আজকের তারিখ- Tue-02-03-2021

পৌর নির্বাচন: শিবগঞ্জে প্রচারণায় এগিয়ে নৌকা, নালিশে ধানের শীষ

যুগের খবর ডেস্ক: আর মাত্র পাঁচ দিন পর শনিবার (৩০ জানুয়ারি) তৃতীয় ধাপে বগুড়া শিবগঞ্জ পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের শেষ দিকে জোরেশোরে চলছে প্রচার-প্রচারণা। তবে প্রচারণায় আওয়ামী লীগের নৌকা প্রতীক এগিয়ে থাকলেও ধানের শীষের প্রার্থী শুধু নালিশে ব্যস্ত আছেন।
মেয়র, সাধারণ এবং সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীরা ভোটারদের মন জয় করতে প্রচার-প্রচারণা ও সভা সমাবেশ চালিয়ে যাচ্ছেন। দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। সকাল থেকে গভীর রাত পর্যন্ত ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। পৌর এলাকাজুড়ে শোভা পাচ্ছে প্রার্থীদের পোস্টার। দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত চলছে মাইকিং।
মাইকিং প্রচারণায় ভোটের বাজার উত্তাল থাকছে। দিন যতই ঘনিয়ে আসছে ততই সরগরম হয়ে উঠছে শিবগঞ্জ পৌর এলাকা। পছন্দের প্রার্থীকে ভোট দিতে অপেক্ষার প্রহর গুণছেন ভোটাররা। ভোটকে কেন্দ্র করে পুরো এলাকায় উৎসবের আমেজ বিরাজ করছে।
বর্তমান মেয়র ও নৌকা প্রতীকের প্রার্থী তৌহিদুর রহমান মানিক তার উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার জন্য প্রতিশ্রুতবদ্ধ প্রচারণায় ভোট প্রার্থনা করছেন। দিন-রাত গণসংযোগ, উঠান বৈঠক আর সভা-সমাবেশের মাধ্যমে ব্যস্ত সময় পার করছেন তিনি।
স্থানীয় আওয়ামী লীগ থেকে শুরু করে জেলা এবং ইউনিয়নের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে ভোট চাইছেন। সেই সঙ্গে পৌর শহরের উন্নয়নে এক জোট হয়ে শিক্ষক, ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষ প্রকাশ্যে ভোট চাচ্ছেন নৌকার পক্ষে।
অপরদিকে মাইকিং প্রচারণা চললেও নিরবে চলছে ধানের শীষের নির্বাচনী প্রচারণা। বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী মতিয়ার রহমান মতিনের পক্ষে প্রকাশ্যে কোনো প্রচার প্রচারণা কিংবা গণসংযোগের দেখা মেলেনি। তবে মতিন তার সমর্থকদের সঙ্গে নিয়ে বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন। উপজেলা পর্যায়ের হাতেগোনা কয়েকজন নেতা ছাড়া বিপুলসংখ্যক নেতৃবৃন্দকে প্রচার কার্যক্রমে এখনো পর্যন্ত দেখা যায়নি। তবে বিএনপির কর্মীরা নিরবে প্রচার কাজ করছেন বলে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির কয়েকজন নেতা জানিয়েছেন।
চায়ের দোকান, আড্ডা, আলোচনায় একটাই প্রশ্ন বিএনপি একটি বড় দল তাদের প্রচুর ভোট ও জনসমর্থন থাকা সত্বেও প্রার্থীর প্রচারণা এবং নেতাকর্মীরা মাঠে নেই কেন।
সচেতন মহলের অনেকে মনে করছে দলীয় কোন্দলের কারণে তারা সাময়িক এক হয়ে মাঠে নামলেও মনে প্রাণে ভোট করছেন না কেউ। ফলে তাদের ভোটের মাঠ গরম হচ্ছে না।
পোস্টার, মাইকিং, গণসংযোগ, সামাজিক যোগাযোগ মাধ্যম, পথসভা, উঠান বৈঠকসহ সব ক্ষেত্রেই নৌকার প্রচার চোখে পড়ার মতো। শিবগঞ্জ পৌর নির্বাচনকে ঘিরে অনুসন্ধান এবং স্থানীয়দের সঙ্গে কথা বলে এমন চিত্র পাওয়া গেছে।
মিরের চক মহল্লার দুদু মিয়া নামের এক ভোটার বলেন, ১৯৭২ সালের পর শিবগঞ্জে নৌকার গণজাগরণ চোখে পড়েনি। কিন্তু এবার সেই নৌকার জোয়ার এসেছে। নারী ভোটাররা স্বপ্রণোদিত হয়ে নৌকার মিছিল করছেন। নৌকার এবার জয় হবেই।
পৌরসভার তেঘরি এলাকার ভোটার নুর মোহাম্মদ বলেন, বিএনপির স্থানীয় প্রথম শ্রেণির নেতারা মাঠে নেই। প্রার্থীর প্রচারণাও কম। এমন অবস্থায় কোনো কর্মী প্রকাশ্যে প্রচার কাজে অংশ নিয়ে বিপাকে পড়তে চাচ্ছেন না।
উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক শাহীনুর রহমান মাস্টার বলেন, আওয়ামী লীগ সরকার শিবগঞ্জ পৌরসভাসহ উপজেলায় যথেষ্ট উন্নয়ন করেছে। তাই উন্নয়নের দিকে তাকিয়ে নৌকার জোয়ার উঠেছে ভোটারদের মাঝে।
ধানের শীষের মেয়র প্রার্থী মতিয়ার রহমান মতিন বলেন, আমাকে ঠিকমত প্রচার-প্রচারণা চালাতে দিচ্ছেন না সরকারি দলের প্রার্থী। এদিকে তিন বার হামলা চালানো হয়েছে আমার ওপর। আমার পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে।
নৌকা প্রতীকের মেয়র প্রার্থী তৌহিদুর রহমান মানিক বলেন, ধানের শীষের প্রার্থী শুধুই নালিশ করে যাচ্ছেন। তাদের মাঠে কোনো লোক নেই, প্রচারণাতেই নেই। তিনি থাকেন বগুড়া শহরে। সকালে এসে ভোট চেয়ে সন্ধ্যায় চলে যাচ্ছেন।
শিবগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা আনিসুর রহমান বলেন, নির্বাচনকে কেন্দ্র করে এ পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণের জন্য সার্বিক কার্যক্রম চলমান আছে।’
সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  • 0
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ jugerkhabor@gmail.com, smnuas1977@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৯
Design & Developed By ( Nurbakta Ali )