আজকের তারিখ- Thu-21-01-2021

ইনিংস ব্যবধানে হারল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক: প্রথম ইনিংসের লড়াইটা যেন ‘ফ্লুক’ ছিল। দক্ষিণ আফ্রিকার পেসারদের বিপক্ষে যে প্রতিরোধ গড়ে তুলেছিলেন চান্দিমাল, ধনঞ্জয়া, শানাকারা; তার ছাপই দেখা গেল না দ্বিতীয় ইনিংসে। প্রথম ইনিংসে ৩৯৬ রান তোলা লঙ্কা তাই দ্বিতীয় ইনিংসে গুটিয়ে গেল ১৮০-তেই।

প্রথম দিনের হতাশার পর ঘুরে দাঁড়ানো প্রোটিয়ারা সেঞ্চুরিয়ন টেস্ট জিতল ইনিংস ও ৪৫ রানের বড় ব্যবধানে। সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে ৩ জানুয়ারি ওয়ান্ডারার্সে।

মঙ্গলবার খেলার চতুর্থ দিনে শ্রীলঙ্কা ব্যাট করতে নেমেছিল ইনিংস হার এড়ানোর মিশন নিয়ে। ফাফ ডু প্লেসিসের ১৯৯ আর ডিন এলগার, টেম্বা বাভুমা ও কেশব মাহারেজের তিন ফিফটিতে প্রথম ইনিংসে ৬২১ রানের বড় সংগ্রহ গড়েছিল স্বাগতিকরা। ২২৫ রান পিছিয়ে থেকে নামার পর তৃতীয় দিন শেষ বিকেলে ৬৫ রান তুলতে দুই উইকেট হারিয়ে ফেলেছিল শ্রীলঙ্কা।

চার প্রোটিয়া পেসারের বোলিং তোপে চতুর্থ দিন সকালে ৩৬ ওভার টিকতে পারে শ্রীলঙ্কা। কুশল পেরেরা ও ওয়ানিন্দু হাসারাঙ্গার দুই ফিফটি ছাড়া অন্য কেউ ২৫-এর ঘরও পেরোতে পারেননি। দক্ষিণ আফ্রিকার হয়ে দুটি করে উইকেট নিয়েছেন চার পেসার লুঙ্গি এনগিডি, অ্যানরিচ নর্টজে, উইয়ান মালডার ও লুথো সিপামলা।

সংক্ষিপ্ত স্কোর : শ্রীলঙ্কা: ৩৯৬ ও ১৮০ (কুশল ৬৪, হাসারাঙ্গা ৫৯, চান্দিমাল ২৫; সিপামলা ২/২৪, এনগিডি ২/৩৮, মালডার ২/৩৯)। দক্ষিণ আফ্রিকা :১ম ইনিংসে ৬২১ (ডু প্লেসিস ১৯৯, এলগার ৯৫, মাহারেজ ৭৩; হাসারাঙ্গা ৪/১৭১)।

ফল: দক্ষিণ আফ্রিকা ইনিংস ও ৪৫ রানে জয়ী। ম্যাচসেরা: ফাফ ডু প্লেসিস।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ jugerkhabor@gmail.com, smnuas1977@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৯
Design & Developed By ( Nurbakta Ali )