্রধানমন্ত্রীকে এরই মধ্যে আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে বলে বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশনের একজন মূখপাত্র আইএএনএসকে নিশ্চিত করেছে। সবকিছু পরিকল্পনা অনুযায়ী এগোলে, কলকাতার ইডেন গার্ডেনে প্রতিবেশি দুই দেশের প্রধানমন্ত্রীকে দর্শক হিসেবে পাওয়া যাবে। সিটি অব জয় খ্যাত কলকাতা টেস্টে দুই দেশের প্রধানমন্ত্রী উপস্থিত থাকবেন কি-না সেটাও দ্রুতই নিশ্চিত হওয়া যাবে বলে জানানো হয়েছে।

বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। তিনি ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট হতে যাচ্ছেন। বোর্ডের প্রধান হওয়ার জন্য কেবল তিনিই মনোনয়ন জমা দিয়েছেন। তার কোন প্রতিদ্বন্দ্বী নেই। আগামী ২৩ অক্টোবর বার্ষিক সাধারণ সভা এবং নির্বাচন হবে। সৌরভ গাঙ্গুলির তাই বিসিসিআইয়ের সভাপতি হওয়া শুধু আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষা। বোর্ড সভাপতি হলে তিনি বাংলাদেশ-ভারত সিরিজের আগেই দায়িত্ব বুঝে নেবেন বলে মনে করা হচ্ছে।

ভারতের সাবেক এই ক্রিকেটার নিজে একজন বাঙালি। ভারত-বাংলাদেশ সিরিজ দিয়ে তার দায়িত্ব পালন শুরু হবে। সঙ্গে বাংলার মাঠ ইডেন গার্ডেনে হবে ঐতিহাসিক টেস্ট। এটা স্মরণীয় করে রাখতেই দারুণ এই উদ্যোগ নিয়েছেন বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশন কর্তারা। এর আগে ২০১১ বিশ্বকাপে ভারত-পাকিস্তান সেমিফাইনালে মোহালিতে তৎকালীন ভারতীয় প্রধানমন্ত্রী মনমোহন সিং এবং তৎকালীন পাকিস্তান প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি উপস্থিত ছিলেন।

বাংলাদেশ আগামী ৩ নভেম্বর ভারতের বিপক্ষে টি-২০ সিরিজের প্রথম ম্যাচ খেলবে। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ খেলবে ১০ নভেম্বর। দুই টেস্টের সিরিজ শুরু হবে ১৪ নভেম্বর। এরপর ইডেন গার্ডেনে ২২ থেকে ২৬ নভেম্বর দ্বিতীয় ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে। এই সিরিজ দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করবে বাংলাদেশ।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৯
Design & Developed By ( Nurbakta Ali )