আজকের তারিখ- Fri-26-02-2021
 **   সততার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান প্রধানমন্ত্রীর **   পিলখানা হত্যা দিবস আজ **   করোনা নিয়ন্ত্রণে বিশ্বে অনন্য দৃষ্টান্ত বাংলাদেশ **   চিলমারীতে বিএনপির রংপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেককে লাঞ্চিত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন **   দেশেই তৈরি হবে যুদ্ধবিমান: প্রধানমন্ত্রী **   সাংবাদিক মুজাক্কির হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে চিলমারীতে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত **   চিলমারীতে ১০দিনের মজুরীর দাবীতে শ্রমিকদের মানববন্ধন **   আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ক্রিকেট প্রীতি ম্যাচ অনুষ্ঠিত **   জীবিকা নির্বাহ নৌকাই একমাত্র ভরসা ৬৫ বছরেও হাল ছাড়েননি জিঞ্জিরাম নদীর নৌকার মাঝি আব্দুস সবুর **   নাগেশ্বরীতে চরের বুকে সবুজের আল্পনা মরিচ চাষে লাভবান কৃষক

চরাঞ্চলের দরিদ্র জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে“ফ্রেন্ডশিপ” এর ভেড়া বিতরণ

স্টাফ রিপোর্টার: সরকারের উন্ন্য়নের পাশাপাশি প্রতিষ্টালগ্ন থেকে চরাঞ্চলের সুবিধা বঞ্চিত দরিদ্র জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে বেসরকারী উন্নয়নমূলক সংস্থা “ফ্রেন্ডশিপ”। তারই ধারাবাহিকতায় আয় বৃদ্ধিমূলক কাজের সুযোগ সৃষ্টি ও দুর্যোগ সহনশীল সক্রিয় সমাজ ব্যবস্থার মাধ্যমে দারিদ্রতা দূরিকরণ ও জীবন-জীবিকারমান উন্নয়ন এই লক্ষ্যকে সামনে রেখে সদস্যদের আয় রোজগার নিয়মিতকরণের মাধ্যমে অর্থনৈতিক উন্ন্য়ন, সম্পদ বৃদ্ধি এবং সমাজে সুশাসন যেমন বাল্যবিবাহ রোধ, পারিবারিক নির্যাতন বন্ধ, জাতীয় সংসদ ও সংবিধান সম্পর্কে ধারণা, জিডি করার কৌশল ইত্যাদি শিক্ষামূলক আলোচনাসহ দুর্যোগ পরিন্থিতি মোকাবেলায় সক্ষমতা বৃদ্ধিতে সংস্থার ট্রান্সজিশনাল ফান্ড (এএসডি) প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। সদস্যরা যাতে অল্প সময়ে অধিক লাভবান হতে পারে সেজন্য উক্ত প্রকল্পের মাধ্যমে কুড়িগ্রাম জেলার কুড়িগ্রাম সদর, চিলমারী এবং রৌমারী উপজেলার ১২টি গ্রামের ৩৬১ জন অসহায় দুঃস্থ সদস্যদের মাঝে ভেড়া বিতরণ করা হয়।
ভেড়া পাওয়ার পর প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে কুড়িগ্রাম সদর উপজেলার সরদার পাড়া গ্রামের মৃত গোলদার আলীর স্ত্রী আসমা বেগম জানান, আমার সংসারে উপার্জন করার মতো আমি ছাড়া আর কেউ নেই। আমার এই দুঃসময়ে ফ্রেন্ডশিপ আমাকে আয়ের সুযোগ সৃষ্টির লক্ষ্যে একটি ভেড়া প্রদান করেছে; এই জন্য আমি ফ্রেন্ডশিপকে ধন্যবাদ জানাচ্ছি।
ভেড়া বিতরণের সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ডাঃ মোঃ হাবিবুর রহমান, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা, ডিপার্টমেন্ট অব লাইভষ্টক সার্ভিস, সদর, কুড়িগ্রাম এবং“ফ্রেন্ডশিপ”এএসডি প্রজেক্টের প্রজেক্ট ম্যানেজার কৃষিবিদ মোঃ আশরাফুল ইসলাম মল্লিক প্রমূখ।
সদস্যদের ভেড়া প্রদানের সময় উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা দ্বারা কৃমিনাশক ট্যাবলেট প্রদান করে সুস্থ্য সবল ভেড়া প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  • 0
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ jugerkhabor@gmail.com, smnuas1977@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৯
Design & Developed By ( Nurbakta Ali )